বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs CSK: আইপিএলের এলিট লিস্টে হরভজনকে টপকে গেলেন চাওলা
রোহিত শর্মাকে আউট করার পর পীযূষ চাওলা। ছবি- আইপিএল।
রোহিত শর্মাকে আউট করার পর পীযূষ চাওলা। ছবি- আইপিএল।

MI vs CSK: আইপিএলের এলিট লিস্টে হরভজনকে টপকে গেলেন চাওলা

  • IPL 2020-র প্রথম উইকেট নেওয়ার সুবাদেই অনন্য নজির গড়েন তারকা লেগ-স্পিনার।

আইপিএলের এলিট লিস্টে নিজের জায়গা আরও মজবুত করলেন পীযূষ চাওলা। এমনিতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সর্বকালীন একটি মাইলস্টোন আগেই ছুঁয়ে ফেলেছেন তারকা লেগ-স্পিনার। এবার তিনি টুর্নামেন্টের ইতিহাসে সর্বাধিক উইকেট নেওয়ার নিরিখে টপকে গেলেন হরভজন সিংকে।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ১৭০টি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে লসিথ মালিঙ্গার নামে। আইপিএল ২০২০ শুরুর আগে তালিকার পরের তিনটি জায়গা দখল করে রেখেছিলেন যথাক্রমে আমিত মিশ্র (১৫৭), হরভজন সিং (১৫০) ও পীযুষ চাওলা (১৫০)। এবার মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলের উদ্বোধনী ম্যাচের প্রথম উইকেট দখল করার সুবাদে ভাজ্জিকে টপকে তিন নম্বরে চলে আসেন চাওলা। অর্থাৎ, চাওলা এখন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

চাওলা গতবছর আইপিএলেই ১৫০ উইকেটের মাইলস্টোন ছুঁয়েছিলেন। উইকেট সংখ্যার নিরিখে এতদিন চেন্নাইয়ের সতীর্থ হরভজনের পাশাপাশি অবস্থান করলেও এবার প্রথম সুযোগেই সর্দারকে টেক্কা দেন তিনি। কাকতলীয় বিষয় হল, হরভজন এবার টুর্নামেন্ট থেকে সরে না দাঁড়ালে এই ম্যাচে হয়ত চাওলার জায়গায় মাঠে নামতেন তিনি।

পীযূষের ১৫১তম শিকার হলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। অর্থাৎ, হিটম্যামকে ফিরিয়ে এলিট লিস্টের প্রথম তিনে চলে আসেন চাওলা।

বন্ধ করুন