বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > নতুন প্রজন্মের সবচেয়ে প্রভাবশালী ব্যাটার পন্ত! সেহওয়াগের ছায়া ঋষভের মধ্যে দেখছেন মঞ্জরেকর
ব্যাট হাতে ঝড় তুলেছেন ঋষভ পন্ত (ছবি:আইপিএল)
ব্যাট হাতে ঝড় তুলেছেন ঋষভ পন্ত (ছবি:আইপিএল)

নতুন প্রজন্মের সবচেয়ে প্রভাবশালী ব্যাটার পন্ত! সেহওয়াগের ছায়া ঋষভের মধ্যে দেখছেন মঞ্জরেকর

  • দিল্লি ক্যাপিটলসের নতুন নেতা ঋষভ পন্তের ব্যাটিং দক্ষতা নিয়ে সব সময় বিশেষজ্ঞরা নানা মত দিয়েছেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের মতে পন্ত হলেন নতুন প্রজন্মের সবচেয়ে প্রভাবশালী ব্যাটার। বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে পন্তের তুলনা টানলেন তিনি।

দিল্লি ক্যাপিটলসের নতুন নেতা ঋষভ পন্তের ব্যাটিং দক্ষতা নিয়ে সব সময় বিশেষজ্ঞরা নানা মত দিয়েছেন। সমালোচকরা পন্তের ব্যাটিং স্টাইল নিয়ে নানা সময় সমালোচনা করেছেন। সে ভারতের অস্ট্রেলিয়া সফর হোক কিমবা ভারতের ইংল্যান্ড সফর, সর্বদা পন্তের ব্যাটিং নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। তবে এ বার পন্তের পক্ষ নিয়ে ঋষভের ব্যাটিং দক্ষতা নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। তাঁর মতে পন্ত হলেন নতুন প্রজন্মের সবচেয়ে প্রভাবশালী ব্যাটার। বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে পন্তের তুলনা টানলেন তিনি। 

সঞ্জয় মঞ্জরেকর জানান, ‘যখন বীরেন্দ্র সেহওয়াগ এসেছিলেন, তখন আমাদের সঙ্গে ছিলেন দ্রাবিড় এবং তেন্ডুলকরের মতো ট্রাকলোড রান সংগ্রহ করেছিলেন এবং তারপরে বীরেন্দ্র সেহওয়াগ এসেছিলেন এবং তিনি তাদের থেকে কিছুটা আলাদা ছিলেন। তিনি একজন ট্রেইলব্লেজার ছিলেন। তিনি ছক্কা হাঁকিয়ে নিজের শতরান পূর্ণ করেছেন, একটি ছক্কা মেরে নিজের ২০০ রানের মাইলস্টোন ছুঁয়েছিলেন। এবং ছক্কা মেরে নিজের ৩০০ রান সম্পূর্ণ করেছিলেন।’   

তিনি আরও বলেন, ‘এই ধরনের ব্যাটিং আমরা টেস্ট ম্যাচ ক্রিকেটে আগে এর আগে কখনও দেখিনি। আমি মনে করি ঋষভ পন্ত, ইতিমধ্যেই তার আশেপাশে সেহওয়াগের ধরনের অনেক খেলোয়াড়কে চার ও ছক্কা মারতে দেখছেন। সে এই প্রজন্মের জন্য একজন ট্রেইলব্লেজার।’ ঋষভ পন্ত ক্যালকুলেট করে ঝুঁকি নেন। প্রথম থেকে এসেই চালিয়ে খেলেন। পন্তের খেলার মধ্যে দিয়ে নতুন প্রজন্মের সেহওয়াগকে খুঁজে পাচ্ছেন সঞ্জয় মঞ্জরেকর।

বন্ধ করুন