বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Final: অঝোর বৃষ্টিতে এক ছাতার তলায় বসে চারজন, 'হেরে গিয়েও' নায়কের মর্যাদা পাচ্ছেন আমদাবাদের মাঠকর্মীরা

IPL 2023 Final: অঝোর বৃষ্টিতে এক ছাতার তলায় বসে চারজন, 'হেরে গিয়েও' নায়কের মর্যাদা পাচ্ছেন আমদাবাদের মাঠকর্মীরা

প্রশংসা কুড়োচ্ছে মাঠকর্মীদের লড়াই। ছবি- টুইটার।

Chennai Super Kings vs Gujarat Titans IPL 2023 Final: ভিজে মাঠে ঠায় বসে রইলেন নরেন্দ্র মোদী স্টেডিয়ামের মাঠকর্মীরা। প্রকৃতির সঙ্গে লড়াইয়ে শেষমেশ হারতে হলেও, ক্রিকেটপ্রেমীদের কুর্নিশ কুড়িয়ে নিচ্ছে গ্রাউন্ডসম্যানদের লড়াই।

প্রকৃতির বিরুদ্ধে লড়াই করে রোজ রোজ জেতা যায় না। সেটা বোঝেন সকলেই। তাই নরেন্দ্র মোদী স্টেডিয়ামের মাঠকর্মীদের হার না মানা লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

গুজরাট টাইটানস বনাম মুম্বই ইন্ডিয়ান্স দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের আগে প্রবল বৃষ্টি নামে আমদাবাদে। টানা বৃষ্টিতে খেলা যথাসময়ে শুরু করা যায়নি। ম্যাচ ভেস্তে যাওয়ার অশঙ্কাও দেখা দেয় একসময়। তবে বৃষ্টি থামার কিছুক্ষণের মধ্যেই মাঠ খেলার উপযোগী করে তোলেন মাঠকর্মীরা। পুরো ২০ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হয় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

রবিবার আরও কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয় মোতেরার মাঠকর্মীদের। চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটানস ফাইনাল ম্যাচের আগে প্রবল বৃষ্টি নামে আমদাবাদে। যদিও এবার প্রকৃতি কোনও সুযোগ দেয়নি মাঠকর্মীদের। ৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলে মুষলধারে বর্ষণ। মাঝে কয়েক মুহূর্তের জন্য বৃষ্টি থামলে তৎপরতার সঙ্গে মাঠ প্রস্তুত করে তোলার কাজে মন দেন মাঠকর্মীরা। তবে ফের আঝোরে ঝরতে শুরু করে বৃষ্টি।

শেষমেশ রাত ১১ টা নাগাদ বৃষ্টি থামে। তবে ততক্ষণে দেরি হয়ে গিয়েছে। কাট অফ টাইমের মধ্যে ম্যাচ শুরু করা সম্ভব নয় বুঝেই আম্পায়াররা আইপিএল ২০২৩-এর ফাইনাল রিজার্ভ ডে-তে আয়োজন করার কথা জানিয়ে দেন।

আরও পড়ুন:- IPL 2023 Final: ২০ ওভার না হলে অন্তত ৫ ওভার, তাও সম্ভব না হলে সুপার ওভার, হর্ষর আশঙ্কা সত্যি হলে ট্রফি গুজরাটের

অন্য কোনও মাঠে হলে আম্পায়াররা এমন সিদ্ধান্ত নিতে বিশেষ দেরি করতেন না। তবে আমদাবাদের দক্ষ মাঠকর্মী ও দুর্দান্ত নিকাশি ব্যবস্থার জন্যই রাত ১১টা পর্যন্ত অপেক্ষা করেন ম্যাচ অফিসিয়ালরা। আম্পায়ার নীতীন মেনন তো জানিয়েও দেন যে, এতক্ষণ টানা বৃষ্টির পরেও মাঠে নেমে তিনি অবাক হয়ে যান। কেননা বৃষ্টি থামার কিছুক্ষণের মধ্যেই ম্যাচ শুরু করা যেত সেখানে। বাস্তবিকই, আমদাবাদের রাস্তায় যেখানে হাঁটুজল জমে যায়, মাঠের উন্নত নিকাশি ব্যবস্থা ও সদাতৎপর মাঠকর্মীদের জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পরিস্থিতি এতটুকু খারাপ হয়নি।

তার কারণটাও চাক্ষুষ করেন ক্রিকেটপ্রেমীরা। কেননা টানা বৃষ্টির মাঝেও যেভাবে অক্লান্ত পরিশ্রম করেন মাঠকর্মীরা, তাঁদের সেই প্রয়াসকে কুর্নিশ জাননো ছাড়া উপায় নেই। সোশ্যাল মিডিয়ায় মাঠকর্মীদের একটি ছবি সঙ্গত কারণেই ভাইরাল হয়ে যায়, যেখানে প্রবল বৃষ্টিতেও একটি ছাতার তলায় চারজন মার্ঠকর্মীকে মাঠের মাঝে বসে থাকতে দেখা যায়। যাতে কোনওভাবেই কভারের নীচে জল ঢুকে পড়তে না পারে, সেদিকে নজর রাখতেই, ভিজে মাঠে সারাক্ষণ বসে থাকেন তাঁরা। শেষমেশ ম্যাচ আয়োজিত না হওয়ায় তাঁদের প্রয়াস ব্যর্থ হয় বটে, তবে হেরে গিয়েও নায়কের মর্যাদা পাচ্ছেন মাঠকর্মীরাই।

আরও পড়ুন:- CSK vs GT: IPL ফাইনাল কখন শুরু হলে কত ওভারের খেলা হবে, দেখে নিন পরিবর্তিত প্লেয়িং কন্ডিশন

সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামের এই মাঠকর্মীদের নিয়েই ধন্য ধন্য রব। তাঁদেরকেই আসল নায়কের তকমা দিতে কুণ্ঠা বোধ করছেন না কেউই।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.