কোহলিদের অনুশীলনে ফেরানোর চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। ছবি- পিটিআই (PTI)
কোহলিদের অনুশীলনে ফেরানোর চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। ছবি- পিটিআই (PTI)

লকডাউন শিথিল হলে ১৮ মে'র পর অনুশীলনে ফিরবেন কোহলিরা, ইঙ্গিত BCCI কর্তার

  • বাড়ির নিকটবর্তী স্টেডিয়ামে কোহলিদের নেট প্র্যাকটিসের ব্যবস্থা করতে পারে বোর্ড।

দেশ জুড়ে চতুর্থ পর্যায়ের লকডাউন শুরু হতে চলেছে, এখবর নিজেই দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তিনি ওটাও ইঙ্গিত দিয়েছেন যে, সম্পূর্ণ লকডাউনের বদলে বিশেষ কিছু নিয়ম ব্যতিরেকে জারি হতে চলেছে লকডাউন ৪.০।

আপাতত তৃতীয় পর্বের লকডাউন চলবে ১৭ মে পর্যন্ত। ১৮ মে থেকে যদি সরকার লকাডাউন শিথিল করে, তবে ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনে ফিরতে পারেন। এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল। যার অর্থ, চলতি মাসেই দীর্ঘদিন পর আবার ব্যাট-বল হাতে নিতে পারবেন কোহলি, রোহিত, বুমরাহরা। 

সংবাদ সংস্থা পিটিআইকে ধুমল জানিয়েছেন, লকডাউন পরবর্তি সময়ে ক্রিকেটারদের অনুশীলনে ফেরা নিয়ে বোর্ডের সুনির্দিষ্ট একটা পরিকল্পনা রয়েছে। আপাতত মাঠে গিয়ে যাতে ক্রিকেটাররা নিজেদের স্কিল ঝালিয়ে নিতে পারেন, সেই চেষ্টাই চলছে বিসিসিআইয়ের তরফে। বোর্ড প্রতিনিয়ত সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।

ধুমল বলেন, 'সরকারি নির্দেশ মেনে ক্রিকেটাররা কীভাবে তাঁদের স্কিল ভিত্তিক আউটডোর ট্রেনিংয়ে ফিরতে পারে, বিসিসিআই আপাতত সেই চেষ্টাই চালাচ্ছে। যেহেতু ক্রিকেটাররা বাড়ি থেকে দূরে যেতে পারবে না, তাই চেষ্টা করা হচ্ছে যাতে প্রত্যেকে বাড়ির কাছের স্টেডিয়ামে গিয়ে নেট সেশনে অংশ নিতে পারে। বিসিসিআই সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। লকডাউন পরবর্তী সময়ের জন্য ক্রিকেটারদের নিয়ে বোর্ডের একটা সুপরিকল্পিত রোডম্যাপ রয়েছে।'

তবে ধুমল এটাও স্পষ্ট করে দেন যে, লকডাউন পুরোপুরি না ওঠা পর্যন্ত ভারতীয় দল কোনও ট্রেনিং ক্যাম্পে অংশ নেবে না। তাছাড়া বোর্ডের নির্দেশ মেনে যেহেতু ক্রিকেটাররা বাড়িতেই রয়েছেন এবং সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলছেন, তাই তাঁদের করোনা টেস্ট করানোর আপাতত কোনও পরিকল্পনা নেই বিসিসিআইয়ের।

বন্ধ করুন