বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কোহলি ও রোহিতের থেকেও দক্ষ ক্রিকেটার রয়েছে ভারতীয় দলে, হদিশ দিলেন গম্ভীর
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- পিটিআই।
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- পিটিআই।

কোহলি ও রোহিতের থেকেও দক্ষ ক্রিকেটার রয়েছে ভারতীয় দলে, হদিশ দিলেন গম্ভীর

  • ভারতের বাকি সব ক্রিকেটারের থেকে অনেক বেশি শট রয়েছে তারকা ওপেনারের হাতে, এমনটাই বিশ্বাস প্রাক্তন নাইট অধিনায়কের।

চলতি আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন লোকেশ রাহুল। পঞ্জাব কিংস আইপিএলের প্লে-অফে জায়গা করে নিতে না পারলেও ক্যাপ্টেন রাহুল এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী। ১৩ ম্যাচে ৬২৬ রান করে অরেঞ্জ ক্যাপ নিজের দখলে রেখেছেন লোকেশ।

আগাগোড়া ধারাবাহিকতা বজায় রাখা রাহুল চলতি মরশুমে ৬টি হাফ-সেঞ্চুরি করেন। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ম্যাচে লোকেশের ৪২ বলে অপরাজিত ৯৮ রানের ঝকঝকে ইনিংস চমকে দিয়েছে সকলকে। সেই তালিকায় রয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার তথা প্রাক্তন নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর। ESPNCricinfo-র শো-এ তিনি ভূয়সী প্রশংসা করেন রাহুলের।

বরং বলা ভালো, গম্ভীর দরাজ সার্টিফিকেট দেন লোকেশ রাহুলকে। এমনকি রাহুলকে বিরাট কোহলি ও রোহিত শর্মার থেকেও দক্ষ ক্রিকেটার হিসেবে বর্ণনা করতে কুণ্ঠা বোধ করেননি তিনি। গৌতম এও দাবি করেন যে, ভারতের বাকি সব ক্রিকেটারের থেকে বেশি শট রয়েছে রাহুলের হাতে।

গম্ভীর বলেন, ‘যদি তুমি এভাবে ব্যাট করতে পারো, তবে কেন এভাবে ব্যাটিং করো না? যদি ও (রাহুল) এভাবে ব্যাট করতে পারে, তবে সম্ভবত কোহলি ও রোহিতের থেকেও বেশি দক্ষতা রয়েছে ওর। লোকেশ রাহুল শেষ ম্যাচে যেটা করল, সেটা দেখে এমনটা বলছি, তা কিন্তু নয়। আসলে এটা সত্যিই ওর মধ্যে রয়েছে। ভারতের যে কোনও ক্রিকেটারের থেকে বেশি শট রয়েছে ওর হাতে। শেষ ম্যাচে সেটাই দেখিয়েছে ও।’

প্রাক্তন নাইট অধিনায়ক চান চেন্নাইয়ের বিরুদ্ধে লোকেশ যেমন ব্যাট করেছেন, বরাবর তিনি সেভাবেই ব্যাটিং করুন। গম্ভীরের কথায়, ‘যাও, ক্রিজে গিয়ে এভাবেই খেলো। শুধু ভারতকে নয়, সারা বিশ্বকে উপভোগ করতে দাও। বিশ্বকে দেখাও তোমার ক্ষমতা কতটা। লোকে যেমন বিরাট কোহলি, রোহিত শর্মাদের নিয়ে আলোচনা করে, তোমার কথা আরও বেশি করে বলবে। কারণ, তোমার হাতে বাকিদের থেকে অনেক বেশি শট রয়েছে।’

বন্ধ করুন