বাংলা নিউজ > ময়দান > IPL-এর সুবাদে জাতীয় দলে ডাক পাবেন কার্তিক, তেওয়াটিয়া, আশাবাদী প্রাক্তন নির্বাচকরা

IPL-এর সুবাদে জাতীয় দলে ডাক পাবেন কার্তিক, তেওয়াটিয়া, আশাবাদী প্রাক্তন নির্বাচকরা

এ বারের আইপিএলে আরসিবির হয়ে দারুণ ফর্মে রয়েছেন কার্তিক। ছবি- পিটিআই। (PTI)

এ মরশুমে এখনও পর্যন্ত স্ট্রাইক রেটের বিচারে সবার থেকে এগিয়ে রয়েছেন দীনেশ কার্তিক।

রমরমিয়ে চলছে আইপিএল মরশুম। এ বারের মরশুমে মহসিন খান, উমরান মালিকের মতো একাধিক তরুণরা যেমন নিজেদের জাত চিনিয়েছেন, তেমনই দীনেশ কার্তিক, রাহুল তেওয়াটিয়ারা আবার নতুন করে নিজেদের প্রমাণ করেছেন। বছরের শেষের দিকে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই এ বারের আইপিএলে খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে বাড়তি নজর থাকবে নির্বাচকদের।

এ মরশুমে কার্তিক একেবারে আগুনে ফর্মে রয়েছেন। ১২ ম্যাচে ৬৮.৫০-র গড় ও ২০০-র স্ট্রাইক রেটে ইতিমধ্যেই ২৭৪ রান করে ফেলেছেন ‘ফিনিশার ডিকে’। অপরদিকে, গুজরাট টাইটানসকে বেশ কিছু ম্যাচে প্রায় অসম্ভব পরিস্থিতি থেকে জয় এনে দিয়েছেন রাহুল তেওয়াটিয়া। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ দুই বলে দুই ছক্কার কথা নিশ্চয়ই সবার মনে আছে। তিনি ৩২.১৭-র গড় ও ১৫০.৭৮-র স্ট্রাইক রেটে ১২ ম্যাচে করেছেন ১৯৩ রান। এমন নজর কাড়া পারফরম্যান্সের জেরেই কার্তিক ও তেওয়াটিয়া ভারতীয় দলের হয়ে সুযোগ পেতে পারে বলে মনে করছেন দুই প্রাক্তন নির্বাচক।

PTI-কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ জানান, ‘হার্দিক (পান্ডিয়া), জাড্ডু (রবীন্দ্র জাদেজা), কার্তিক আর তেওয়াটিয়া ফিনিশার হিসাবে আমার চার সেরা বাজি। ডিকে এবং তেওয়াটিয়া এবারের আইপিএলে দারুণ খেলছেন এবং হার্দিকও ভাল কামব্যাক করেছেন। বিশ্বকাপের জন্য এখনও খানিকটা সময় রয়েছে, তবে কার্তিক ও তেওয়াটিয়ার সুযোগ পাওয়া উচিত। ডিকে তো ভারতীয় দলের টি-টোয়েন্টিতে বরাবর ভাল খেলেছেন।’ আরেক প্রাক্তন নির্বাচক সরনদীপ সিং আবার একটু ধন্দে। ‘ডিকেকে সুযোগ দেওয়া যেতেই পারে, তবে ঋষভ কিপিং করলে শুধু ব্য়াটার হিসাবে কী ও ডাক পাবে, আমি নিশ্চিত নই। তেওয়াটিয়াও ভাল খেলেছেন তবে অস্ট্রেলিয়ায় ও এমনটা করতে পারবে কিনা সন্দেহ। বোলাররা ওকে বাউন্সারে আউট করে দেবে।’ দাবি তাঁর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.