বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs CSK: কোহলিদের হারিয়ে অঙ্কের হিসাবে আইপিএলে ভেসে রইলেন ধোনিরা
মারমুখী মেজাজে ঋতুরাজ। ছবি- আইপিএল।
মারমুখী মেজাজে ঋতুরাজ। ছবি- আইপিএল।

RCB vs CSK: কোহলিদের হারিয়ে অঙ্কের হিসাবে আইপিএলে ভেসে রইলেন ধোনিরা

  • আরসিবির বিরুদ্ধে হারলে বিদায় নিশ্চিত ছিল চেন্নাই সুপার কিংসের।

হারলে আইপিএল ২০২০ থেকে বিদায় নিশ্চিত ছিল। বাকি সব ম্যাচ জিতলেও চেন্নাই সুপার কিংসের প্লে-অফে যাওয়া নিশ্চিত নয়। তবু বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে অঙ্কের জটিল হিসেবে টুর্নামেন্টে ভেসে রইলেন মহেন্দ্র সিং ধোনিরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস ১৮.৪ ওভারে ২ উইেকেটের বিনিময়ে ১৫০ রান তুলে ম্যাচ জিতে যায়।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অতীতে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফে যাওয়ার নজির রয়েছে আইপিএলে। সেই নিরিখে ধোনির সম্ভাবনা এখনও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে সেই সম্ভাবনা যে নিতান্ত ক্ষীণ, তা বুধতে অসুবিধা হওয়ার কথা নয়।

চেন্নাইয়ে বিরুদ্ধে আরসিবির হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন বিরাট। এছাড়া এবিডি ৩৯, পাডিক্কাল ২২ ও ফিঞ্চ ১৫ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। চেন্নাইয়ের হয়ে বল হাতে ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন স্যাম কারান। ৩১ রানে ২ উইকেট নিয়েছেন দীপক চাহার। স্যান্টনার ৪ ওভারে ২৩ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন।

চেন্নাই সুপার কিংস কোনও তাড়াহুড়ো না করে নিরাপদে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ডু'প্লেসি ২৫ রান করে আউট হন। আম্বাতি রায়াডু ফেরেন ৩৯ রানের কার্যকরী ইনিংস খেলে। ঋতুরাজ গায়কোয়াড় অপরাজিত ৬৫ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। ধোনি অপরাজিত থাকেন ১৯ রান করে। মরিস ও চাহাল ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:- ব্যাঙ্গালোর: ১৪৫/৬ (২০ ওভার), চেন্নাই: ১৫০/২ (১৮.৪ ওভার), (চেন্নাই ৮ উইকটে জয়ী)।

বন্ধ করুন