বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দিল্লির প্রথম একাদশে সুযোগ হবে স্মিথের? ইঙ্গিত দিলেন কোচ পন্টিং
রিকি পন্টিং ও স্টিভ স্মিথ। ছবি- টুইটার।
রিকি পন্টিং ও স্টিভ স্মিথ। ছবি- টুইটার।

IPL 2021: দিল্লির প্রথম একাদশে সুযোগ হবে স্মিথের? ইঙ্গিত দিলেন কোচ পন্টিং

  • চার বিদেশির কোটায় রাবাদা, নরকিয়া, স্টইনিসদের সঙ্গে লড়াই অজি তারকার।

কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া ও মার্সাক স্টইনিসরা থাকতে চতুর্থ বিদেশি হিসেবে দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশে জায়গা করে নেওয়ার জন্য লড়তে হবে স্টিভ স্মিথকে। যদিও দিল্লি কোচ রিকি পন্টিং আশাবাদী যে, সুযোগ পেলে নিশ্চই দিল্লির জার্সিতে স্মিথের আসন্ন মরশুমটা দারুণ কাটবে। কেন এমনটা মনে করছেন তিনি, তার করণও জানালেন পান্টার।

রাজস্থান রয়্যালস স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার পর স্মিথকে এবছর আইপিএল নিলাম থেকে ২ কোটি ২০ লক্ষ টাকার বিনিময়ে দলে নেয় দিল্লি ক্যাপিটালস। এত কম টাকায় অজি তারকাকে দলে পেয়ে যাওয়ায় প্রাথমিকভাবে বিস্ময় প্রকাশ করেছিলেন পন্টিং। আপাতত এমন মহাতারকা স্কোয়াডে থাকায় তাঁকে যথাযোগ্য ব্যবহার করতে চাইছেন তিনি।

পন্টিং জানিয়ে দিলেন, স্মিথকে ব্যাটিং অর্ডাররে কোন জায়গায় ব্যবহার করতে চান তিনি। আসলে শ্রেয়স আইয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ায় টপ অর্ডারে একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের প্রয়োজন ক্যাপিটালসের। পন্টিংয়ের নজর ঠিক এই জায়গাটাতেই। cricket.com.au-কে পন্টিং জানালেন, স্মিথ যদি দিল্লির প্রথম একাদশে সুযোগ পান, তবে তাঁকে প্রথম তিনেই ব্যাট করানোর কথা ভেবে রেখেছেন তিনি।

পান্টারের কথায়, ‘আমার মনে হয় যে দলের হয়ে দীর্ঘদিন মাঠে নেমেছে, তাদের স্কোয়াড থেকে বাদ পড়ার বিষয়টিই স্মিথকে ক্ষুধার্থ করে তুলবে। সুতরাং, আমাদের প্রথম একাদশে যদি সুযোগ পায়, সেটা হয়ত (ব্যাটিং অর্ডারের) প্রথম তিনে, আমি নিশ্চিত ওর বছরটা দারুণ কাটবে।’

পন্টিং আরও বলেন, ‘ওর সঙ্গে কথা হচ্ছিল। ও দিল্লির হয়ে ভালো পারফর্ম করার জন্য মুখিয়ে রয়েছে। অবশ্যই আরও একটা বিষয় হল যে, পরের বছর আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে। তাই এবছর যদি ও ভালো খেলতে পারে, তবে পরের বার নিলামে ওর দাম বাড়বে নিশ্চিত।’

বন্ধ করুন