বাংলা নিউজ > ময়দান > Vitality Blast 2023: এক ওভারে টানা পাঁচ ছক্কা, RCB প্লেয়ার মনে করালেন KKR-এর রিঙ্কুকে- ভিডিয়ো

Vitality Blast 2023: এক ওভারে টানা পাঁচ ছক্কা, RCB প্লেয়ার মনে করালেন KKR-এর রিঙ্কুকে- ভিডিয়ো

উইল জ্যাকস।

উইল জ্যাকসের বিধ্বংসী পারফরম্যান্সের পরেও জিততে পারেনি সারে। তাদের দেওয়া ২৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ৩ উইকেটে ২৫৪ রান করে ফেলে মিডলসেক্স। এটি টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির।

ইংল্যান্ড এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অলরাউন্ডার বৃহস্পতিবার মনে করিয়ে দিয়েছেন, ২০২৩ আইপিএলে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ব্যাটার রিংকু সিংয়ের সেই বিধ্বংসী পাঁচ ছক্কার কথা। মিডলসেক্সের বিরুদ্ধে সারের হয়ে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন উইল জ্যাকস।

জ্যাকস মিডলসেক্সের লেগ-স্পিনার লুক হলম্যানকে পরপর পাঁচটি ছক্কা মেরেছেন। এবং খুব অল্পের জন্য ভারতের যুবরাজ সিং-এর ছয় ছক্কার নজির মিস করে গিয়েছেন। যুবি ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ড ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন।

২০২৩ আইপিএলে বিরাট কোহলির আরসিবি উইল জ্যাকসকে ৩.২ কোটি টাকায় কিনেছিল। তবে চোটের কারণে তাঁর এবারের আইপিএলে শেষ পর্যন্ত খেলাই হয়নি। সারের ইনিংসের ১১তম ওভারে উইল জ্যাকস প্রথম পাঁচ বলে পাঁচটি ছক্কা হাঁকান। শুধু শেষ বলে তিনি এক রান নেন। এই ওভারে হয় মোট ৩১ রান। সারে এবং ইংল্যান্ডের অলরাউন্ডার ৪৬ বলে বলে ৭টি ছক্কা এবং ৮টি চারের হাত ধরে ৯৬ রান করে আউট হয়ে যান। মাত্র চার রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি।

প্রথম উইকেটে উইল জ্যাকস এবং লরি ইভান্স মিলে ১২.৪ ওভারে ১৭৭ রানের লম্বা পার্টনারশিপ করেন। লরি ইভান্স পাঁচটি ছক্কা এবং ন'টি চারের হাত ধরে ৩৭ বলে ৮৫ রান করেন। এবং দুই ওপেনারের বিধ্বংসী পারফরম্যান্সের হাত ধরে সারে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৫২ রানের পাহাড় গড়ে। এর পরের ব্যাটাররা উইলস এবং ইভান্সের ছন্দে ধরে রেখে সে ভাবে খেলতেই পারেননি। না হলে আরও অনেক বেশি রান হতে পারত।

আরও পড়ুন: 2023 ODI World Cup Qualifier-এর ম্যাচ হচ্ছে যে মাঠে, সেখানে ভয়ানক আগুন, পুড়ে ছাই গ্যালারির একাংশ- ভিডিয়ো

২০২৩ আইপিএলে রিঙ্কু সিং গুজরাট টাইটান্সের বিরুদ্ধে তাদের ম্যাচের শেষ ওভারে যশ ঠাকুরকে পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে অসম্ভাব্য জয় এনে দিয়েছিলেব। তবে জ্যাকের বিধ্বংসী পারফরম্যান্সের পরেও সারে শেষ পর্যন্ত জিততে পারেনি। ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় মিডলসেক্স।

আরও পড়ুন: ব্যাজবল থিয়োরি মেনেই লর্ডসে প্রত্যাবর্তন করব- হুমকির সুর ম্যাকালামের গলায়

মিডলসেক্স মাত্র ৪ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে সারের রানের পাহাড় টপকে যায়। অধিনায়ক স্টিফেন এস্কিনাজি ওপেন করতে নেমে ৩৯ বলে একটি ছক্কা এবং ১৩টি চারের সাহায্যে ৭৩ রান করেন। এবং ম্যাক্স হোল্ডেন ৩৫ বলে ২টি ছক্কা এবং ৯টি চারের সাহায্যে ৬৮ রানে অপরাজিত থাকেন। এ ছাড়াও আর এক ওপেনার জো ক্র্যাকনেল ১৬ বলে ৩৬ করে রানআউট হন। রায়ান হিগিন্স ২৪ বলে ৪৮ রান করেন। জ্যাক ডেভিস ৩ বলে ১১ করেন। ১৯.২ ওভারে ৩ উইকেটে ২৫৪ রান করে ফেলে মিডলসেক্স। এটি টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির ছিল। এই বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার রেকর্ড জয় থেকে ছয় রান কম।

এই দুরন্ত জয়ের ফলে মিডলসেক্স এই মরশুমে টানা ১০টি ম্যাচ হারের পর, ১১ নম্বর ম্যাচ অবশেষে বড় জয় ছিনিয়ে নিয়েছে। অন্যদিকে সারে ১২ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে। ৪টি ম্যাচ হেরেছে। ১৬ পয়েন্ট নিয়ে সাউথ গ্রুপের দুই নম্বরে রয়েছে তারা। এই গ্রুপের টেবলের শীর্ষে রয়েছে সমারসেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর ‘বিয়েটা যখন ভালোবাসার…’,থামছে না ট্রোলিং;আদৃত-কৌশাম্বির দাম্পত্যের আসল ছবি সামনে

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.