বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দিল্লির বিরুদ্ধে পরাজয়ে কি নিজেকেই দুষলেন ধোনি?
দিল্লির বিরুদ্ধে ব্যাটার ধোনি। ছবি- এএনআই। (ANI)
দিল্লির বিরুদ্ধে ব্যাটার ধোনি। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: দিল্লির বিরুদ্ধে পরাজয়ে কি নিজেকেই দুষলেন ধোনি?

  • ম্যাচে ২৭ বলে ১৮ রান করেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

আপাত অর্থে সোমবার আইপিএলের প্রথম চারে জায়গা পাকা করে ফেলা দুই দল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচে তেমন গুরুত্ব না থাকলেও প্রথম দুইয়ে জায়গা পাকা করার ক্ষেত্রে এই ম্যাচে জয় প্রয়োজন ছিল। লো স্কোরিং টানটান উত্তেজক ম্যাচে শেষ পর্যন্ত দিল্লিই দুই বল ও তিন উইকেট হাতে রেখে জয়লাভ করে।

ম্যাচে সিএসকে প্রথমের দিকে কয়েকটি উইকেট হারিয়ে একটু চাপে পড়ে গেলেও আম্বাতি রায়াডু এবং মহেন্দ্র সিং ধোনির ৭০ রানের পার্টনারশিপ দলকে স্থিরতা প্রদান করে। রায়াডু ৪৩ বলে ৫৫ রানের একটি সুন্দর ইনিংস খেলেন, ধোনি ২৭ বলে করেন ১৮। হাতে উইকেট থাকলেও চ্যালেঞ্জিং উইকেটে শেষের দিকে একদমই রানের গতি খুব বেশি বাড়িয়ে ১৫০-র গন্ডি টপকাতে পারিনি হলুদ ব্রিগেড। 

ম্যাচ শেষে সম্প্রচারকাদের সঙ্গে সাক্ষাৎকারে ধোনি ব্যাটারদের রানের গতি বাড়ানোর ব্যর্থতার দিকেও ইঙ্গিত করে বলেন, ‘আমরা ১৫০-র আশে পাশে রান করার লক্ষ্যে ছিলাম। কিছু উইকেট হারালেও ১৫-১৬ ওভারের দিকে আমরা ভাল জায়গায় থাকলেও রানের গতি বাড়াতে ব্যর্থ হই। আমার মতে পিচটা বেশ কঠিন ছিল, তাই ১৫০-র আশেপাশে রান করতে পারলে তা বেশ চ্যালেঞ্জিং হত। পিচে দুই ধরনের বাউন্স ছিল।’

তা সত্ত্বেও ম্যাচে সিএসকেকে  বজায় রাখার জন্য সিএসকে অধিনায়ক কিন্তু বোলারদের প্রশংসাই করেন। ‘পিচ হুট করে বিশাল মন্থর না হয়ে গেলেও এই পিচে নিজের শট খেলতে বেশ  বেগ পেতে হয়। দিল্লি ব্যাটাররাও এই সমস্যার মুখোমুখি হয়। বোলাররা এর মধ্যেও ম্যাচে আমাদের বজায় রেখে দারুণ পারফর্ম করেছ। প্রথম ছয় ওভারে প্রয়োজন মতো একটা ওভার বাদে বাকি সব ওভারগুলিই ভাল কেটেছে। তবে সুদক্ষ ব্যাটারদের বিরুদ্ধে এটা হতেই পারে।’ দাবি মাহির।

বন্ধ করুন