বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 শিরোপা লক্ষ্য, ভারসাম্য রেখে টিম গড়ার চেষ্টা RR-এর,একাদশ বেশ শক্তিশালী

IPL 2023 শিরোপা লক্ষ্য, ভারসাম্য রেখে টিম গড়ার চেষ্টা RR-এর,একাদশ বেশ শক্তিশালী

রাজস্থান রয়্যালস।

এই বছর তারা ভারসাম্য বজায় রেখে টিম করার চেষ্টা করেছে। জস বাটলার এবং জো রুটের অভিজ্ঞতাকে যেমন তারা কাজে লাগাতে চাইবে, তেমন তারুণ্যও তাদের বড় ভরসা হবে। রাজস্থান দলের অধিনায়ক সঞ্জু স্যামসনও বেশ ভালো ফর্মে আছেন, তা ছাড়া দলের ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট দলের অন্যতম অস্ত্র হতে চলেছেন।

আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস ২০২২ মরশুমে দুরন্ত ক্রিকেট খেলেছিল। তবে তারা ফাইনালে গুজরাট টাইটান্সের কাছে হেরে যায়। তবে শেষ মরশুমে অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপের দখল রেখেছিলেন রাজস্থানেরই দুই তারকা। এ বার তারা শক্তিশালী প্রত্যাবর্তন করতে মুখিয়ে রয়েছে রাজস্থান।

২০২৩ আইপিএল নিলাম পরবর্তী গুজরাট টাইটান্স টিম নিয়ে পর্যালোচনা:

এই বছর তারা ভারসাম্য বজায় রেখে টিম করার চেষ্টা করেছে। জস বাটলার এবং জো রুটের অভিজ্ঞতাকে যেমন তারা কাজে লাগাতে চাইবে, তেমন তারুণ্যও তাদের বড় ভরসা হবে। রাজস্থান দলের অধিনায়ক সঞ্জু স্যামসনও বেশ ভালো ফর্মে আছেন, তা ছাড়া দলের ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট দলের অন্যতম অস্ত্র হতে চলেছেন।

গত বছর থেকে ভালো ছন্দে থাকা ম্যাকয় রাজস্থান দলের বড় ভরসা হবে। ম্যানেজমেন্ট এই নিলামে ওয়েস্ট ইন্ডিজের তারকা জেসন হোল্ডারকেও বেছে নিয়েছে অলরাউন্ডিং অপশন হিসেবে। দলে অভিজ্ঞ স্পিনার অ্যাডাম জাম্পাকেও শেষ রাউন্ডে তুলে নিয়েছে রাজস্থান। পরবর্তী মরশুমে এই দল নিয়ে ভালো ফলের আশা করছেন কোচ কুমার সাঙ্গাকরা।

নিলামে হিসেব কষে প্লেয়ার নেওয়ার চেষ্টা করেছে রাজস্থান। বড় নামের পিছনে না ছুটে কার্যকরী ভূমিকা নিতে পারে, এমন দল গড়ার চেষ্টা করেছে রাজস্থান। এমনিতেই দত বারের মোটামুটি পুরো টিমই তারা ধরে রেখেছিল। এ বার শুধু ফাঁকগুলো ভরাট করার চেষ্টা করেছেন। এ বারের নিলাম থেকে বেশ কিছু ভালো মানের ঘরোয়া ক্রিকেটারদের নিয়েছে রাজস্থান।

২০২৩ সালের নিলামে কেনা খেলোয়াড়: ডনোভান ফেরেইরা (৫০ লক্ষ টাকা), কুণাল রাঠোর (২০ লক্ষ টাকা), অ্যাডাম জাম্পা (১.৫০ কোটি টাকা), কেএম আসিফ (৩০ লক্ষ টাকা), মুরুগান অশ্বিন (২০ লক্ষ টাকা), আকাশ বশিষ্ঠ (২০ লক্ষ টাকা), আব্দুল পিএ (২০ লক্ষ টাকা), জো রুট (১ কোটি টাকা)।

রাজস্থান রয়্যালসে আগেই যাঁরা ছিলেন: সঞ্জু স্যামসন (অধিনায়ক), দেবদত্ত পাডিক্কাল, ধ্রুব জুরেল, জস বাটলার, কেসি কারিয়াপ্পা, কুলদীপ সেন, কুলদীপ যাদব, নভদীপ সাইনি, ওবেদ ম্যাকয়, প্রসিধ কৃষ্ণ, রবিচন্দ্রন অশ্বিন, রিয়ান পরাগ, সিমরন হেতমায়ের, ট্রেন্ট বোল্ট, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চাহাল।

রাজস্থানের সম্ভাব্য প্রথম একাদশ: যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটকিপার, দেবদত্ত পাডিক্কাল, শিমরন হেতমায়ের, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, জেসন হোল্ডার, প্রসিধ কৃষ্ণ, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.