বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ধোনিকে বিশ্রাম নেওয়ার সুপারিশ দিলেন ব্রায়ান লারা
ধোনির পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন লারা (ছবি-আইপিএল)
ধোনির পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন লারা (ছবি-আইপিএল)

ধোনিকে বিশ্রাম নেওয়ার সুপারিশ দিলেন ব্রায়ান লারা

ব্রায়ান‌ লারা মনে করেন, ধোনির এবার কিছুটা বিশ্রাম নেওয়া উচিত। গত আইপিএলেও ধোনি ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন। এবারেও তাঁর ব্যাটে রান নেই। ধোনিকে নিয়ে মুখ খুললেন লারা।

শুভব্রত মুখার্জি: ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান চার্লস লারা। ত্রিনিদাদের রাজপুত্র যখন ২২ গজে ব্যাট করতে নামতেন তখন যেকোন বিপক্ষ বোলারের হাড় হিম হয়ে যাওয়ার জোগাড় ছিল। ধ্রুপদী ছন্দে কভার অঞ্চল দিয়ে তাঁর‌ এক একটা ড্রাইভ ছিল দেখার মতন। বর্তমানে তিনি আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টারদের সঙ্গে কর্মব্যস্ততায় রয়েছেন।

সেখানেই ব্রায়ান‌ লারা মনে করেন, ধোনির এবার কিছুটা বিশ্রাম নেওয়া উচিত। প্রসঙ্গত ধোনির বর্তমান বয়স ৪০ বছর। আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও যে কোন প্রফেশনাল ক্রিকেট লিগে খেলার জন্য তার বয়স একটু হলেও বেশি। ২০২০ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে আইপিএল-এ চুটিয়ে খেলছেন। গত আইপিএলেও ধোনি ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন। মাত্র ২০০ রান করতে সক্ষম হয়েছিলেন। একটিও অর্ধশতরানের ইনিংস খেলতে পারেননি। এবারও এক ঘটনা ঘটে চলেছে। চেন্নাই সুপার কিংস তিনটি ম্যাচ খেলে ফেলেছে, যার মধ্যে এখনও দুটি মাত্র ইনিংসে ব্যাট করেছেন মহেন্দ্র সিং ধোনি, আর দু’টিতেই ছিলেন একেবারে নিষ্প্রভ। 

তারপরেই তাকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিলেন ক্যারিবীয়ান ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান চার্লস লারা। প্রসঙ্গ তখনও পর্যন্ত তিন ম্যাচে ধোনির সর্বোচ্চ ১৭ বলে ১৮ রান। প্রথম ম্যাচে তিনি শূন্য করেছিলেন। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে ও প্রথম ৬ বলে তিনি রান করতে পারেননি। এই আবহে ধোনির পাশে দাঁড়িয়ে লারা জানালেন 'ধোনি এখনও ফিট। দারুণ কিপিং করছেন। সবাই ওর কাছ থেকে বড় রান দেখতে চায়। সেটা স্বাভাবিক। আমার মনে হয় এই নিয়ে চিন্তার কারণ নেই। চেন্নাইয়ের ব্যাটিংয়ে অনেক গভীরতা আছে। তাই ধোনি যদি বিশ্রাম নেয় তাহলেও দলে কোনও ক্ষতি হবে না।'

বন্ধ করুন