বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে মাস দুয়েকের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন
কেন উইলিয়ামসন।

চোটের কারণে মাস দুয়েকের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন

  • মঙ্গলবার কিউয়ি কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, বাংলাদেশের বিরুদ্ধে জানুয়ারিতে দুই টেস্টের হোম সিরিজ থেকে উইলিয়ামসনকে চোটের কারণে বাদ দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন কনুইয়ের টেন্ডনে চোটের কারণে কম করে হলেও দুই মাসের জন্য ২২ গজ থেকে ছিটকে গেলেন। মঙ্গলবার কিউয়ি কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, বাংলাদেশের বিরুদ্ধে জানুয়ারিতে দুই টেস্টের হোম সিরিজ থেকে তাঁকে তাই বাদ দেওয়া হয়েছে। এই চোটের কারণে উইলিয়ামসন ভারতের বিপক্ষে মুম্বইতে দ্বিতীয় টেস্টেও খেলতে পারেননি। যে টেস্টে সোমবার নিউজিল্যান্ড রেকর্ড ৩৭২ রানে হেরে সিরিজ ১-০-এ হেরে গিয়েছে।

কিউয়িরা দেশে ফেরার আগে স্টিড বলেন, ‘উইলিয়ামন এমনিতে ঠিক আছে। তবে আমি শুরু থেকেই বলেছিলাম যে, এই চোট দীর্ঘস্থায়ী হবে। শেষ বার প্রায় আট-নয় সপ্তাহ লেগেছিল। আমি আশা করছি, এ বারও ওর সেরে উঠতে সেই রকমই সময় লেগে যাবে।’

এর পাশাপাশি স্টিড দাবি করেছেন, উইলিয়ামসনের অস্ত্রোপচারের সম্ভাবনা কম। তবে কিউয়ি কোচ এটাও এখন থেকে বলতে পারছেন না যে, ফেব্রুয়ারি এবং মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে দুটি টেস্টে মুখোমুখি হওয়ার কথা রয়েছে নিউজিল্যান্ডের, তার আগে উইলিয়ামসন পুরো ফিট হয়ে উঠবেন।

স্টিড বলেছেন, ‘আমার মনে হয়, উইলিয়ামসনের অস্ত্রোপচার লাগবে না। যে কোনও অস্ত্রোপচারের পর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব দরকার পড়ে। যদি সেটা না হয়, তা হলে রিহ্যাব করতে হবে না। আসলে উইলিয়ামসন নিজেও ক্রিকেটকে ভালোবাসে। কোনও ভাবেই মাঠের বাইরে থাকতে চায় না।’

বন্ধ করুন