বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG vs MI: চিপকের স্লো পিচের কথা মাথায় রেখে দলে পরিবর্তন আনবেন রোহিত-ক্রুণাল? কেমন হতে পারে LSG এবং MI-র প্রথম একাদশ?

LSG vs MI: চিপকের স্লো পিচের কথা মাথায় রেখে দলে পরিবর্তন আনবেন রোহিত-ক্রুণাল? কেমন হতে পারে LSG এবং MI-র প্রথম একাদশ?

রোহিত শর্মা এবং ক্রুণাল পান্ডিয়া। ছবি- টুইটার

চিপকের স্লো পিচ চিন্তা বাড়িয়েছে মুম্বই ইন্ডিয়ান্স এবং লখনউ সুপার জায়ান্টস দলের। বিশেষ করে গুজরাট বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচের পর। ফলে লখনউ বনাম মুম্বই ম্যাচে কেমন হতে পারে প্রথম একাদশ? 

আজ চেন্নাইয়ে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়ান্টস।‌ যে দল জিতবে তাদেরকে গুজরাট টাইটানসের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ জিতে ফাইনালের টিকিট কাটতে হবে। তবে বুধবারের ম্যাচে দুই দলের সবচেয়ে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে চেন্নাইয়ের ২২ গজ। প্রথম কোয়ালিফায়ার গুজরাট টাইটানস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে সমস্যায় পড়েন শুভমন গিলরা। প্রথমে ব্যাট করার অ্যাডভান্টেজ পেয়েছে চেন্নাই। কিন্তু পরে ব্যাট করতে নেমে সমস্যায় পড়তে হয় টাইটানসদের। যা ঘুম কেড়েছে রোহিত শর্মা এবং ক্রুণাল পান্ডিয়াদের।

স্লো পিচে ম্যাচ যত গড়াবে ততই পরিস্থিতি ব্যাটারদের জন্য খারাপ হবে। তাই এই ম্যাচে টস খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। যে দল টসে জিতবে সেই দলই সম্ভবত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেবে। সেদিক থেকে দুই দলই হয়ত স্পিনারদের ওপর বেশি ভরসা করতে পারে। কারণ চেন্নাই ম্যাচে স্পিনাররা ভালো বল করেন। সেই দিক মাথায় রেখেই দল সাজাতে পারে লখনউ এবং মুম্বই।

গত ম্যাচে যেভাবে জিতেছে রোহিতরা তা সত্যি প্রশংসনীয়। সেই সঙ্গে এও বলে রাখা ভালো, অভিজ্ঞতার দিক থেকে অনেকটা এগিয়ে রয়েছে মুম্বই। কারণ তারা পাঁচবারের চ্যাম্পিয়ন। ফলে প্লে-অফ খেলার চাপ কতটা তা ভালো করেই জানেন রোহিত শর্মারা। তবে ক্রিকেটে যে কোনও পরিসংখ্যান কাজে দেয় না তা অনেকবার প্রমাণ হয়েছে। এখন এটাই দেখার কোন দল বাজিমাত করে।

পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং লাইন আপে অনেকটা শক্তিশালী হলেও বোলিং কিছুটা চাপে রাখছে তাদের। শক্তির দিক থেকে মুম্বাই অনেকটা এগিয়ে থাকলেও পরিসংখ্যান গত দিক থেকে এগিয়ে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। মুম্বইয়ের সঙ্গে তিনবারে সাক্ষাতে তিনবারই জিতেছে লখনউ সুপার জায়ান্টস। সব মিলিয়ে টান টান উত্তেজনার ম্যাচ হতে চলেছে বুধবার। 

ইশান কিষাণ, রোহিত শর্মা, সূর্যকুমার যাদবরা নিজের সেরাটা দিয়ে ভয়ংকর হয়ে উঠতে পারেন সেই বিষয়ে বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে বেশ শক্তিশালী দেখাচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্সকে। সেই সঙ্গে এও বলে রাখা ভালো, গ্রুপ পর্বের শেষ ম্যাচে দুই দলই জিতেছে। ফলে দুই দলই বেশ আত্মবিশ্বাসী। তবে এই ম্যাচে যে টস বড় ফ্যাক্টর হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

কেমন হতে পারে লখনউ সুপার জায়ান্টস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ-

ইমপ্যাক্ট ক্রিকেটার সহ লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি'কক, করণ শর্মা, ক্রুণাল পান্ডিয়া, মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরান, আয়ূশ বাদোনি, প্রেরক মানকাড, কে গৌতম, নবীন-উল-হক, রবি বিষ্ণােই, মহসিন খান, যশ ঠাকুর।

ইমপ্যাক্ট ক্রিকেটার সহ লখনউ মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, তিলক ভর্মা, ক্যামেরন গ্রিন, ক্রিস জর্ডান, হৃত্বিক শুখেন/কুমার কার্তিকেয়া, পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফ, আকাশ মাধওয়াল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গয়না বানাতে গেলে মাথায় পড়বে হাত, কলকাতায় আরও ঊর্ধ্বমুখী সোনা ফুল-মালাও নেই, উপহারও নয়, বাংলার সভায় জলও খাননি মোদী, কারণ জানলে চমকে যাবেন চিনে ২০ হাজার স্ক্রিনে মুক্তি পেতে চলেছে ‘১২ ফেল’, কী বললেন উচ্ছ্বসিত বিক্রান্ত কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থীর দুটি বিয়ে!‌ মনোনয়ন বাতিলের দাবি করল বিজেপি 'আমার বাবা বিশ্বজিৎও তো…' কোন কথায় ফের একবার বাবার স্মৃতিতে ফিরলেন প্রসেনজিৎ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু বন্ধ রামপ্রাসাদ! গদাধরের লীলা ‘ভক্তির সাগর’-এ, প্রকাশ্যে জলসার নতুন মেগার প্রোমো আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.