বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: জৈব বলয়কে অসুরক্ষিত বলা নিয়ে এবার মুখ খুললেন অ্যাডাম জাম্পা
অ্যাডাম জাম্পা।
অ্যাডাম জাম্পা।

IPL 2021: জৈব বলয়কে অসুরক্ষিত বলা নিয়ে এবার মুখ খুললেন অ্যাডাম জাম্পা

  • দেশে ফিরলেও এখনই নিজেদের পরিবারের সাথে দেখা করতে পারবেন না অ্যাডাম জাম্পারা। মেলবোর্নের হোটেলে দুই সপ্তাহ নিভৃতবাসে থাকার পরই বাড়ি ফিরতে পারবেন তাঁরা।

ভারতে বাড়তি করোনার আবহে আইপিএলের মাঝপথেই দেশে ফিরে গেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অ্যাডাম জাম্পা ও তাঁর সতীর্থ কেন রিচার্ডসন। সদ্য অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন দু'জনে। তবে আইপিএলের জৈব বলয়কে অসুরক্ষিত বলে বিশাল বিতর্কের সৃষ্টি করেন জাম্পা। এ বার তাঁর এ হেন মন্তব্যের কারণ ব্যাখা করলেন অজি স্পিনার নিজেই।

দেশে ফিরে যাওয়ার আগে এ মরশুমে আরসিবির হয়ে একটিও ম্যাচ খেলেননি জাম্পা। তবে আরসিবি ম্যানেজমেন্টেকে তাঁর সিদ্ধান্ত মেনে নেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি। কৃতজ্ঞতা জানিয়ে জাম্পা বলেন, ‘আরসিবি ম্যানেজমেন্টকে আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের সিদ্ধান্তকে সম্মান জানানোর জন্য। ওরা সম্পূর্ণভাবে আমাদের সাহায্য করেছে, যার ফলে পুরো পক্রিয়াটাই অনেকটা সহজে সম্পূর্ণ হতে পেরেছে। তবে জৈব বলয়কে ঘিরে আমার মন্তব্যের মধ্যে দিয়ে আমি কোনভাবেই জৈব বলয়কে অসুরক্ষিত বোঝাতে চায়নি। বিসিসিআই এবং আরসিবি জৈব বলয়কে সুুরক্ষিত করতে যা যা প্রয়োজন তার সবটাই করেছে। আমি মনে করি আইপিএলের দায়িত্ব ভাল লোকেদের কাঁধেই আছে এবং সফলভাবে এই গোটা টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।’  

করোনা বিধ্বস্ত ভারতকে নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন জাম্পা। তবে দেশে ফিরলেও এখনই নিজেদের পরিবারের সাথে দেখা করতে পারবেন না জাম্পারা। মেলবোর্নের হোটেলে দুই সপ্তাহ নিভৃতবাসে থাকার পরই বাড়ি ফিরতে পারবেন তাঁরা।

বন্ধ করুন