বাংলা নিউজ > ময়দান > AFC চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ হাতছাড়া মোহনবাগানের

সেমিফাইনালের টিকিট আগেই হাতে এসেছে এটিকে-মোহনবাগানের। তবে লিগ চ্যাম্পিয়ন হলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ মিলত। তার জন্য মোহনবাগানের দরকার ছিল মাত্র ১ পয়েন্ট। সুতরাং লিগের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে কোনও রকমে ড্র করলেই চলত ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। তবে শেষ ম্যাচে সবুজ-মেরুন শিবির হেরে বসায় সেই সুযোগ হাতছাড়া হয় তাদের।

লিগের একেবারে শেষ ম্যাচের আগে ৪০ পয়েন্ট নিয়ে এক নম্বের ছিল মোহনবাগান। ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল মুম্বই সিটি। শেষমেশ সিটি ২-০ গোলে ম্যাচ জেতায় মোহনবাগানের মতো তাদেরও সংগৃহীত পয়েন্ট দাঁড়ায় ৪০। তবে দুই লেগেই বাগানকে পরাজিত করা মুম্বইয়ের গোলপার্থক্য বেশি হওয়ায় তারা এক নম্বরে থেকে লিগ শেষ করে এবং লিগ চ্যাম্পিয়নের শিল্ড দখল করে।

লিগ শীর্ষে থাকার সুবাদে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও পকেটে পোরে মুম্বই সিটি। মোহনবাগান লিগ শেষ করে দ্বিতীয় স্থানে থেকে। লিগ টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে জায়গা করে নেয় যথাক্রমে নর্থ-ইস্ট ইউনাইটেড ও এফসি গোয়া।

লিগের খেলা শেষ হওয়ায় সেমিফাইনালের লাইন-আপও নির্ধারিত হয়ে যায়। প্রথম সেমিফাইনালে মুম্বই সিটি এফসি খেলবে চার নম্বর দল এফসি গোয়ার বিরুদ্ধে। মোহনবাগান দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে নর্থ-ইস্ট ইউনাইটেডের।

বন্ধ করুন