বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction 2023: কোটিপতি J&K-র তরুণ! অভিভাবকহীন সংসার টানতে ক্রিকেট ছেড়েছিলেন দাদা, IPL-এ খেলবেন ভাই

IPL Auction 2023: কোটিপতি J&K-র তরুণ! অভিভাবকহীন সংসার টানতে ক্রিকেট ছেড়েছিলেন দাদা, IPL-এ খেলবেন ভাই

বিভ্রান্ত শর্মা

আইপিএল-এ সুযোগ পাওয়া ক্রিকেটারের দাবি, খেলা চালিয়ে গেলে জম্মু ও কাশ্মীর রঞ্জি দলে সুযোগ পেতেন দাদা। তবে পিতৃহারা হওয়ার পর সংসারের হাল ধরতে নিজের স্বপ্ন ত্যাগ করেছিলেন দাদা। 

আইপিএল-এর মিনি নিলামে ২.৬ কোটি টাকার বিনিময়ে বিভ্রান্ত শর্মাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। জম্মু ও কাশ্মীরের এই ক্রিকেটার বজয় হাজারেতে দুর্দান্ত ফর্মে ছিলেন। ব্যাটের পাশাপাশি বল হাতে অল্প বিস্তর দক্ষতা দেখিয়েছেন বিব্রান্ত। আর তাই মোটা অঙ্কের চুক্তি পকেটে ভরলেন বিভ্রান্ত। এবং আইপিএল-এ সুযোগ পাওয়ার পরই নিজের দাদার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন বিভ্রান্ত। উল্লেখ্য, বিভ্রান্তের দাদা বিক্রান্ত বিশ্ববিদ্যালয় স্তরে ক্রিকেট খেলতেন। তিনি ছিলেন পেসার। তবে সংসার চালাতে ক্রিকেট ত্যাগ করেছিলেন তিনি। বিভ্রান্তের দাবি, ক্রিকেট খেলা চালিয়ে গেলে জম্মু ও কাশ্মীর রঞ্জি দলে সুযোগ পেতেন দাদা। তবে পিতৃহারা হওয়ার পর সংসারের হাল ধরতে নিজের স্বপ্ন ত্যাগ করেছিলেন বিক্রান্ত। তবে ভাই বিভ্রান্তের স্বপ্ন ভাঙতে দেননি। আর তাই আইপিএল-এ মোটা অঙ্কের চুক্তির মালিক হয়ে দাদার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভোলেননি বিভ্রান্ত।

ছোটবেলায় দাদা বিক্রান্তকে দেখেই ব্যাট-বল হাতে তুলে নিয়েছিলেন বিভ্রান্ত। তবে ক্রিকেট খেলা শুরু করার দুই বছর পরই কিডনি বিকল হয়ে তাঁর বাবা মারা যান। এরপরই ক্রিকেট ছেড়ে পারিবারিক রাসায়নিক ব্যবসা সামলাতে শুরু করেন দাদা বিক্রান্ত। এই বিষয়ে সংবাদ সংস্থা পিটিআইকে বিভ্রান্ত বলেন, 'আমার ক্রিকেট বন্ধ হয়ে যেত। কিন্তু বিক্রান্ত নিশ্চিত করে যে আমি ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারি। দাদা পারিবারিক ব্যবসার দায়িত্ব তুলে নেয় নিজের কাঁধে। আমার মাধ্যমে ও নিজের স্বপ্নগুলো বাঁচইয়ে রাখতে চেয়েছে। সব কিছুই আমার দাদার আত্মত্যাগের কারণে হয়েছে। না হলে আমি আজ এখানে থাকতাম না। আমি পড়াশোনায় ভালো ছিলাম না, কিন্তু বিক্রান্ত নিশ্চিত করেছিল যে আমি যাতে ক্রিকেটে মনোযোগ দিই।'

নিজের বাবার কথা বলতে গিয়ে বিভ্রান্ত বলেন, 'বাবাকে খুব মিস করি। আমি নিশ্চিত আজ তিনি জীবিত থাকলে আমার জন্য খুব খুশি হতেন। আমি ত্রিকুটা নগরে (জম্মুতে) আমার মা এবং দাদার সাথে কথা বলেছি। তাঁরা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন (নিলামের খবর পেয়ে)। আশা করি সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করতে পারব।' প্রসঙ্গত, বিভ্রান্তের জন্য হায়দরাবাদের পাশাপাশি কলকাতাও ঝাঁপিয়েছিল। বিভ্রান্তের বয়স ২৪ বছর। এ বছরই মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফিতে অভিষেক হয়েছে এই ব্যাটারের। তিনি এখনও পর্যন্ত ২টি রঞ্জি ট্রফি ম্যাচ খেলে ৭২ রান করেছেন। এবছরের বিজয় হাজারে ট্রফিতে ৩৯৫ রান করেন ৫৬.৪৩ গড়ে। ১১টি ছক্কা মারেন টুর্নামেন্টে। সঙ্গে চারটি উইকেটও নেন। ২৩ নভেম্বর লিস্ট এ ম্যাচে প্রথম শতরান করেন বিভ্রান্ত। সেই ম্যাচে ১২৪ বলে ১৫৪ রান করেন এই তরুণ ব্যাটার। এদিকে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৩২ বলে ৫০ রানের ইনিংসও রয়েছে তাঁর।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.