বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > লজ্জার নজিরে গম্ভীর ও রাহানেকে ছুঁলেন শিখর, সামনে শুধু পার্থিব

লজ্জার নজিরে গম্ভীর ও রাহানেকে ছুঁলেন শিখর, সামনে শুধু পার্থিব

শিখর ধাওয়ান (AP)

এই নিয়ে দশম শূন্য করলেন শিখর ধাওয়ান। ওপেনারদের মধ্যে এটা যুগ্ম দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক শূন্যের রেকর্ড। এর থেকে বেশি শুধু আছে পার্থিব প্যাটেলের যিনি এগারো বার খাতা খুলতে পারেননি।

NEW DELHI : অনেক দিন ধরে খেললে যেমন অনেক বড় বড় রেকর্ড তৈরি হয়, তেমনই কিছু অস্বস্তিকর মাইলফলকও সৃষ্টি হয়। সেরকমই হল পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে। দিল্লির বিরুদ্ধে ধর্মশালায় শূন্য করার ফলে লজ্জার রেকর্ডে গৌতম গম্ভীর ও অজিঙ্কা রাহানের সঙ্গে একাসনে বসলেন শিখর ধাওয়ান। সামনে শুধু রয়েছে পার্থিব প্যাটেল। ধাওয়ানকে আউট করেন তাঁরই বন্ধু তথা দিল্লির বর্ষীয়ান বোলার ইশান্ত শর্মা। 

এই নিয়ে দশম শূন্য করলেন শিখর ধাওয়ান। ওপেনারদের মধ্যে এটা যুগ্ম দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক শূন্যের রেকর্ড। এর থেকে বেশি শুধু আছে পার্থিব প্যাটেলের যিনি এগারো বার খাতা খুলতে পারেননি। সবমিলিয়ে চলতি আইপিএলে তেমন ছন্দে নেই শিখর ধাওয়ান। সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকায় প্রথম ১৫-র মধ্যে নেই তিনি। যদিও এরমধ্যে একটি ম্যাচে ৯৯ নট আউট করেন তিনি। তবে তাঁর দল জেতে নি। মোটের ওপর ধাওয়ান ভালো অধিনায়কত্ব করলেও পঞ্জাব দলের বিগ হিটিং প্লেয়াররা সেভাবে জ্বলে উঠতে পারেননি। সবচেয়ে দামি ক্রিকেটার স্যাম কারানও কার্যত নিষ্প্রভ। দিল্লির বিরুদ্ধে ভালো খেললেও লিয়াম লিভিংস্টোনের থেকে যতটা আশা ছিল তা পূর্ণ হয়নি। মোটের ওপর তেমন ভাবে জমাট বাঁধতে পারেনি দল। সেই কারণেই পঞ্জাব কার্যত ছিটকে গিয়েছে প্লে-অফের লড়াই থেকে। এর মধ্যেই গোদের ওপর বিষফোঁড়ার মতো শূন্য করলেন ধাওয়ান। 

এদিনের হারের দায় অবশ্য নিজের ওপর নেন ধাওয়ান। তিনি বলেন যে শেষ ওভারটি স্পিনকে দেওয়াটা বুমেরাং হয়ে গিয়েছিল। দিল্লি এত রান করে ফেলে যে সেখান থেকে ম্যাচে ফেরার উপায় ছিল না পঞ্জাবের। ধীরে ধীরে ভারতীয় দলের তিন ফর্ম্যাট থেকেই বাদ পড়েছেন ধাওয়ান। ওডিআইতেও তাঁর জায়গা নিয়েছেন শুভমন গিল। কিন্তু সেই নিয়ে বিশেষ আক্ষেপ নেই ধাওয়ানের। তাঁর কথায়, শুভমন অনেক ভালো খেলছে, তাই যোগ্য প্লেয়ার হিসেবেই সুযোগ পেয়েছে সে। কোনও লক্ষ্য নয়, যতদিন ভালো লাগছে, খেলা চালিয়ে যেতে চান শিখর ধাওয়ান। সেই যাত্রাপথে হয়তো তৈরি হবে আরও কিছু লজ্জার মাইলফলক, কিন্তু তাতে থোড়াই পরোয়া জাটজির। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.