বাংলা নিউজ > ময়দান > IPL 2021 Auction: দিলীপ দোশির মন্ত্রে দৌড়ে ৪২-এর নয়ন, বয়স্কতম হিসেবে নিলামে থাকছে নাম
দিলীপ দোশির পুত্র নয়ন দোশি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
দিলীপ দোশির পুত্র নয়ন দোশি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

IPL 2021 Auction: দিলীপ দোশির মন্ত্রে দৌড়ে ৪২-এর নয়ন, বয়স্কতম হিসেবে নিলামে থাকছে নাম

  • 'তুমি এটা সত্যিই করতে পার', বাবার মন্ত্রে উদ্বুদ্ধ নয়ন দোশি।

শুভব্রত মুখার্জি

আইপিএল যে শুধু নবীনদের মঞ্চ, নয় সেই মঞ্চে সুযোগ পেলে যে কামাল করে দেখানো সম্ভব, তা অনেক আগেই রাজস্থান রয়্যালসের জার্সিতে দেখিয়ে দিয়েছেন চল্লিশোর্ধ্ব স্পিনার প্রবীণ তাম্বে। তাঁর পথের পথিক কি হতে পারবেন চল্লিশোর্ধ্ব স্পিনার! হ্যাঁ, এরকম একটি সম্ভাবনা তৈরি হয়েছে এবারের আইপিএলের মিনি নিলামকে ঘিরে। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ের নিলামের হাতুড়ির নীচে থাকা একটি নামকে ঘিরে ইতিমধ্যেই তৈরি হয়েছে নতুন করে উন্মাদনা। তিনি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ দোশির পুত্র নয়ন দোশি। ৪২ বছরের স্পিনার নয়ন দোশি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে নিয়মিত মুখ। তিনি এবার আইপিএলে খেলার উদ্দেশে নিজের নাম নথিভুক্ত করেন।

ডার্বিশায়ার, সারে, সৌরাষ্ট্রের হয়ে প্রতিনিধিত্ব করা নয়ন ২০১০ এবং ২০১১ মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) দলের হয়ে খেলেছেন। তিনি জানিয়েছেন, বাবা দিলীপ দোশির অনুপ্রেরণার ফলেই তার এই ৪২ বছরে ক্রিকেটে 'প্রত্যাবর্তনের' চেষ্টা। আইপিএল মিনি নিলামের জন্য ১,০৯৭ জন ক্রিকেটার তাঁদের নাম নথিভুক্ত করেছেন। হিসেব নিকেশ অনুযায়ী, ৬১ জন ক্রিকেটারের ভাগ্য খুলতে পারে চেন্নাইয়ে আসন্ন আইপিএলের মিনি নিলামে। নিলামে ৪২ বছরের সিনিয়র দোশি দল পেলে আইপিএলে নয়া নজির তৈরি হবে। মিনি আইপিএল নিলামে সবচেয়ে বেশি বয়সের ক্রিকেটার নয়ন। তাঁর বাবা সৌরাষ্ট্রের পাশাপাশি বাংলার হয়েও দীর্ঘদিন খেলেছেন। নয়নের জন্ম নটিংহ্যামে।

আইপিএলে নিজের সেরাটা দিতেও প্রস্তুত নয়ন । তিনি বলেছেন, 'ক্রিকেট ভালোবাসি। আইপিএলের আসরে নিজেকে প্রমাণ করতে চাই। আমি সবসময় বাবার সামনে বল করতে ভালোবাসি। কেমন পারফর্ম করছি সেটার সেরা বিচারক আমার বাবা। ২০২০ সালের জানুয়ারিতেই ঠিক করি আইপিএলে খেলার চেষ্টা চালাব। বাবার তত্ত্বাবধানে অনুশীলনও করেছি। কোথাও খামতি থাকলে বাবা আমাকে গাইড করেন কোনটা করার দরকার নেই সে ব্যাপারে। তবে আমায় দেখে রীতিমতো খুশি হয়েছেন। বলেছেন, তুমি এটা সত্যিই করতে পার। তাঁকে খুশি করার জন্য আমি ঠিকঠাক কিছু করছি।'

বন্ধ করুন