বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs RCB: শেষ ওভার ফিনিশার হয়ে গিয়েছেন, কী ভাবে? রহস্য উন্মোচন করলেন তেওয়াটিয়া
ফের ম্যাচ জেতালেন রাহুল তেওয়াটিয়া।
ফের ম্যাচ জেতালেন রাহুল তেওয়াটিয়া।

GT vs RCB: শেষ ওভার ফিনিশার হয়ে গিয়েছেন, কী ভাবে? রহস্য উন্মোচন করলেন তেওয়াটিয়া

  • এখনও পর্যন্ত ৯ ম্যাচে আটটিতেই জিতে গিয়েছে গুজরাট। প্রসঙ্গত ২০১৮ সালে চেন্নাই এবং ২০১৯ সালে রাজস্থান রয়্যালস এক মরশুমে শেষ ওভারে পাঁচটি ম্যাচ জয়ের কৃতিত্ব গড়েছিল। যা নিজেদের প্রথম মরশুমেই স্পর্শ করে ফেলল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট।

ব্রেবোর্নে গুজরাট টাইটানস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একে অপরের মুখোমুখি হয়েছিল। একদিকে নাগাড়ে দুই হারের পর জয়ের সরণীতে ফিরতে মরিয়া ছিল আরসিবি, তো গুজরাট এই ম্যাচ জিতে নিজেদের প্লে-অফে জায়গা পাকা করার জন্য বদ্ধপরিকর ছিল। তাই দু'দলের কাছেই এই ম্যাচ বাড়তি গুরুত্বের ছিল। তবে শনিবার শেষ ওভার ফিনিশার হয়ে ওঠা রাহুল তেওয়াটিয়ার দাপটে আরসিবি-কে ৬ উইকেটে হারিয়ে প্রথম চারে জায়গা পাকা করে ফেলল হার্দিক পাণ্ডিয়ার দল।

প্রথম আবির্ভাবেই এক মরশুমে পাঁচটি ম্যাচ শেষ ওভারে জয়ের বিরল নজির গড়ে ফেলল গুজরাট টাইটানস। এই তালিকায় আগে থেকেই রয়েছে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। আর টাইটানসকে শেষ ওভারে ম্যাচ জেতাতে যিনি বড় ভূমিকা নিচ্ছেন, যিনি লাস্ট ওভার ফিনিশার হয়ে উঠেছেন, সেই রাহুল তেওয়াটিয়া এ বার তাঁর এই ভূমিকা নিয়ে মুখ খুললেন। স্পষ্ট করে বলে দিলেন, কোন নিয়ম মেনে তিনি শেষ ওভার ফিনিশার হয়ে উঠেছেন।

আরও পড়ুন: ৯ মধ্যে ৮ ম্যাচ জিতে সর্বকালীন রেকর্ড গড়ল হার্দিকের গুজরাট টাইটানস

এ দিনও তেওয়াটিয়া শেষ ওভারে দু'টো চার হাঁকিয়ে ম্যাচ জেতান। ২৫ বলে ৪৩ করে অপরাজিত থাকেন। তবে ম্যাচ জিতেয়েও বিনয়ী রাহুল। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, তেওয়াটিয়া আর শেষ ওভারের সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছে। কতটা মজা পান তিনি? এর উত্তরে টাইটানসের শেষ ওভার ফিনিশার বলে দেন, ‘মজা নয়, মারাত্ম চাপ থাকে। গেমকে ডিপে নিয়ে যাওয়ার চেষ্টা করি। লাস্ট ওভারে ম্যাচ চলে গেলে আর হাতে উইকেট থাকলে ম্যাচ ফিনিশ করা সহজ হয়। নতুন ব্যাটার আসলে হিট মারাটা কঠিন হয়ে যায়।’

এর সঙ্গেই তেওয়াটিয়া যোগ করেছেন, ‘পরিস্থিতি অনুযায়ী আমাদের খেলতে হয়। যদি ৫-৬ ওভার হাতে থাকে, যদি মনে হয় সময় নেওয়া যায়, তবে সময় নিয়ে খেলতে পারি। যদি ১-২ ওভার বাকি থাকে, তখন রানরেট অনুযায়ী খেলতে হয়। প্রথম বল থেকে খেলতে হলে, চালিয়ে খেলি। আর দু'-এক বল ধরে খেলা গেলে, সে ভাবে খেলি।’

বন্ধ করুন