বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ধোনির পরবর্তী অধিনায়ক হিসেবে বেন স্টোকসকে ভাবছে CSK? রহস্য ভেদ করলেন রায়না

ধোনির পরবর্তী অধিনায়ক হিসেবে বেন স্টোকসকে ভাবছে CSK? রহস্য ভেদ করলেন রায়না

মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, বেন স্টোকস।

শুক্রবার কোচিতে মিনি নিলামে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে ১৬.২৫ কোটি টাকার বিনিময়ে কিনে নেয় চার বারের আইপিএল বিজয়ী টিম। তবে বেন স্টোকসই কি ধোনির উত্তরসূরী? এই নিয়ে জল্পনা চললেও, দলের তরফে কেউ নিশ্চিত করে কিছু বলেনি। কিন্তু এর থেকে পর্দা সরালেন রায়না।

অধিনায়ক হিসেবে এমএস ধোনির পরিবর্ত খুঁজছে চেন্নাই সুপার কিংস। তারা ২০২২ মরশুমে রবীন্দ্র জাদেজাকে নেতৃত্বের দায়িত্বও দিয়েছিল। কিন্তু জাদেজা ব্যর্থ হন। এবং শেষ দিকে ফের ধোনিকেই সিএসকে-র দায়িত্ব নিতে হয়। তবে সিএসকে কিন্তু জোরকদমে ধোনির পরিবর্ত খুঁজে চলেছে।

শুক্রবার কোচিতে মিনি নিলামে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে ১৬.২৫ কোটি টাকার বিনিময়ে কিনে নেয় চার বারের আইপিএল বিজয়ী টিম। তবে বেন স্টোকসই কি ধোনির উত্তরসূরী? এই নিয়ে জল্পনা চললেও, দলের তরফে কেউ নিশ্চিত করে কিছু বলেনি।

লখনউ সুপার জায়ান্টস, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে দড়ি টানাটানি করে, শেষ পর্যন্ত বাজিমাত করে চেন্নাই। সিএসকে স্যাম কারান এবং জেসন হোল্ডারকে নেওয়ার চেষ্টা করেও পারেনি নিতে। তবে স্টোকসকে হাতছাড়া করেনি চেন্নাই। ২০২৩ আইপিএল নিলামে ব্রিটিশ অধিনায়ক সবচেয়ে দামী খেলোয়াড়দের মধ্যে তিনে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন: ব্যাটিং লাইনআপে কিছুটা ফাঁক রয়েছে, বোলিং বড় শক্তি, কেমন হতে পারে GT-র একাদশ

ক্রিকেট নেক্সট-এর সঙ্গে কথা বলার সময়ে প্রাক্তন সিএসকে তারকা সুরেশ রায়না দাবি করেছেন, ধোনি পরবর্তী অধিনায়ক হিসেবে বেন স্টোকসকে তৈরি রাখা হবে। এবং তিনি,২০২৪ আইপিএলে নেতৃত্বের দায়িত্ব নিতে পারেন।

রায়না বলেছেন, ‘অবশ্যই এমএস তৈরি করে নেবে স্টোকসকে। ও বিশ্বজয়ী এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সত্যিই খুব ভালো খেলেছে। ও ওর দলকে পাকিস্তানে টেস্ট সিরিজ জেতাতেও নেতৃত্ব দিয়েছিল। তাই ও কিন্তু ভালো অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করেছে। এ ছাড়াও ওর ক্রিকেট মস্তিষ্ক চেন্নাই শিবিরের তরুণদের জন্য খুব কার্যকর হবে। চেন্নাই জনতা ওকে পছন্দ করবেই। আমি আশা করি, ও উপভোগ করবে এবং সিএসকে-এর জন্য অনেক সাফল্য এনে দেবে।’

আরও পড়ুন: IPL 2023 শিরোপা লক্ষ্য, ভারসাম্য রেখে টিম গড়ার চেষ্টা RR-এর,একাদশ বেশ শক্তিশালী

আইপিএল ২০১৭-এর পর এই প্রথম বার ধোনি, অজিঙ্কা রাহানে এবং স্টোকস একই ড্রেসিংরুম ফের ভাগ করে নেবে। কারণ ওই বছর তারা রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে খেলেছিল।

রায়না আরও বলেছেন, ‘বেন স্টোকস এবং অজিঙ্কা রাহানে দু'জনেই পুনে ফ্র্যাঞ্চাইজির হয়ে ধোনি ভাইয়ের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করে নিয়েছিল। এটি একটি খুব-খুব ভালো বাছাই হয়েছে।’

২০২১ সালে বেন স্টোকস শেষ বার খেলেছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে। তবে সেই বছর আঙুলে চোট পেয়ে কয়েকটি ম্যাচের পরেই দেশে ফিরে গিয়েছিলেন। মানসিক স্বাস্থ্যের কারণ দেখিয়ে ২০২২ আইপিএল থেকে তিনি বিরতি নিয়েছিলেন। তবে ২০২৩ আইপিএলে একেবারে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেব বেন স্টোকস। তাঁকে নিয়ে চেন্নাইয়ের প্রত্যাশা কিন্তু আকাশছোঁয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.