বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: রেফারিং নিয়ে ক্ষুব্ধ ইস্টবেঙ্গল, চিঠি দিল ফেডারেশনে
রেফারিং নিয়ে অখুশি ইস্টবেঙ্গল। (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)
রেফারিং নিয়ে অখুশি ইস্টবেঙ্গল। (ছবি সৌজন্য, টুইটার @sc_eastbengal)

ISL 2020-21: রেফারিং নিয়ে ক্ষুব্ধ ইস্টবেঙ্গল, চিঠি দিল ফেডারেশনে

  • AIFF-এর পাশাপাশি চিঠি দেওয়া হয়েছে FSDL-কেও।

শুভব্রত মুখার্জি

আইএসএলে অভিষেক ঘটানোর পরে একেবারেই ভালো ফর্মে ছিল না লাল-হলুদ শিবির। পরপর ম্যাচে হার, গোল না করার যন্ত্রনা তাদের তারা সহ্য করেছে বহুদিন। নতুন বছরে চিত্রটা কিছুটা বদলেছে। তবে একটি বিষয়, যেটা নতুন বছর হোক বা পুরনো বছর, একেবারেই বদলায়নি। তা হল রেফারিং নিয়ে অভিযোগ। ২০২০ সালেও রেফারিং এর মান নিয়ে যথেষ্ট অসন্তোষ দেখিয়েছিল গোটা লাল-হলুদ শিবির। নতুন বছরের দ্বিতীয় ম্যাচ যেতে না যেতেই মাথাচাড়া দিল রেফারিং বিতর্ক।

রেফারিংয়ে অসন্তুষ্ট হয়ে এবার ইস্টবেঙ্গল চিঠি পাঠাল ফেডারেশনকে। কর্তাদের দাবি, ড্যানি ফক্সকে লাল কার্ডের ফুটেজ ফিফায় পাঠানো হোক। তাঁদের ম্যানেজমেন্টের দাবি ক্রমাগত খারাপ রেফারিংয়ের শিকার হয়েছে তারা। ফলে বাধ্য হয়েই ফেডারেশনের দ্বারস্থ হল এসসি ইস্টবেঙ্গল।

আইএসএলের শুরু থেকেই খারাপ রেফারিংয়ের সম্মুখীন তারা। নিশ্চিত গোল পর্যন্ত বাতিল করা হয়েছে। দেওয়া হয়নি পেনাল্টি। প্রসঙ্গত বুধবার এফসি গোয়া ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল অধিনায়ক ড্যানি ফক্সকে। ফেডারেশনের পাশাপাশি চিঠি দেওয়া হয়েছে এফএসডিএলকেও।

এসসি ইস্টবেঙ্গল কর্তাদের দাবি, ড্যানি ফক্সকে লাল কার্ডের ফুটেজ ফিফায় পাঠানো হোক। ফিফার কাছে মতামত জানা হোক ওটা আদৌ লাল কার্ড কিনা। লাল-হলুদ ব্রিগেডের অভিযোগ, লাল কার্ডের সিদ্ধান্ত নেওয়ার সময় প্রভাবিত করা হয়েছিল রেফারিকে। ফুটেজে পরিষ্কার যে, রেফারি সিদ্ধান্ত নেওয়ার সময় গোয়ার কোচ কথা বলেছিলেন লাইন্সম্যানের সঙ্গে। ইস্টবেঙ্গলের চিঠি প্রাপ্তি স্বীকার করেছেন ফেডারেশন সচিব কুশল দাস।

বন্ধ করুন