বাংলা নিউজ > ময়দান > BCCI-এর গড়িমশি, ৬ মাস পার হয়ে গেলেও হোড কোচ নেই হরমনপ্রীতদের

BCCI-এর গড়িমশি, ৬ মাস পার হয়ে গেলেও হোড কোচ নেই হরমনপ্রীতদের

ছয় মাস ধরে কোচ নেই হরমনপ্রীতদের।

২০২১ সালের মে মাসে দলের দায়িত্ব নিয়েছিলেন রমেশ পাওয়ার। পরবর্তীতে তাঁকে সরিয়ে বেঙ্গালুরুর এনসিএ-তে পাঠিয়ে দেয় বিসিসিআই। তার পর থেকেই ফাঁকা পড়ে রয়েছে ভারতীয় সিনিয়র মহিলা দলের হেড কোচের পদটি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ধাঁচে চলতি বছর থেকেই শুরু হয়েছে মহিলা প্রিমিয়ার লিগ। ভারতীয় মহিলা ক্রিকেটের উন্নতি ঘটানোই এর প্রধান লক্ষ্য। শেফালি বর্মা, স্মৃতি মন্ধনা, হরমনপ্রীত কৌরদের মতো তারকাদের বিশ্ব পর্যায়ের জন্য আরও বেশি তৈরি করে দেওয়াই লক্ষ্য এই টুর্নামেন্টের। কিন্তু জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্ট কি আদৌও বদলে দিতে পারবে ভারতীয় মহিলা ক্রিকেটের চিত্রকে? তা নিয়ে কিন্তু সন্দেহ রয়েই গেছে বিশেষজ্ঞদের মনে। কারণ এ যেন প্রদীপের তলাতেই অন্ধকার! যে মহিলা ক্রিকেটের উন্নতির জন্য চালু হয়েছে মহিলা প্রিমিয়ার লিগ, সেই ভারতীয় সিনিয়র মহিলা দলের শেষ ছয় মাস ধরে নেই কোন স্থায়ী হেড কোচ! অনেকেই এই ক্ষেত্রে বিসিসিআইয়ের গা ছাড়া মনোভাবকে দায়ী করছে।

প্রসঙ্গত বিসিসিআইয়ের তরফে ২ মে সিনিয়র মহিলা দলের হেড কোচ পদের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছিল। তারপরে একমাসের উপর সময় কেটে গিয়েছে। কিন্তু এতটুকু ও বদলায়নি চিত্র।এখন পর্যন্ত ইন্টারভিউ পর্যন্ত নেওয়া হয়নি। বিশেষজ্ঞ মহলের বক্তব্য বিসিসিআই এই মুহূর্তে পুরুষ ক্রিকেট নিয়েই ব্যস্ত। এশিয়া কাপ,বছর শেষে ওডিআই বিশ্বকাপের আয়োজন নিয়ে ব্যস্ত তারা। তাদের হাতে মহিলা ক্রিকেটের জন্য দেওয়ার সময় কোথায়? প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকেই।

আরও পড়ুন: সালেমের অধিনায়কের এক ওভারে ১৮ রান, বিধ্বংসী ইনিংস খেলে কিংসকে জেতালেন সূর্যপ্রকাশ

ভারতীয় মহিলা ক্রিকেটে পুরুষদের সমান বেতন দেওয়ার ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। সেই মহিলা দলের ২০১৮ সালের টি-২০ বিশ্বকাপের পর থেকে কোনও দীর্ঘ মেয়াদি হেড কোচই নেই! পেশাদার বোর্ডের কতটা অপেশাদার মানসিকতা হলে এটা বাস্তবে সম্ভব, তা বুঝে পাচ্ছেন না বিশেষজ্ঞরা। ২০২১ সালের মে মাসে দলের দায়িত্ব নিয়েছিলেন রমেশ পাওয়ার। পরবর্তীতে তাঁকে সরিয়ে বেঙ্গালুরুর এনসিএ-তে নিয়ে গিয়েছে বিসিসিআই। তার পর থেকেই ফাঁকা পড়ে রয়েছে ভারতীয় সিনিয়র মহিলা দলের হেড কোচের পদটি। দক্ষিণ আফ্রিকাতে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং কোচ হৃষীকেশ কানিতকর অন্তর্বতীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব সামলান। অস্ট্রেলিয়ার ট্রয় কুলিকে দেওয়া হয় বোলিং কোচের দায়িত্ব।

আরও পড়ুন: এক ওভারে টানা পাঁচ ছক্কা, RCB প্লেয়ার মনে করালেন KKR-এর রিঙ্কুকে- ভিডিয়ো

ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য অশোক মালহোত্র, সুলক্ষণা নায়েক এবং যতিন পরাঞ্জপের কাঁধে দায়িত্ব রয়েছে আবেদনকারীদের মধ্যে থেকে বাছাই করে শর্টলিস্ট করে দাবিদারের নাম বিসিসিআইয়ের কাছে পাঠানোর। তবে ভারতীয় মহিলা দলের সম্ভাব্য কোচ হিসেবে মুম্বইয়ের প্রাক্তন ক্রিকেটার অমল মজুমদার, ইংল্যান্ডের অধিনায়ক চার্লট এডওয়ার্ডসের নাম ঘোরাফেরা করছে। চার্লটের প্রশিক্ষণেই মহিলা প্রিমিয়ার লিগ প্রথম মরশুমে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। পাশাপাশি প্রাক্তন ভারতীয় তারকা নুহসিন আল খাদিরকেও অনেকে সম্ভাব্য হেড কোচ হিসেবে দেখছেন। তাঁর প্রশিক্ষণেই ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল আইসিসির বিশ্বকাপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়। সামনের মাসেই বাংলাদেশ সফরে যাবে ভারতীয় মহিলা দল। তার আগেই এই কোচ নিয়োগ সেরে ফেলতে চাইবে বিসিসিআই। বর্তমানে এই সিরিজের প্রস্তুতি সারতে এবং অনুশীলন‌ করতে বেঙ্গালুরুর এনসিএ-তে রয়েছেন ক্রিকেটাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.