বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PCB-র ভুল থেকে শিক্ষা নেয়নি BCCI, পাকিস্তান সুপার লিগের মতো একই পরিণতি হল IPL-এর
পিএসএল ও আইপিএলের লোগো।
পিএসএল ও আইপিএলের লোগো।

PCB-র ভুল থেকে শিক্ষা নেয়নি BCCI, পাকিস্তান সুপার লিগের মতো একই পরিণতি হল IPL-এর

  • বায়ো-বাবল কতটা ঠুনকো ছিল, সেটা প্রকট হওয়ার আগে এমন সিদ্ধান্ত নিলে বোধহয় মুখ পুড়ত না বিসিসিআইয়ের।

মহামারির মাঝে আমিরশাহিতে সফলভাবে আইপিএল আয়োজনের বাড়তি আত্মবিশ্বাসেই কি ডুবতে হল ভারতীয় ক্রিকেট বোর্ডকে? আইপিএল ২০২১ স্থগিত হয়ে যাওয়ার পর উঠতে শুরু করেছেন এমনই প্রশ্ন।

চোখের সামনে উহাদরণ ছিল পাকিস্তান সুপার লিগ। বায়ো-বাবল নিশ্ছিদ্র করতে না পারলে যে তার ফল ভুগতে হতে পারে, তার আদর্শ নমুনা পেশ করে পিএসএল। করোনা হানায়া মাঝপথেই স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগ। পিসিবি যে ভুল করেছিল, তা থেকে ভারতীয় বোর্ড শিক্ষা নিয়েছে বলে মনে হয় না। বিশেষ করে আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা করোনা প্রোটোকলের বজ্রআঁটনকে যথাযথ গুরুত্ব না দেওয়াতেই মাঝপথে ভেস্তে গেল আইপিএল। শেষমেশ পাকিস্তান সুপার লিগের মতোই পরিণতি হল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের।

করোনা মহামারির মাঝে ইতিবাচক বার্তা দিতেই আইপিএল চালিয়ে যেতে চেয়েছিল বিসিসিআই। এমনটাই দাবি ভারতীয় বোর্ডের। যদিও দেশদুড়ে করোনার প্রকোপ মাত্রা ছাড়ালেও টুর্নামেন্ট চলছিল নিজের ছন্দেই। এমন দুর্দিনে আইপিএল চালানো নিয়ে কম কথা ওঠেনি। সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে মৃদু গুঞ্জন ওঠে আইপিএল বন্ধ করার দাবিতে। ভারতীয় বোর্ড প্রাথমিকভাবে সেসবে কান দেয়নি।

সেই করোনার জন্যই শেষমেশ স্থগিত করতেই হল আইপিএল। তবে বায়ো-বাবল কতটা ঠুনকো ছিল, সেটা প্রকট হওয়ার আগে এমন সিদ্ধান্ত নিলে বোধহয় মুখ পুড়ত না বিসিসিআইয়ের।

বন্ধ করুন