বাংলা নিউজ > ময়দান > Ind vs WI 3rd T20 Predicted XI: হারলে দুর্বল WI সিরিজ হাতছাড়া, গিলকে বসাবে ভারত? দেখুন সম্ভাব্য একাদশ

Ind vs WI 3rd T20 Predicted XI: হারলে দুর্বল WI সিরিজ হাতছাড়া, গিলকে বসাবে ভারত? দেখুন সম্ভাব্য একাদশ

হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব এবং ইশান কিষান। ছবি- বিসিসিআই টুইটার (BCCI Twitter)

পরপর দুই ম্যাচ হেরে বসে রয়েছে ভারত। তৃতীয় টি-টোয়েন্টি হারলেই সিরিজ হাতছাড়া করবে ভারত। এই পরিস্থিতিতে ব্যাটিং লাইনআপে পরিবর্তন দেখা দিতে পারে বলে মনে করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট এবং ওডিআই সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে ছন্দপতন ঘটেছে ভারতের। পাঁচ ম্যাচের সিরিজে প্রথম দুটিতে হারের মুখ দেখেছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দল। স্বাভাবিক ভাবেই বেশ চাপের মধ্যে রয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। আর একটি ম্যাচ হারলেই সিরিজ হাতছাড়া করবে ভারত। সেই সঙ্গে লজ্জার নজিরও গড়বে মেন ইন ব্লু। ১৭ বছরের ইতিহাসে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারবে ভারত।

আর সেই লজ্জার নজির যাতে না হয়, তা রুখে দিতে মরিয়া হার্দিক পান্ডিয়ারা। কিন্তু পরিস্থিতি যে খুব একটা ভালো নয়, তা ভালো করেই জানে ভারতীয় দল। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে প্রয়োজন মাত্র একটি জয়ের। আর সেই লক্ষেই এগিয়ে যেতে মরিয়া টিম ইন্ডিয়া। আজ প্রোভিডেন্সে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নামতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত। এই মুহূ্র্তে পরপর দুই ম্যাচ জিতে সিরিজে অনেকটাই এগিয়ে রয়েছে ক্যারিবিয়ান দল। অন্যদিকে ভারত বেশ ব্যাকফুটে। ফলে সিরিজ জেতার দিক থেকে ভারতের থেকে এগিয়ে রয়েছে রোভম্যান পাওয়েলের দল। ধরে নেওয়া যাক যদি তৃতীয় ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ হারেও, সেক্ষেত্রে শেষ দুটি ম্যাচের মধ্যে যে কোনও একটি জিততে পারলেই সিরিজ পকেটে তুলে নেবে ক্যারিবিয়ান দল। স্বাভাবিক ভাবেই চাপ বেড়েছে হার্দিকদের।

তবে গত ম্যাচে হারের পরই ব্য়াটারদের কাঠগড়ায় তোলেন ভারত অধিনায়ক। কারণ এই সিরিজে রান করতে দেখা যায়নি ইশান কিষান, শুভমন গিল এবং সূর্যকুমারকে। ভারতের টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ। ফলে সেখানেই ম্যাচ হাতের বাইরে চলে যাচ্ছেন। গত ম্যাচ শেষে ব্যর্থতা খুঁজে বের করেন হার্দিক। ব্যাটারদের সতর্কও করেন তিনি। এখন এটাই দেখার তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে পারে কিনা টিম ইন্ডিয়া। তবে উল্লেখযোগ্য বিষয় হল, সদ্য অভিষেক হওয়া তিলক বর্মা দুর্দান্ত পারফরম্যান্স করছেন। গত ম্যাচে অর্ধশতরানও করেছেন তিনি। এই মুহূর্তে ভারতীয় মিডল অর্ডারে ভরসা দিচ্ছেন তিনি। তবে টপ অর্ডার ব্যথা যে দেখা দিচ্ছে তাই তৃতীয় ম্যাচে কিছুটা হলেও পরিবর্তন দেখা যেতে পারে। ফলে ইশান কিষানের পরিবর্তে যশস্বী জসওয়াল আসতে পারেন। তবে বোলিং নিয়ে খুব একটা পরিবর্তনের পথে যাবে না ভারত।

অন্যদিকে পরপর দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর গোটা ক্যারিবিয়ান। আর একটি ম্যাচে ভারতকে হারাতে পারলেও সিরিজ যেমন জিতবে তারা, তেমনই নজিরও গড়বে ব্রায়ান লারার দেশ। ফলে আজকের এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। তবে এই ম্যাচে ক্যারিবিয়ানরা উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না।

এবার এক নজরে দেখে নেওয়া যাক ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ দলের সম্ভাব্য একাদশ:-

ভারত- শুভমন গিল, ইশান কিষান/যশস্বী জসওয়াল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, মুকেশ কুমার।

ওয়েস্ট ইন্ডিজ- ব্র্যান্ডন কিং, কাইল মায়ের্স, জনসন চার্লস, নিকোলাস পুরান, শিমরন হেতমায়ের, রোভম্যান পাওয়েল, জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, আলজারি জোসেফ,ওবেড ম্যাককয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.