বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ঠাণ্ডা মাথার মর্গ্যানও কেন অশ্বিনের সঙ্গে ঝামেলায় জড়ালেন? মুখ খুললেন কার্তিক
নাইট-দিল্লি ঝামেলার মুহূর্ত।
নাইট-দিল্লি ঝামেলার মুহূর্ত।

ঠাণ্ডা মাথার মর্গ্যানও কেন অশ্বিনের সঙ্গে ঝামেলায় জড়ালেন? মুখ খুললেন কার্তিক

  • ঠাণ্ডা মাথার মর্গ্যান কেন ঝামেলায় জড়ালেন? এই নিয়ে চলছে তীব্র জল্পনা। এর অদ্ভূত এক কারণ ব্যখ্যা করলেন কার্তিক।

মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে উত্তপ্ত হয়েছিল শারজা। প্রকাশ্যে তীব্র ঝামেলায় জড়িয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন এবং টিম সাউদি। আর সেই বাদানুবাদে জড়িয়ে যান ঠাণ্ডা মাথার নাইটদের অধিনায়ক ইয়ন মর্গ্যানও। উত্তেজিত হতে দেখা গিয়েছিল দিল্লির অধিনায়ক ঋষভ পন্তকেও। মাঝে ঢুকে দীনেশ কার্তিক কোনও মতে পুরো পরিস্থিতি সামলান। সেই দীনেশ কার্তিকই এ বার মঙ্গলবারের ম্যাচের ঝামেলা নিয়ে মুখ খুললেন।

তখন ব্যাট করছিল দিল্লি। নাইটদের শেষ ওভারে বল করতে এসেছিলেন টিম সাউদি। ওভারের প্রথম বলেই অশ্বিনকে ফেরান তিনি। অশ্বিনের তখন ৮ বলে ৯ রান। অশ্বিন যখন সাজঘরে ফিরছিলেন, তখন টিম সাউদি কিছু একটা মন্তব্য করেন। যা শুনে মারাত্মক খেপে যান অশ্বিন। ঘুরে এসে পাল্টা জবাব দেন তিনিও। এর পরেই প্রকাশ্যে দু'জনকে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়তে দেখা যায়।

মাঝে নাইটদের অধিনায়ক ইয়ন মর্গ্যান এসে আবার কিছু মন্তব্য করায় পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। ঠাণ্ডা মাথার মর্গ্যানকে ঝামেলায় জড়াতে দেখে প্রত্যেকে একটু অবাকই হয়েছিলেন। উত্তেজিত হতে দেখা গিয়েছিল পন্তকেও।

সেই ঝামেলা প্রসঙ্গে সে ভাবে কিছু না বললেও, মর্গ্যানের উত্তেজনার কারণ জানান কার্তিক। তাঁর দাবি, ‘আগেই রাহুল ত্রিপাঠি একটি বল ছুড়েছিল। যেটা পন্তের গায়ে লেগে অন্য দিকে চলে যায়। অশ্বিন সেটাতেও রান নেওয়ার জন্য দৌড়তে শুরু করে। আমার যতদূর মনে হয় মর্গ্যানের বিষয়টি পছন্দ হয়নি। বল ব্যাটারের গায়ে লেগে অন্য দিকে গেলে তাতে রান নেওয়া ও একেবারেই পছন্দ করে না। কারণ সেটা ক্রিকেটের ঐতিহ্যের বিরুদ্ধে।’ যদিও এই যুক্তি একটু অবাক করার মতোই। তার সঙ্গে মর্গ্যানের ঝামেলায় জড়ানোর বিষয়টা মোটেও পরিষ্কার নয়।

এর সঙ্গে কার্তিক যোগ করেছেন, ‘এই নিয়ে বিস্তারিত আলোচনা করতে চাই না। দু’জনের মধ্যস্থতা করতে পেরে আমি খুশি। এখন সব ঠিক আছে।’

বন্ধ করুন