বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022 Auction: বেস প্রাইস ১ কোটি, অবিক্রিত থাকতে পারেন এই চার ভারতীয় ক্রিকেটার! তালিকায় KKR প্রাক্তনী

IPL 2022 Auction: বেস প্রাইস ১ কোটি, অবিক্রিত থাকতে পারেন এই চার ভারতীয় ক্রিকেটার! তালিকায় KKR প্রাক্তনী

আইপিএল মেগা নিলামের দিকে তাকিয়ে ক্রিকেট বিশ্ব

১ কোটি বিভাগের সেই চারজন ভারতীয় খেলোয়াড়ের দিকে নজর রাখব, যাদের নিয়ে বিশেষজ্ঞর দাবি, আসন্ন IPL 2022 মেগা-নিলামে তারা অবিক্রিত থাকতে পারেন।

আসন্ন আইপিএল মেগা-নিলামের জন্য রেজিস্টারের তালিকাভুক্ত খেলোয়াড়দের নামের তালিকা ঘোষণা করেছে বিসিসিআই। দশটি ফ্র্যাঞ্চাইজির নিলাম যুদ্ধে ৫৯০ জন খেলোয়াড় নিলামে উঠতে চলেছেন। চূড়ান্ত তালিকার মধ্যে, ২২৮ জন ক্যাপড খেলোয়াড় ও ৩৫৫ জন আনক্যাপড খেলোয়াড় থাকছেন। এছাড়াও, ৫৯০ জন খেলোয়াড়ের মধ্যে ৩৭০ জন ভারতীয় এবং বাকি ২২০ জন বিদেশী খেলোয়াড় রয়েছেন।

ক্রিকেটাদের মূল্যায়ন করে বিভিন্ন বিভাগে ভাগ করা হয়েছে। শীর্ষ তিনটি রিজার্ভ মূল্য হল ২ কোটি, ১.৫ কোটি এবং ১ কোটি। ৪৮ জন খেলোয়াড় ২ কোটির মূল্যের জন্য নিজেদের নাম রেজিস্টার করেছেন। ২০ জন খেলোয়াড় ১.৫ কোটি বেস প্রাইসের মধ্যে নিজেদের নাম লিখিয়েছেন এবং ৩৪ জন খেলোয়াড় নিজেদের বেস প্রাইস ঠিট করেছেন ১ কোটি টাকা। আমরা ১ কোটি বিভাগের চারজন ভারতীয় খেলোয়াড়ের দিকে নজর রাখব যারা আসন্ন IPL 2022 মেগা-নিলামে অবিক্রিত হতে পারেন।

পীযূষ চাওলা: ৩৩ বছর বয়সী পীযূষ চাওলা ১৬৫  আইপিএল ম্যাচ খেলেছেন এবং ৭.৮৮ ইকোনমি রেটে ১৫৭টি উইকেট তুলেছেন। যাইহোক, ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের সাথে পাঁচটি মরশুমের পরে, চাওলা খুব বেশি সুযোগ পাননি। আইপিএল ২০২০ নিলামের আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস তাকে ৬.৭৫ কোটি টাকার মোটা মূল্যে তুলে নিয়েছিল। যাইহোক, চাওলাকে অনেক গেম খেলানো হয়নি এবং ২০২১ সালে ছেড়ে দেওয়া হয়েছিল। তিনি গত মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের সাথে যুক্ত ছিলেন।

৩৩ বছর বয়সী পীযূষ চাওলা (ছবি:বিসিসিআই)
৩৩ বছর বয়সী পীযূষ চাওলা (ছবি:বিসিসিআই)

কেদার যাদব: সিএসকে, দিল্লি ক্যাপিটালস, আরসিবি এবং এসআরএইচ সহ আইপিএল-এর একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে কেদার যাদবের। যাইহোক, তিনি বহু সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি, সেই কারণেই আসন্ন আইপিএল মেগা-নিলামে তিনি অবিক্রিত হতে পারেন বলে মনে করা হচ্ছে। কেদার যাদব ২০১৭ সালে ভারতের হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

টিম ইন্ডিয়ার জার্সিতে কেদার যাদব (ছবি:বিসিসিআই)
টিম ইন্ডিয়ার জার্সিতে কেদার যাদব (ছবি:বিসিসিআই)

ঋদ্ধিমান সাহা: ১৩৩টি আইপিএল ম্যাচ খেলেছেন ঋদ্ধি। ২৪.৫ গড়ে ২০০০ রান করেছেন ভারতীয় দলের উইকেটরক্ষক। স্টাম্পের পিছনে দুর্দান্ত সাহা। যাইহোক, যখন আন্তর্জাতিক ক্রিকেটের কথা আসে, তিনি শুধুমাত্র দীর্ঘতম ফর্ম্যাটেই সুযোগ পান। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে গত মরশুমে প্রায় পুরোটাই বেঞ্চে বসেছিলেন। জনি বেয়ারস্টোর ফর্ম সাহাকে একাদশে রাখতে পারেনি। সাহারও বয়স হয়েছে। তিনি বর্তমানে ৩৬ বছর বয়সী এবং এটি কিছু ফ্র্যাঞ্চাইজিগুলিকে অন্য বিকল্পগুলি অনুসন্ধান করতে বাধ্য করতে পারে৷

ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটার (ছবি:বিসিসিআই)
ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটার (ছবি:বিসিসিআই)

জয়ন্ত যাদব: জয়ন্ত যাদবকে এই বছরের শুরুতে মুম্বই ইন্ডিয়ান্স ধরে রাখেনি। তিনি তার ঘরোয়া পারফরম্যান্সের ক্ষমতায় ভারতীয় টেস্ট এবং ওডিআই দলে সুযোগ করে নিয়েছিলেন। যদিও আইপিএলে জয়ন্ত যাদবকে অনেক সুযোগ দেওয়া হয়নি। ২০১৫ সালে তার অভিষেকের পর থেকে, তিনি ৬.৮ ইকোনমিতে মাত্র ১৯টি ম্যাচ খেলে আটটি উইকেট নিয়েছেন। নিলামে কম বয়সী এবং আরও দক্ষ স্পিনার থাকবেন। জয়ন্তকে ১০টি ফ্র্যাঞ্চাইজি উপেক্ষা করতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.