বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL-র ইতিহাসে অবিস্মরণীয় নজির বিরাট-ডি'ভিলিয়ার্সের, কী জানেন?
বিরাট কোহলি এবং এবি ডি'ভিলিয়ার্স (ছবি সৌজন্য এএনআই)
বিরাট কোহলি এবং এবি ডি'ভিলিয়ার্স (ছবি সৌজন্য এএনআই)

IPL-র ইতিহাসে অবিস্মরণীয় নজির বিরাট-ডি'ভিলিয়ার্সের, কী জানেন?

  • পার্টনারশিপের নিরিখে বিরাট ও ডে'ভিলিয়ার্সের কাছে মাইলস্টোন পার হওয়া কোনও নতুন বিষয় নয়।

প্রথম তিন মরশুমে দিল্লি ডেয়ারডেভিলসে ছিলেন। ২০১১ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দেন। তারপর থেকে বিরাট কোহলির সঙ্গে একাধিক রেকর্ড গড়েছেন। এবার মাঠের বাইরে তাঁদের বন্ধুত্বে নয়া পালক জুড়ল। আইপিএলে ৩,০০০ রান পূরণ করল কোহলি-এবি ডে'ভিলিয়ার্স জুটি।

সোমবার শারজায় কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিধ্বংসী ফর্মে ছিলেন ডে'ভিলিয়ার্স। স্লো হয়ে যাওয়া পিচে দাপিয়ে খেলেন তিনি। রেহাই পাননি প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি এবং আন্দ্রে রাসেল। মাত্র ২৩ বলে অর্ধশতরান পূরণ করেন। শেষপর্যন্ত ৩৩ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। ছ'টি ছক্কা এবং পাঁচটি চার মারেন তিনি। 

উলটো প্রান্তে বিরাটকে তেমন কোনও ঘাম ফেলতেও হয়নি। তাঁর যে কাজটা করার ঠিক সেটাই করে ডে'ভিলিয়ার্সকে স্ট্রাইক বেশি বল খেলার সুযোগ দিচ্ছিলেন। দু'জনে মিলে তৃতীয় উইকেটে ৪৬ বলে ১০০ রান জোড়েন। মাত্র ২২ রান করেন বিরাট। 

তবে পার্টনারশিপের নিরিখে বিরাট ও ডে'ভিলিয়ার্সের কাছে মাইলস্টোন পার হওয়া কোনও নতুন বিষয় নয়। দুই তারকার আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড আছে। এমনকী সেই তালিকায় প্রথম দুটি স্থানে আছেন তাঁরাই। ২০১৬ সালে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় উইকেটে ২২৯ রান যোগ করেছিলেন তাঁরা। তার এক বছর চারদিন আগে (২০১৫ সালের ১০ মে) মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অপরাজিত ২১৫ রান করেছিলেন তাঁরা।

বন্ধ করুন