বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs CSK: আইপিএলের এক ম্য়াচে সব থেকে বেশি ছক্কা, চিন্নাস্বামীতে ফিরল ৫ বছর আগের দক্ষিণী ডার্বির স্মৃতি

RCB vs CSK: আইপিএলের এক ম্য়াচে সব থেকে বেশি ছক্কা, চিন্নাস্বামীতে ফিরল ৫ বছর আগের দক্ষিণী ডার্বির স্মৃতি

ছক্কা হাঁকাচ্ছেন ম্য়াক্সওয়েল। ছবি- পিটিআই।

Royal Challengers Bangalore vs Chennai Super Kings IPL 2023: আক্ষরিক অর্থেই ছক্কার ফুলঝুরি ফুটল চিন্নাস্বামীতে। আইপিএলের এক ম্যাচে সব থেকে বেশি ছক্কার রেকর্ড ছুঁল আরসিবি বনাম সিএসকে ম্য়াচ।

টি-২০ ক্রিকেটে চার-ছক্কার ফুলঝুরি দেখতেই দর্শকরা মাঠে আসেন। আইপিএলের মঞ্চে ব্যাটসম্য়ানদের তাণ্ডব দেখতে রীতিমতো অভ্যস্ত হয়ে উঠেছেন ক্রিকেটপ্রেমীরা। তবে সোমবার যে রকম ছক্কার বন্যা বইল চিন্নাস্বামীতে, তা একেবারে নজিরবিহীন না হলেও বিরল সন্দেহ নেই।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে আইপিএসলের ইতিহাসে যুগ্মভাবে সব থেকে বেশি ছক্কার সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে মোট ৩৩টি ছক্কা মারেন ব্যাটসম্যানরা।

উল্লেখযোগ্য বিষয় হল, এর আগে আইপিএলের আরও ২টি ম্যাচে ৩৩টি করে ছক্কা দেখা গিয়েছে এবং যার মধ্যে একটি দক্ষিণী ডার্বি অনুষ্ঠিত হয় এই চিন্নাস্বামীতেই। ২০১৮ সালে বেঙ্গালুরুতে আরসিবি বনাম সিএসকে ম্যাচে মোট ৩৩টি ছক্কা হাঁকিয়েছিলেন ব্যাটসম্যানরা। ৫ বছর পরে সেই স্মৃতি ফিরল চিন্নাস্বামী স্টেডিয়ামে।

মাঝে ২০২০ সালে শারজায় রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচেও দু'দলের ব্যাটসম্যানরা মোট ৩৩টি ছক্কা মারেন। সুতরাং, আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা হাঁকানো ৩টি ম্যাচেই জড়িয়ে রয়েছে চেন্নাইয়ের নাম।

উল্লেখ্য, সোমবার চিন্নাস্বামীতে শুরুতে ব্যাট করে চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যানরা সাকুল্যে ১৭টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে আরসিবির ব্যাটসম্যানরা মারেন মোট ১৬টি ছক্কা।

আরও পড়ুন:- RCB vs CSK: আইপিএল ২০২৩-র সেরা ফিল্ডিং! শূন্যে উড়ে নিশ্চিত ছক্কা বাঁচালেন রাহানে- ভিডিয়ো

চেন্নাই সুপার কিংসের হয়ে কারা ক'টি ছক্কা মারেন:-
১. ডেভন কনওয়ে- ৬টি
২. অজিঙ্কা রাহানে- ২টি
৩. শিবম দুবে- ৫টি
৪. আম্বাতি রায়াড়ু- ১টি
৫. মইন আলি- ২টি
৬. রবীন্দ্র জাদেজা- ১টি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে কারা ক'টি ছক্কা মারেন:-
১. ফ্য়াফ ডু'প্লেসি- ৪টি
২. গ্লেন ম্যাক্সওয়েল- ৮টি
৩. শাহবাজ আহমেদ- ১টি
৪. দীনেশ কার্তিক- ১টি
৫. সুয়াশ প্রভুদেশাই- ২টি

আইপিএলের এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা:-
১. আরসিবি বনাম সিএসকে (বেঙ্গালুরু, ২০১৮)- ৩৩টি
২. রাজস্থান বনাম সিএসলকে (শারজা, ২০২০)- ৩৩টি
৩. আরসিবি বনাম সিএসকে (বেঙ্গালুরু, ২০২৩)- ৩৩টি

আরও পড়ুন:- RCB vs CSK: কেকেআর ছেড়ে দিতেই রাহানের ভোলবদল, অজিঙ্কার দানবীয় ছক্কা আছড়ে পড়ল চিন্নাস্বামীর ছাদে- ভিডিয়ো

আরসিবি বনাম সিএসকে আইপিএল ২০২৩-র ২৪তম লিগ ম্যাচের ফলাফল:- টস হেরে শুরুতে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। পালটা ব্যাট করতে নেমে আরসিবি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানে আটকে যায়। ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে চেন্নাই। ৪৫ বলে ৮৩ রান করে ম্যাচের সেরা হন ডেভন কনওয়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.