বাংলা নিউজ > ময়দান > IPL-এর সুবাদে জাতীয় দলে ডাক পাবেন কার্তিক, তেওয়াটিয়া, আশাবাদী প্রাক্তন নির্বাচকরা
এ বারের আইপিএলে আরসিবির হয়ে দারুণ ফর্মে রয়েছেন কার্তিক। ছবি- পিটিআই। (PTI)
এ বারের আইপিএলে আরসিবির হয়ে দারুণ ফর্মে রয়েছেন কার্তিক। ছবি- পিটিআই। (PTI)

IPL-এর সুবাদে জাতীয় দলে ডাক পাবেন কার্তিক, তেওয়াটিয়া, আশাবাদী প্রাক্তন নির্বাচকরা

  • এ মরশুমে এখনও পর্যন্ত স্ট্রাইক রেটের বিচারে সবার থেকে এগিয়ে রয়েছেন দীনেশ কার্তিক।

রমরমিয়ে চলছে আইপিএল মরশুম। এ বারের মরশুমে মহসিন খান, উমরান মালিকের মতো একাধিক তরুণরা যেমন নিজেদের জাত চিনিয়েছেন, তেমনই দীনেশ কার্তিক, রাহুল তেওয়াটিয়ারা আবার নতুন করে নিজেদের প্রমাণ করেছেন। বছরের শেষের দিকে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই এ বারের আইপিএলে খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে বাড়তি নজর থাকবে নির্বাচকদের।

এ মরশুমে কার্তিক একেবারে আগুনে ফর্মে রয়েছেন। ১২ ম্যাচে ৬৮.৫০-র গড় ও ২০০-র স্ট্রাইক রেটে ইতিমধ্যেই ২৭৪ রান করে ফেলেছেন ‘ফিনিশার ডিকে’। অপরদিকে, গুজরাট টাইটানসকে বেশ কিছু ম্যাচে প্রায় অসম্ভব পরিস্থিতি থেকে জয় এনে দিয়েছেন রাহুল তেওয়াটিয়া। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ দুই বলে দুই ছক্কার কথা নিশ্চয়ই সবার মনে আছে। তিনি ৩২.১৭-র গড় ও ১৫০.৭৮-র স্ট্রাইক রেটে ১২ ম্যাচে করেছেন ১৯৩ রান। এমন নজর কাড়া পারফরম্যান্সের জেরেই কার্তিক ও তেওয়াটিয়া ভারতীয় দলের হয়ে সুযোগ পেতে পারে বলে মনে করছেন দুই প্রাক্তন নির্বাচক।

PTI-কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ জানান, ‘হার্দিক (পান্ডিয়া), জাড্ডু (রবীন্দ্র জাদেজা), কার্তিক আর তেওয়াটিয়া ফিনিশার হিসাবে আমার চার সেরা বাজি। ডিকে এবং তেওয়াটিয়া এবারের আইপিএলে দারুণ খেলছেন এবং হার্দিকও ভাল কামব্যাক করেছেন। বিশ্বকাপের জন্য এখনও খানিকটা সময় রয়েছে, তবে কার্তিক ও তেওয়াটিয়ার সুযোগ পাওয়া উচিত। ডিকে তো ভারতীয় দলের টি-টোয়েন্টিতে বরাবর ভাল খেলেছেন।’ আরেক প্রাক্তন নির্বাচক সরনদীপ সিং আবার একটু ধন্দে। ‘ডিকেকে সুযোগ দেওয়া যেতেই পারে, তবে ঋষভ কিপিং করলে শুধু ব্য়াটার হিসাবে কী ও ডাক পাবে, আমি নিশ্চিত নই। তেওয়াটিয়াও ভাল খেলেছেন তবে অস্ট্রেলিয়ায় ও এমনটা করতে পারবে কিনা সন্দেহ। বোলাররা ওকে বাউন্সারে আউট করে দেবে।’ দাবি তাঁর।

বন্ধ করুন