বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কমলা টুপির তালিকায় প্রথম পাঁচে লিভিংস্টোন, বেগুনি টুপির দৌড়ে দুইয়ে উঠলেন নটরাজন
লিয়াম লিভিংস্টোন ও নটরাজন। ছবি- আইপিএল।

IPL 2022: কমলা টুপির তালিকায় প্রথম পাঁচে লিভিংস্টোন, বেগুনি টুপির দৌড়ে দুইয়ে উঠলেন নটরাজন

  • পঞ্জাব-সানরাইজার্স ম্যাচে ৬০ রান করেন লিভিংস্টোন, এক উইকেট পান নটরাজন।

এ মরশুমের আইপিএল শুরু হয়ে তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। প্রতিটি দলই অন্তত পাঁচটি করে ম্যাচ খেলে ফেলেছে। জমে উঠেছে ‘অরেঞ্জ ক্যাপ’ ও ‘পার্পল ক্যাপ’র লড়াইও। রবিবার দুই ম্যাচের পর এই তালিকায় খুব বেশি পরিবর্তন না হলেও, তালিকায় উপরে উঠে এলেন লিয়াম লিভিংস্টোন ও টি নটরাজন।

পঞ্জাব কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে পঞ্জাবের সিংহভাগ ব্যাটারই ব্যর্থ হলেও, নিজের তুখড় ফর্ম অব্যাহত রেখে ৩৩ বলে ৬০ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। এর সুবাদেই তিনি ‘অরেঞ্জ ক্যাপ’ বা কমলা টুপির তালিকায় প্রথম পাঁচে ঢুকে পড়লেন। ছয় ম্যাচ খেলে ৩৭.৩৩-র গড় ও ১৮৫.১২-র স্ট্রাইক রেটে তাঁর মোট সংগ্রহ ২২৪ রান। এর ফলে তিনি পঞ্চম স্থানে রয়েছেন। হার্দিক পান্ডিয়া চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে না খেলায়, তিনি নিজের রানসংখ্যা বাড়াতে পারেননি। তবে এই ম্যাচেই মাত্র ১৯ রান করেও, একেবারে ছয় নম্বর থেকে তালিকায় তিনে লাফ মারলেন শিবম দুবে। 

কমলা টুপির দৌড়ে থাকা প্রথম পাঁচ:-

জোস বাটলার (২৭২ রান)

লোকেশ রাহুল (২৩৫ রান)

হার্দিক পান্ডিয়া (২২৮ রান)

শিবম দুবে (২২৬ রান)

লিয়াম লিভিংস্টোন (২২৪ রান)

‘পার্পল ক্যাপ’ বা বেগুনি টুপির দৌড়ে এগোলেন টি নটরাজনও। সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে মাত্র এক উইকেট নিলেও, ছয় ম্যাচ খেলে তাঁর এ মরশুমে মোট উইকেটসংখ্যা দাঁড়াল ১২। শীর্ষে থাকা যুজবেন্দ্র চাহালও ১২ উইকেটই নিয়েছেন, তবে তিনি তা পাঁচ ম্যাচ খেলে নিয়েছেন। পাশাপাশি চাহালের ইকোনমি (৬.৮০), নটরাজনের (৮.৬৬) থেকে ভাল হওয়ার জেরেই তিনি একে রয়েছেন।

বেগুনি টুপির দৌড়ে থাকা প্রথম পাঁচ:-

যুজবেন্দ্র চাহাল (১২ উইকেট)

টি নটরাজন (১২ উইকেট)

কুলদীপ যাদব (১১ উইকেট)

আবেশ খান (১১ উইকেট)

ওয়ানিন্দু হাসারাঙ্গা (১১ উইকেট)

বন্ধ করুন