বাংলা নিউজ > ময়দান > Indian Wells: নাদালের কাছে হেরে ব়্যাকেট ভাঙলেন কির্গিয়স, আরেকটু হলেই লাগছিল বল বয়ের গায়ে
নাদালের বিরুদ্ধে ম্য়াচে কোর্টেই ব়্যাকেট আছাড় মারেন কির্গিয়স।  (USA TODAY Sports)

Indian Wells: নাদালের কাছে হেরে ব়্যাকেট ভাঙলেন কির্গিয়স, আরেকটু হলেই লাগছিল বল বয়ের গায়ে

  • তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচ জেতেন নাদাল।

নিজের বদমেজাজি স্বভাবের জন্য টেনিস বিশ্বে কুখ্যাত অস্ট্রেলিয়ান তারকা নিক কির্গিয়স। আবারও তাঁর বদ মেজাজের সাক্ষী হয়ে থাকল টেনিস বিশ্ব। ইন্ডিয়ান ওয়েলসের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদালের কাছে হেরেই কোর্টে ব়্যাকেট ছুড়ে মারলেন কির্গিয়স।

অস্ট্রেলিয়ান ওপেন জিতে এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয়ী কিংবদন্তি নাদাল, এ বছরে নিজের ১০০ শতাংশ রেকর্ড বজায় রেখে আরেকটি ডব্লুটিএ, এটিপি খেতাব নিজের নামে করার উদ্দেশ্যেই ইন্ডিয়ান ওয়েলসে খেলতে নেমেছেন। তবে কোয়ার্টার ফাইনালে তাঁকে কড়া চ্যালেঞ্জ জানালেন কির্গিয়স। প্রথম সেটে ৬-৬ করার পর, টাই ব্রেকারে পেনাল্টি পয়েন্টেই সেট খোয়ান কির্গিয়স। আগেই তিনি রেগে গিয়ে কোর্টে ব়্যাকেট ছুড়ে ফেলার পর সতর্কবার্তা পেয়েছিলেন। তারপরেও এক সমর্থক তাঁর সার্ভিসের সময় মন্তব্য করার মেজাজ হারান কির্গিয়স। যার জেরেই এক পয়েন্ট পেনাল্টি পান তিনি। প্রথম সেটে সেট পয়েন্টে পৌঁছে গেলেও নাদালের দুরন্ত কামব্যাকের জেরে তিনি সেট হারেন ৬-৭ (৭) স্কোরে।

দ্বিতীয় সেটে নাদাল একটু হালকা ঢিলে দিলেই, সেই সুযোগকে কাজে লাগিয়ে ৭-৫ সেট জিতে নিয়ে ম্যাচে ফিরে আসেন কির্গিয়স। তৃতীয় সেটে দর্শকদের ঠিকঠাকভাবে নিয়ন্ত্রণ না করায় কির্গিয়স চেয়ার আম্পায়ারের সঙ্গে বচসায় জড়ান। তবে তা সত্ত্বেও খুব একটা খারাপ খেলছিলেন না। পদে পদে নাদালকে চ্যালেঞ্জ জানাচ্ছিলেন। কিন্তু শেষমেশ নাদাল দাঁতে দাঁত চেপে লড়াই করে ৬-৪ ব্যবধানে তৃতীয় সেট ও ম্যাচ জিতে নেন। এই জয়ের ফলে এ বছরে নাদালের রেকর্ড গিয়ে দাঁড়াল ১৯-০। কির্গিয়সকে ম্য়াচের গুরুত্বপূর্ণ সময়ে ডবল ফল্টগুলির খেসারত চোকাতে হয়। মোট সাতটি ডবল ফল্ট করেন তিনি।

এরপর ম্যাচ শেষে ফের অভব্য আচরণ। নাদাল ও চেয়ার আম্পায়ের সঙ্গে হাত মেলানোর পরেই ফের ব়্যাকেট কোর্টে ছুড়ে মারেন কির্গিয়স। কোর্টে বাউন্স খেয়ে সেই ব়্যাকেট সোজা এক বল বয়ের দিকে ধেয়ে যায়। আরেকটু হলেই তা ওই বল বয়ের মাথায় লাগত। তবে কোনওভাবে শেষ মুহূর্তে সরে গিয়ে নিজেকে বাঁচান বল বয়টি। এই ঘটনার পর কির্গিয়স ফেডারেশনের তরফে কোনও শাস্তি পান কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন