বাংলা নিউজ > ময়দান > ISSF World Cup 2021: বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তলে সোনা ভারতের মেয়েদের, এয়ার রাইফেলে রুপো ছেলেদের
শুটিং বিশ্বকাপে অব্যাহত ভারতের দুর্দান্ত দৌড়। (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম issf_official)
শুটিং বিশ্বকাপে অব্যাহত ভারতের দুর্দান্ত দৌড়। (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম issf_official)

ISSF World Cup 2021: বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তলে সোনা ভারতের মেয়েদের, এয়ার রাইফেলে রুপো ছেলেদের

  • শুটিং বিশ্বকাপে অব্যাহত ভারতের দুর্দান্ত দৌড়।

শুটিং বিশ্বকাপে অব্যাহত ভারতের দুর্দান্ত দৌড়। বিশ্বকাপের তৃতীয় দিনে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে সোনা জিতল ভারত। অন্যদিকে ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে পুরুষরা রুপো জিতেছেন। যদিও দুরন্ত প্রত্যাবর্তন করে ভারতের হাত থেকে কার্যত সোনা ছিনিয়ে নিয়ে গিয়েছে আমেরিকা।

রবিবার মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে শুরু থেকেই ভালোভাবে এগোচ্ছিল ভারত। ফাইনালেও সেই ধারা বজায় রাখে মনু ভাকের, শ্রীনিবেদা পারামানান্থাম এবং যশস্বীনি সিং দেশওয়ালের জুটি। ১৬-৮ পয়েন্টের ব্যবধানে পোল্যান্ডকে হারিয়ে সোনা জিতে নেয় টিম ইন্ডিয়া।

অন্যদিকে, পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে স্বর্ণপদক রাউন্ডে দুর্দান্ত শুরু করেন ভারতের ঐশরিয়া প্রতাপ সিং তোমার, দীপক কুমার এবং পঙ্কজ কুমার। পঞ্চম রাউন্ডের পর ৮-২ ব্যবধানে এগিয়েছিল ভারত। সেখান থেকে ভারতের ভুলের সুযোগে ৮-৮ করে ফেলেন আমেরিকার শুটাররা। তারপর অবশ্য ঘুরে দাঁড়ায় ভারত। নিজেদের হাতেই লিড রেখেছিল। একটা সময় চার পয়েন্টে এগিয়েছিল। তখন কার্যত ভারতের জয় নিশ্চিত মনে হচ্ছিল। কিন্তু পরপর তিন রাউন্ড জিতে ভারতের হাতের মুঠো থেকে সোনা ছিনিয়ে যায় আমেরিকা। শেষপর্যন্ত আমেরিকার স্কোর দাঁড়ায় ১৬। ভারতের স্কোর হয় ১৪। অন্যদিকে, জোরদার টক্করের পর ইরানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে দক্ষিণ কোরিয়া।

দিনের শুরুতে দ্বিতীয় যোগ্যতা-অর্জন পর্বে ৬২৩.৪ পয়েন্ট পেয়ে ফাইনালের ছাড়পত্র পায় ভারত। ৬২৫.১ পয়েন্ট পেয়ে শীর্ষে ছিল আমেরিকা। তৃতীয় এবং চতুর্থ স্থানে ছিল দক্ষিণ আফ্রিকা এবং ইরান। শেষপর্যন্ত সেই ক্রমপর্যায়েই চার দল শেষ করেছে। যদিও ভারতের কাছে সোনা জেতার সুযোগ ছিল। শেষপর্যন্ত রুপোতেই সন্তুষ্ট থাকতে হয়েছে দীপক, পঙ্কজদের।

বন্ধ করুন