বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > সচিনের নামে গর্জে উঠল ওয়াংখেড়ে, দু’দিন আগেই পালিত হল তেন্ডুলকরের ৫০তম জন্মদিন

সচিনের নামে গর্জে উঠল ওয়াংখেড়ে, দু’দিন আগেই পালিত হল তেন্ডুলকরের ৫০তম জন্মদিন

সচিন তেন্ডুলকরের ৫০তম জন্মদিন (ছবি-আইপিএল)

সচিন তেন্ডুলকর বলেছিলেন যে ৫০-এ পৌঁছানোটা ছিল তাঁর ক্যারিয়ারের ‘ধীরগতির হাফ সেঞ্চুরি।’ পঞ্জাব কিংসের ব্যাটিং চলাকালীন দ্বিতীয় কৌশলগত বিরতিতে মুম্বই ইন্ডিয়ান্সের ডাগআউটের কাছে কেক কাটেন সচিন তেন্ডুলকর।

কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের ৫০ তম জন্মদিন শনিবার তাঁর ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে পালিত করা হল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মুম্বই ইন্ডিয়ান্স বনাম পঞ্জাব কিংসের ম্যাচের মধ্যেই সচিনের জন্মদিন উদযাপন করা হয়েছিল। তেন্ডুলকরের জন্মদিন ২৪ এপ্রিল তবে এটি ওয়াংখেড়ে মাঠে দর্শকদের উপস্থিতিতে দু'দিন আগে উদযাপিত হয়েছিল। সচিন তেন্ডুলকর বলেছিলেন যে ৫০-এ পৌঁছানোটা ছিল তাঁর ক্যারিয়ারের ‘ধীরগতির হাফ সেঞ্চুরি।’ পঞ্জাব কিংসের ব্যাটিং চলাকালীন দ্বিতীয় কৌশলগত বিরতিতে মুম্বই ইন্ডিয়ান্সের ডাগআউটের কাছে কেক কাটেন সচিন তেন্ডুলকর।

আরও পড়ুন… অনুশীলনের কোনও বিকল্প নেই- গুজরাট টাইটানসকে জিতিয়ে কী বললেন ম্যাচের নায়ক মোহিত শর্মা?

অনুষ্ঠানটির আয়োজন করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। সচিন তেন্ডুলকর ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত আইপিএলে এই দলের প্রতিনিধিত্ব করেছেন। খেলাকে বিদায় জানানোর পরেও তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত রয়েছেন। এই উপলক্ষে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৩০ হাজারেরও বেশি ভক্তদের সামনে তেন্ডুলকরের মুখোশ উপস্থাপন করা হয়েছিল। প্রবীণ ব্যাটসম্যান, যিনি ভারত এবং মুম্বই ইন্ডিয়ান্সের ১০ নম্বর জার্সি পরে খেলতেন, পঞ্জাব কিংসের ইনিংসের ১০ তম ওভারের পরে 'সচিন...সচিন' ডাকে গর্জে উঠেছিল।

আরও পড়ুন… RCB vs RR Playing 11: নেতৃত্বে কি ফিরবেন ফ্যাফ? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

ফ্র্যাঞ্চাইজিটি এর আগে একটি রিলিজে বলেছিল, ‘সচিন ক্রিকেটের ১০ নম্বর জার্সিটিকে আইকনিক করেছেন এবং ভারতের হয়ে তার শেষ ম্যাচের ১০ বছর পেরিয়েছে। সেই ম্যাচটিও হয়েছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই উপলক্ষ্যে, আমরা শনিবার ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্ট এবং ওডিআই খেলায় সর্বোচ্চ রান সংগ্রাহকের বর্ণাঢ্য ক্যারিয়ার উদযাপন করব। উপরন্তু, গারওয়ার প্যাভিলিয়নের বাইরে, ভক্তদের ছবি তোলার জন্য তেন্ডুলকরের ১০ নম্বর জার্সির একটি বড় প্রতিরূপ রাখা হয়েছিল।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

তবে সচিনের জন্মদিন সেলিব্রেশনের এই দিনটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য ভালো ছিল না। এদিন পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারতে হয়েছিল রোহিত অ্যান্ড কোম্পানিকে। IPL 2023-এর ৩১ তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ১৩ রানে হারিয়েছে পঞ্জাব কিংস। প্রথমে ব্যাট করে পঞ্জাব ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৪ রান করে। জবাবে, ক্যামেরন গ্রিন এবং সূর্যকুমারের শক্তিশালী হাফ সেঞ্চুরি সত্ত্বেও মুম্বই ইন্ডিয়ান্সের দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ২০১ রান করতে পারে। মুম্বইয়ের পক্ষে ক্যামেরন গ্রিন ৬৭ ও সূর্যকুমার ৫৭ রান করেন। পঞ্জাব কিংসের হয়ে আর্শদীপ সিং ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন