বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB New Coach: বিরাট কোহলিদের নতুন হেড স্যারের সাফল্য দেখলে আপনিও অবাক হয়ে যাবেন!

RCB New Coach: বিরাট কোহলিদের নতুন হেড স্যারের সাফল্য দেখলে আপনিও অবাক হয়ে যাবেন!

অ্যান্ডি ফ্লাওয়ারকে স্বাগত জানাল RCB (ছবি-টুইটার)

জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার তথা ইংল্যান্ডের প্রাক্তন কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর সঙ্গে, নিজেদের টিম ডিরেক্টর মাইক হেসন এবং প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলল RCB.

এখন পর্যন্ত আইপিএল জিততে ব্যর্থ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে তারা নিজেদের ভাগ্য বদলাতে এবার পরের মরশুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে। আসন্ন মরশুমের আগে ভারতীয় ক্রিকেট লিগের এই ফ্র্যাঞ্চাইজি তাদের কোচিং স্টাফ পরিবর্তন করেছে। জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার তথা ইংল্যান্ডের প্রাক্তন কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর সঙ্গে, নিজেদের টিম ডিরেক্টর মাইক হেসন এবং প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলল RCB. ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে তাদের দুজনকে ধন্যবাদ জানান হয়েছে। শুক্রবার নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ফ্র্যাঞ্চাইজির তরফে এ কথা জানান হয়েছে।

যদিও অ্যান্ডি ফ্লাওয়ার প্রথমবার আইপিএলে কাজ করবেন না। এর আগেও আইপিএলে কোচিং করাতে দেখা গিয়েছে তাঁকে। ব্যাঙ্গালোরের আগে ফ্লাওয়ার লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে কাজ করেছেন। লখনউ আইপিএলে মাত্র দুই বছর হয়েছে খেলছে এবং এই দল তৈরির সময় থেকেই অ্যান্ডি ফ্লাওয়ারকে নিজেদের সঙ্গে রেখেছিল এবং তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিল। ফ্লাওয়ারও দলর হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ফ্লাওয়ারের অধীনে, লখনউ পরপর দুই বছরেই প্লে অফে জায়গা করে নিয়েছিল। ২০২২ এবং ২০২৩ সালে চ্যাম্পিয়ন না হলেও ভালো ফল করেছিল ফ্লাওয়ারের কোচিং-এ থাকা লখনউ। লখনউয়ের আগে, ফ্লাওয়ার পঞ্জাব কিংসের সঙ্গেও কাজ করেছিলেন।

ইতিমধ্যেই দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। এই দলটি ২০১০ সালে পল কলিংউডের নেতৃত্বে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল এবং সেই সময়ে ফ্লাওয়ার ছিলেন দলের প্রধান কোচ। ইংল্যান্ড দল ছেড়ে যাওয়ার সময় তিনি বলেছিলেন যে ২০১০ সালে দলের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় ইংল্যান্ড দলের সঙ্গে কাটানো সেরা মুহূর্তগুলির মধ্যে একটি। তাঁর কোচিং-এ ইংল্যান্ড ২০১০-১১ সালে ঘরের মাঠে অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়াকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছিল এবং ভারতের মাটিতে টেস্ট সিরিজেও টিম ইন্ডিয়াকে পরাজিত করেছিল।

এবার সেই অ্য়ান্ডি ফ্লাওয়ারকে দলে নিয়ে, নতুন কোচের সাফল্যকে তুলে ধরল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চলুন দেখে নেওয়া যাক কোচ অ্য়ান্ডি ফ্লাওয়ারের ফ্র্যাঞ্চাইজি লিগের সাফল্য-

CPL 2020 - ফাইনালিস্ট।

PSL 2021 - বিজয়ী।

CPL 2021 - ফাইনালিস্ট।

PSL 2022 - ফাইনালিস্ট।

The Hundred 2022 - বিজয়ী।

IPL 2022 - প্লে অফ।

ILT20 2023 - বিজয়ী।

PSL 2023 - ফাইনালিস্ট।

IPL 2023 - প্লে অফ।

এছাড়াও বিভিন্ন দেশের হয়ে কোচিং করে অ্যান্ডি ফ্লাওয়ারের সাফল্যের তালিকা হল-

T20 WC - বিজয়ী।

Test Mace - বিজয়ী।

Ashes - বিজয়ী।

বাইশ গজে সাফল্যের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে জিম্বাবোয়ের এই প্রাক্তন ক্রিকেটারের। এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই এবার IPL 2024 এ ভালো ফল করতে চায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এখন দেখার তারা এই বিষয়টাতে কতটা লাভবান হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ট্রফি হাতছাড়া ভারতের আজ জাতীয় বিজ্ঞান দিবস পালিত হয়, ভারতের ইতিহাসে এই দিনটি সোনার মতো উজ্জ্বল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.