বাংলা নিউজ > ময়দান > লাল-হলুদ জার্সি ছেড়ে কি সবুজ-মেরুন পরবেন ব্রাইট?

শুভব্রত মুখার্জি

ভারতের মাটিতে মাত্র দুটি ম্যাচ এখনও পর্যন্ত খেলেছেন ২২ বছরের নাইজেরিয়ার ব্রাইট এনোবাখারে। দুটি ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স করেছেন এই নবীন তারকা। এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচে তো তাঁর বিশ্বমানের গোল জায়গা করে নিয়েছেন সমর্থকদের মনের মণিকোঠায়। এমনকী চিরশত্রু এটিকে মোহনবাগানের সমর্থকরা পর্যন্ত বাধ্য হয়েছেন সোশ্যাল মিডিয়ায় একেবারে খোলাখুলি এই গোলের প্রশংসা করতে।

এসসি ইস্টবেঙ্গলের হয়ে দুরন্ত পারফরম্যান্স করা বিদেশি ব্রাইটকে আগামী মরশুমে পেতে ইতিমধ্যেই ঝাঁপাল এটিকে মোহনবাগান। আইএসএল চ্যাম্পিয়ন দল ইতিমধ্যেই সামনের মরশুমের ভাবনাও শুরু করে দিয়েছেন। বলা যায়, ব্রাইটকে দলে নিতে ইতিমধ্যেই অল-আউট গেল সবুজ-মেরুন কর্তৃপক্ষ। কয়েকটি মহল থেকে আবার এমন কথাও শোনা যাচ্ছে যে মরশুমের মাঝপথেই নাকি কর্তারা তাঁকে দলে নিতে সক্রিয় হয়েছেন আন্তোনিও হাবাসের নির্দেশে।

ভারতীয় ফুটবলের ইতিহাসে যদি এমন ঘটনা ঘটে, তাহলে তা হবে নজিরবিহীন। কারণ মাত্র দু’টি ম্যাচ খেলেছেন ব্রাইট এখনও পর্যন্ত। তার মধ্যে আবার প্রথম ম্যাচে খেলেছেন মাত্র মিনিট পনেরো। এসসি ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলে নামলেও তাঁর সঙ্গে লম্বা চুক্তি নেই লাল-হলুদের। আর এই সুযোগটাকেই কাজে লাগাতে চাইছেন এটিকে-মোহনবাগান কর্তারা।

শ্রী সিমেন্টের সঙ্গে এসসি ইস্টবেঙ্গল ক্লাবের চুক্তিগত সমস্যা এখনও মেটেনি। ফলস্বরূপ দীর্ঘমেয়াদি চুক্তিতে করার জায়গা যেতে পারছে না লাল-হলুদ কর্তৃপক্ষ। ব্রাইটের এজেন্টের সঙ্গে প্রাথমিক আলোচনাও ইতিমধ্যেই সেরে ফেলেছেন এটিকে-মোহন কর্তারা। সূত্রের খবর, তাঁকে এটিকে মোহনবাগান প্রস্তাবও দেওয়া হয়েছে। সূত্রের খবর, ব্রাইটের এজেন্টও নাকি আপাত সম্মতি জানিয়েছেন। ডেভিড উইলিয়ামসের খেলায় সন্তুষ্ট নন হাবাস। তাঁর জায়গায় ব্রাইটকে আনার ভাবনাচিন্তা শুরু হয়েছে।

বন্ধ করুন