বাংলা নিউজ > ময়দান > IPL 2021: স্ট্রাইক রেট ১৯৪, ১১ ম্যাচে ২৫ ছক্কা, বিধ্বংসী কিউয়ি তরুণকে নিল RCB
ফিন অ্যালেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
ফিন অ্যালেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

IPL 2021: স্ট্রাইক রেট ১৯৪, ১১ ম্যাচে ২৫ ছক্কা, বিধ্বংসী কিউয়ি তরুণকে নিল RCB

২০ লাখ টাকায় বিধ্বংসী কিউয়ি তরুণকে দলে নিলেন বিরাট কোহলিরা।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়া দলের অন্যতম মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান তিনি। বিগ ব্যাশ লিগে তাঁর পারফরম্যান্স দৃষ্টি আকর্ষণ করেছিল সমস্ত বিশ্বের ফ্র্যাঞ্চাইজি দলের। করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে প্রথমবার ভারতের বুকে আয়োজন হতে চলেছে আইপিএলের আসর। তবে মরশুম শুরুর আগেই ইন্ডিয়ান প্রিমিয়াল লিগ অর্থাৎ আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান জস ফিলিপে।

বিরাটের নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের তরফে একটি বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে ঠিক কী কারণে ফিলিপে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন, তা এখনও জানা যায়নি। 

এই বছর চেন্নাইয়ের বুকে মিনি নিলামের আসর বসেছিল। সেই আসর বসার আগেই অজিদের একদিনের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চের মতো তারকাকে ছেড়ে দিলেও ফিলিপেকে ধরে রেখেছিল আরসিবি। সেই ফিলিপেই এখন আর খেলছেন না। তবে ইতিমধ্যেই তার বিকল্প খুঁজে পেয়েছে বিরাট কোহলির দল। ফিলিপের পরিবর্ত হিসেবে কিউয়ি উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিন অ্যালেনকে ২০ লাখ টাকায় নিয়েছে আরসিবি। তাঁর  যিনি এবার ঘরোয়া সুপার স্ম্যাশের মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহক (৫১২ রান) হয়েছেন।  ১১ ম্যাচে স্ট্রাইক রেট ১৯৪। হাঁকিয়েছেন ২৫ টি ছক্কা। তবে এখনও জাতীয় দলে খেলেননি। আইপিএলের শেষ আসরে সেইভাবে সুবিধা করতে পারেনি ফিলিপে। আরসিবির হয়ে পাঁচ ম্যাচে মাত্র ৭৮ রান করেছিলেন তিনি।

বন্ধ করুন