বাংলা নিউজ > ময়দান > India vs Pakistan- বিশ্বকাপ না খেলার রামিজের হুমকিকে গুরুত্ব নয় ক্রীড়ামন্ত্রীর, দিলেন মোক্ষম জবাব

India vs Pakistan- বিশ্বকাপ না খেলার রামিজের হুমকিকে গুরুত্ব নয় ক্রীড়ামন্ত্রীর, দিলেন মোক্ষম জবাব

অনুরাগ ঠাকুর (MINT_PRINT)

২০২৩-এ ভারতে ওডিআই বিশ্বকাপ হওয়ার কথা 

দুই প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে দীর্ঘদিন। তার প্রভাব পড়েছে খেলার মাঠেও। ক্রিকেটের ২২ গজে দীর্ঘদিন দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় না দুই দল। বিসিসিআই এজিএম-এ পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যাওয়ার কথা হওয়ার পরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছিলেন ,ভারত যদি তাঁদের দেশে এশিয়া কাপ খেলতে না আসে ,তাহলে তাঁরা ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ খেলতেও যাবেন না। এই বিস্ফোরক মন্তব্যের ব্যাখ্যও সম্প্রতি দিয়েছেন তিনি, যেখানে ফের তিনি বয়কট করার প্রসঙ্গ তুলেছেন। এবার সেই কথার মোক্ষম জবাব দিলেন ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

উর্দু খবরকে দেওয়া এক সাক্ষাৎকারে পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা বলেছিলেন, 'সামনের বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তান যদি না খেলে কে দেখবে বিশ্বকাপ? আমাদের অবস্থান একেবারে পরিষ্কার। ভারত যদি এখানে এশিয়া কাপে খেলতে না আসে,তাহলে আমরা পরের বছর বিশ্বকাপে খেলতে যাব না। ওঁরা খেলতে আসলে তাহলেই আমরা বিশ্বকাপ খেলতে যাব। ওঁরা যদি না আসে তাহলে ওঁরা আমাদেরকে ছাড়াই এই বিশ্বকাপ খেলুক। আমরা আক্রমণাত্মক পদক্ষেপ নেব। আমাদের দল ভালো পারফরম্যান্স করছে। আমি সবসময় বলেছি আমাদের পাকিস্তান ক্রিকেটকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে যেতে হবে। আর এটা তখনই হতে পারে যখন আমরা ভাল পারফরম্যান্স করব। ২০২১ টি-২০ বিশ্বকাপে আমরা ভারতকে হারিয়েছি। আমরা ভারতকে টি-২০ ফর্ম্যাটের এশিয়া কাপে ও হারিয়েছি। শেষ এক বছরে পাকিস্তান বিলিয়ন ডলারের দলকে দুবার হারিয়েছে।'

রামিজ রাজার মন্তব্য সম্বন্ধে ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তরে অনুরাগ ঠাকুর জানিয়েছেন ' সঠিক সময়ের জন্য অপেক্ষা করুন। ভারত বিশ্ব ক্রীড়ার জগতে অন্যতম পাওয়ার হাউস। কোনও দেশের পক্ষে ভারতকে ওভারলুক করা সম্ভব নয়।' প্রসঙ্গত, আগামী বছর শুধু ওডিআই বিশ্বকাপ নয়, ২০৩২ অবধি যে আইসিসি ক্যালেন্ডার প্রস্তাবিত, সেখানে আরো দুটি পুরুষদের বড় ইভেন্ট ভারতে হওয়ার কথা আছে। বিশ্ব ক্রিকেটে ভারতকে এড়িয়ে চলা যে কার্যত অসম্ভব, সেটাই কার্যত আজ বুঝিয়ে দিয়েছেন ক্রীড়ামন্ত্রী।

উল্লেখ্য এর আগে ভারতীয় বোর্ডের তরফে জয় শাহ কার্যত জানিয়েই দিয়েছেন যে দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। কোনও তৃতীয় দেশেই এই টুর্নামেন্ট হলে দল খেলবে। উল্লেখ্য সেই বিষয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও কোনও বৈঠক করেনি বা চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। কিন্তু এখন থেকেই হাওয়া গরম করে তুলছেন রামিজ রাজা। এবার তারই পালটা জবাব পেলেন তিনি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আগামী বৈঠকে কী সিদ্ধান্ত হয় সেদিকেই এখন নজর প্রাথমিক ভাবে।

 

বন্ধ করুন