বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL Auction 2022: মুস্তাক আলির যেসব তারকা এবার ঝড় তুলতে পারেন আইপিএল নিলামে
মুস্তাক আলির পারফর্ম্যান্স দিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার ঢুকে পড়তে পারেন আইপিএলের আঙিনায়। ছবি- টুইটার।
মুস্তাক আলির পারফর্ম্যান্স দিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার ঢুকে পড়তে পারেন আইপিএলের আঙিনায়। ছবি- টুইটার।

IPL Auction 2022: মুস্তাক আলির যেসব তারকা এবার ঝড় তুলতে পারেন আইপিএল নিলামে

  • সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নজরকাড়া যে সব ঘরোয়া ক্রিকেটারের এবার আইপিএল অভিষেক হতে পারে, চিনে নিন তাঁদের।

শুভব্রত মুখার্জি

সদ্য শেষ হওয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর যে আইপিএলের ফ্রাঞ্চাইজি দলগুলোর নজর ছিল, তা আর বলার অপেক্ষা রাখে না। আর কয়েকদিন পরেই শুরু হতে চলা আইপিএলের নিলামে এই ক্রিকেটারদের নিয়েই নিলামের লড়াইয়ে নামবে ২টি নয়া ফ্রাঞ্চাইজি-সহ ১০টি ফ্রাঞ্চাইজি দল। এমন আবহে দাঁড়িয়ে আসুন একটু চিনে নেওয়ার চেষ্টা করি সেইসব ক্রিকেটারদের যাদের জন্য এই নিলামে ঝাঁপাতে পারে দলগুলো।

দুটি নতুন ফ্রাঞ্চাইজি আসার ফলে ঘরোয়া ক্রিকেটের ভালো পারফর্মারদের সামনে এবার অনেক বেশি সুযোগ থাকবে। এই নিলামের গুরুত্ব অনেকটাই আলাদা থাকবে। কারণ, এই নিলামের মধ্যে দিয়ে ফ্রাঞ্চাইজিগুলো ফের নতুন করে দল গঠন করবে। কারণ, নিয়ম অনুযায়ী তারা আগের মরশুমের মাত্র ৪ ক্রিকেটারকে ধরে রাখতে পারবে।

১) সিভি মিলিন্দ (হায়দরাবাদ):- হায়দরাবাদ দলের জন্য এই টুর্নামেন্টে তুরুপের তাস ছিলেন এই বাঁ-হাতি পেসার। ৭ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন তিনি।

২) অক্ষয় কারনেওয়ার (বিদর্ভ):- ঘরোয়া ক্রিকেটে ইতিহাস সৃষ্টি করেছেন 'সব্যসাচী' এই বোলার। ৪ ওভারে কোনও রান খরচ না করা একমাত্র বোলারে পরিণত হন তিনি। ৮ ম্যাচে মুস্তাক আলিতে ১৩ উইকেট পেয়েছেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাঁকে কয়েক মরশুম আগে চুক্তিবদ্ধ করলেও পরবর্তীতে তাঁকে রিলিজ করে দেয়। এখনও পর্যন্ত একটিও আইপিএল ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি।

৩) অভিনব মনোহর (কর্নাটক):- সদ্য শেষ হওয়া মুস্তাক আলিতে ৪ ম্যাচে ১৬২ রান করেন এই মারকুটে ব্যাটার। স্ট্রাইক রেট ছিল ১৫০-এর উপরে। মিডল অর্ডার ব্যাটার হওয়ার ফলে আসন্ন আইপিএলে তাঁর দল পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

৪) জীতেশ শর্মা (বিদর্ভ):- মুস্তাক আলিতে দ্বিতীয় সর্বোচ্চ ছয় মেরে নজর কাড়েন এই আক্রমণাত্মক ব্যাটার। উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে আইপিএলের আসন্ন নিলামে তাঁরও উজ্জ্বল সম্ভাবনা রয়েছে যে কোনও এক ফ্রাঞ্চাইজির স্কোয়াডে জায়গা করে নেওয়ার।

বন্ধ করুন