বাড়ি > ময়দান > আরেকটি দলকে ISL-এ অন্তর্ভুক্ত করবে FSDL,দরজা খুলল ইস্টবেঙ্গলের জন্য

ইস্টবেঙ্গল যে ইন্ডিয়ান সুপার লিগ খেলবে তা মোটামুটি নিশ্চিত হয়ে যায় বুধবার যখন নবান্নে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে নয়া ইনভেস্টর পেয়ে গিয়েছে লাল-হলুদ। ঐতিহ্যমণ্ডিত এই ক্লাব যাতে শতবর্ষে আইএসএল খেলতে পারে তার ব্যবস্থা করে দেন মুখ্যমন্ত্রী। এবার আনুষ্ঠানিক ভাবে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার পর প্রশস্ত করল লিগের সংগঠক FSDL। 

তারা জানিয়েছে এতদিন দশটা দলের লিগ আয়োজিত হলেও এবার থেকে একটি অতিরিক্ত দল নেওয়া হবে লিগে। দিল্লি, লুধিয়ানা, কলকাতা, দিল্লি, শিলিগুড়ি, ভোপাল ও আমদাবাদে স্থিত দলগুলি আবেদন করতে পারে আইএসএলে যোগদান করার জন্য। এি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রিলায়েন্স ও স্টারের যৌথ উদ্যোগে তৈরী সংস্থা FSDL। 

সাত ও আট তারিখ পাঁচ লাখ টাকা দিয়ে ইচ্ছুক ক্লাবরা ইনভিটেশন টু বিড সংক্রান্ত নথি ডাউনলোড করতে পারবে। আইএসএলে খেলার জন্য যে সকল শর্তাবলী আছে, সেই সকল শর্ত পূরণ করতে হবে আবেদনকারী ক্লাবগুলিকে। তাহলেই তাদের আবেদন গ্রাহ্য করা হবে। 

আরেকটি দলকে যুক্ত করা হবে 
আরেকটি দলকে যুক্ত করা হবে 

শতবর্ষের ইস্টবেঙ্গল যে এই প্রক্রিয়ার মাধ্যমে আইএসএলে খেলার ব্যাপারে ফেভারিট, তা বলার অপেক্ষা রাখে না। তবে অন্য কোনও ক্লাবও আবেদন করে কিনা, সেই দিকে সবার কৌতুহল থাকবে। একসময় স্পনসরের অভাবে আইএসএল খেলা হবে না, বলেই মনে হচ্ছিল লাল-হলুদের। এটিকে মোহনবাগান যখন আইএসএল খেলবে, তখন ইস্টবেঙ্গল না খেললে সেটা ঠিক দেখায় না, সেই জন্যই স্পনসর খুঁজে দিতে তৎপর হয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

শেষ পর্যন্ত শ্রী সিমেন্টস রাজি হয়েছে ইস্টবেঙ্গলকে স্পনসর করতে। তবে নাম ও জার্সির রং একই থাকবে, সেই বিষয় তারা আশ্বাস দিয়েছেন। আইএসএল ডার্বি যাতে হয়, তার জন্য আনুষ্ঠানিক ভাবে প্রথম ধাপ আজ নিল FSDL। বাঙালির আবেগের বড় ম্যাচ এখন নেহাতই সময়ের অপেক্ষা। 

বন্ধ করুন