বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ব্যাটে লেগে উঠল ক্যাচ, ফিল্ডার ধরলেনও, বোলার নো-বলও করেননি, তবু আউট হলেন না DC অধিনায়ক

IPL 2023: ব্যাটে লেগে উঠল ক্যাচ, ফিল্ডার ধরলেনও, বোলার নো-বলও করেননি, তবু আউট হলেন না DC অধিনায়ক

ডেভিড ওয়ার্নারের একেবারে নিখুঁত ক্যাচ ধরলেন যশস্বী, তবু আউট দিলেন না আম্পায়ার।

যখন যশস্বী ক্যাচ ধরেছিলেন, সেই সময়ে ওয়ার্নার ৬১ রানে ব্যাট করছিলেন। পরে তিনি ৬৫ করে আউট হন। এবং দিল্লিক ওয়ার্নার ম্যাচও জেতাতে পারেননি। তাই সেই সময়ে ওয়ার্নার প্রাণে বাঁচলেও, আখেরে কোনও লাভ হয়নি দিল্লির। এ বারের আইপিএলের শুরুতে হারের হ্যাটট্রিক করে ফেলল দিল্লি ক্যাপিটালস।

আউট হয়েও, প্রাণে বাঁচলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাঁর ব্যাটে লেগে বল দিব্যি হাওয়ায় উঠেছিল। ফিল্ডার ক্যাচও ধরেছিলেন। বোলারের তরফে নো-বলও ছিল না। তার পরেও কেন আঙুল তুললেন না আম্পায়ার?

শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লির ম্যাচে এক আজব ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে দিল্লির ইনিংসের ১৭তম ওভারে। মুরুগান অশ্বিনের বল কভার এলাকার উপর দিয়ে মারতে গিয়েছিলেন ওয়ার্নার। কিন্তু ব্যাটে-বলে ঠিকঠাক লাগেইনি। ফলে বল অনেক উপরে উঠে যায়। ৩০ গজ বৃত্তের বাইরে সেই ক্যাচ ধরেন যশস্বী জয়সওয়াল। কিন্তু আউট দিলেন না আম্পায়ার।

আরও পড়ুন: নিজে মুম্বইয়ের বলে WC একাদশে শার্দুলকে রাখছেন- মঞ্জরেকরকে মোক্ষম খোঁচা শ্রীকান্তের

আসল কারণটা একেবারেই ক্রিকেটের নিয়মে মোড়া। ভুলটা করেছিলেন যশস্বী। যখন মুরুগান বল করছিলেন, তখন ৩০ গজ বৃত্তের বাইরে ছিলেন যশস্বী। তিনি সময়ের মধ্যে বৃত্তের ভিতরে ঢুকতে পারেননি। ফলে বল করার সময়ে ৩০ গজ বৃত্তের ভিতরে মাত্র ৩জন ফিল্ডার ছিলেন। ক্রিকেটের নিয়মে বোলার বল করার সময় অন্তত ৪জন ফিল্ডারকে ৩০ গজ বৃত্তের মধ্যে থাকতেই হবে। নইলে নো বল ডাকবেন আম্পায়ার। এ ক্ষেত্রেও সেটাই হয়েছে। যে কারণে প্রাণে বাঁচেন ওয়ার্নার। তবে প্রাণ ফিরে পেলেও লাভের কীর্তন কিছুই হয়নি।

সেই সময়ে ওয়ার্নার ৬১ রানে ব্যাট করছিলেন। পরে তিনি ১৯তম ওভারের শেষ বলে ৬৫ (৫৫ বল) করে আউট হন। এবং দিল্লিকে তিনি ম্যাচও জেতাতে পারেননি। এ বারের আইপিএলের শুরুতে হারের হ্যাটট্রিক করে ফেলল দিল্লি ক্যাপিটালস। রাজস্থান রয়্যালস জিতল ৫৭ রানে।

আরও পড়ুন: বাবার ক্যানসার,কোচ প্রয়াত হন করোনায়, অভাবের সংসার- ১৯ বছরের সুয়াশের লড়াইটা মোটেও সহজ নয়

টস জিতে দিল্লি ব্যাট করতে পাঠায়। প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থান দুরন্ত শুরু করেন। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল এবং জোস বাটলার মিলে প্রথম উইকেটে ৯৮ রান করেন। ৩১ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন যশস্বী। আর আঙুলের চোট নিয়েই বাটলার ৫১ বলে ৭৯ রান করেন। রাজস্থানের ওপেনিং জুটিই ভিত মজবুত করে দেয়। এর পর ২১ বলে অপরাজিত ৩৯ করেন শিমরন হেতমায়ের। তাঁর সঙ্গে ৩ বলে ৮ করে অপরাজিত থাকেন ধ্রুব জুরেল। নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান করে রাজস্থান। দিল্লির মুকেশ কুমার ২ উইকেট নেন।

জবাবে রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানেই শেষ হয় দিল্লির ইনিংস। ওয়ার্নারের ৬৫ ছাড়া ২৪ বলে ৩৮ করেছেন ললিত যাদব। ১২ বলে ১৪ করেছেন রিলি রসৌ। বাকিদের বেহাল দশা। বাকিরা কেই দুই অঙ্কের ঘরেই পৌঁছাননি। রাজস্থানের ট্রেন্ট বোল্ট এবং যুজবেন্দ্র চাহাল ৩টি করে উইকেট নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ২টি উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.