বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কেকেআর অধিনায়ক কার্তিক পেলেন প্রাক্তন নাইটের সমর্থন
দীনেশ কার্তিক (PTI)
দীনেশ কার্তিক (PTI)

IPL 2020: কেকেআর অধিনায়ক কার্তিক পেলেন প্রাক্তন নাইটের সমর্থন

  • ক্রমশই প্রশ্ন উঠছে দীনেশ কার্তিকের দলের অধিনায়ক হওয়ার যৌক্তিকতা নিয়ে। 

সিএসকের সঙ্গে পরবর্তী ম্যাচে মুখোমুখি হওয়ার আগে প্রবল চাপে নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। ব্যাট হাতে ফর্মে নেই। টিমের ব্যাটিং অর্ডার এখনও সেট নয়। আন্দ্রে রাসেল বা ওয়েন মর্গ্যানের মতন পাওয়ার হিটারদের পরে ব্যাট করিয়ে তিনি বারবার সমালোচনার সম্মুখীন হচ্ছেন। তাঁর অধিনায়কত্ব প্রশ্নের মুখে পড়েছে।

সমালোচকদের মতামত দলে মর্গ্যানের মতন একজন অভিজ্ঞ অধিনায়ক থাকতে কেন এখনও দীনেশ কার্তিককে দায়িত্বে রাখা হয়েছে। কেন এখনও তাঁকেই অধিনায়ক রাখা হচ্ছে। 

ঘরে বাইরে যখন চাপের মুখে দীনেশের পাশে এসে দাঁড়ালেন প্রাক্তন নাইট ও অস্ট্রেলিয়ার স্পিনার ব্রাড হগ। তিনি জানালেন  'মর্গ্যান ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে দুরন্ত। কিন্তু দীনেশ কার্তিককে সরিয়ে এক্ষুনি তাকে অধিনায়ক করার অনেক সমস্যা আছে। তিনি একজন বিদেশি ক্রিকেটার। প্রতিযোগিতার মাঝখানে বা শেষে যদি তিনি নিজের ফর্ম হারান তাহলে চার বিদেশির কোটায় বহন করে নিয়ে যেতে হবে, বদল করা যাবে না। যা পরবর্তীতে সমস্যা তৈরি করতে পারে। সেই জন্য আমি দীনেশকেই সমর্থন করব। দীনেশের উচিত মর্গ্যানের অভিজ্ঞতা কাজে লাগানো। এতে দলের সুবিধা তো হবেই,অধিনায়কত্বের চাপ ও অনেক কমে যাবে।'

শেষ পর্যন্ত সবই নির্ভর করবে কেকেআর ম্যাচ জিতছে কি না ও ব্যাট হাতে কতটা ভালো খেলছেন দীনেশ কার্তিক। তাঁর অফফর্ম চলতে থাকলেও দল হারতে থাকলে কেকেআর ম্যানেজমেন্টকে বিশ্বকাপজয়ী মর্গ্যানের দিকেই ঝুঁকতে হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

 

বন্ধ করুন