বাংলা নিউজ > ময়দান > চেনা জায়গায় দাপট নয়, নিজেকে পরীক্ষার মুখে ফেলতে হবে বাবরকে: পাক প্রাক্তনী
বাবর আজম (AP)

চেনা জায়গায় দাপট নয়, নিজেকে পরীক্ষার মুখে ফেলতে হবে বাবরকে: পাক প্রাক্তনী

  • চলতি এশিয়া কাপে ব্যাট হাতে কিছুটা অফ ফর্মে রয়েছেন বাবর আজম। তাই রবিবাসরীয় সুপার ফোরের ভারত ম্যাচের আগে প্রাক্তন পাক ক্রিকেটার মহম্মদ হাফিজের ইঙ্গিতপূর্ণ মন্তব্য। তার মতে বাবরকে সিংহহৃদয় হতে হবে।

শুভব্রত মুখার্জি: আমিরশাহিতে গ্রুপ পর্বের ম্যাচের পরে ফের একবার মুখোমুখি ভারত এবং পাকিস্তান। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হারের পরে স্বাভাবিকভাবেই সুপার ফোরের ম্যাচ জিততে চাইবে পাকিস্তান। আর এই ম্যাচ জিততে তাদের সবথেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠতে পারেন তাদের অধিনায়ক বাবর আজম। চলতি এশিয়া কাপে ব্যাট হাতে কিছুটা অফ ফর্মে রয়েছেন বাবর আজম। তাই রবিবাসরীয় সুপার ফোরের ভারত ম্যাচের আগে প্রাক্তন পাক ক্রিকেটার মহম্মদ হাফিজের ইঙ্গিতপূর্ণ মন্তব্য। তার মতে বাবরকে সিংহহৃদয় হতে হবে। নিজের কমফোর্ট জোন থেকে বেরতে হবে। দলের স্বার্থেই বদলাতে হবে নিজের ব্যাটিং অর্ডার।

পিটিভি স্পোর্টসে এক আলোচনাসভাতে এমনটাই মন্তব্য করেছেন হাফিজ। হাফিজের মনে হচ্ছে বাবর এবং রিজওয়ানের আরও বেশি করে ইন্টেন্ট দেখাতে হবে। তাদের আরও বেশি করে আক্রমণাত্মক খেলা খেলতে হবে। এই মুহূর্তে ওপেনিং জুটিতে একটা পরিবর্তন আনাটা আবশ্যিক। অধিনায়ক হিসেবে বাবরকে সিংহহৃদয়ের পরিচয় দিতে হবে‌ নিজের ওপেনারের জায়গাটা ছেড়ে দিতে হবে। এটা করতে হবে দলের স্বার্থেই। গুরুত্বপূর্ণ ম্যাচে দলের জয়টাই আসল আর অন্য কিছু নয়।

হাফিজ বলেন 'এই বিতর্কটা দীর্ঘদিন ধরে চলছে। আমরা যদি ওদের সাফল্যের পরিসংখ্যানের দিকে তাকাই তবে একটা কথাই বলব আমাদের এখনই বিশ্বকাপের বিষয়ে কথা বলাটা বন্ধ করতে হবে। ওদেরকে খেলাটা খেলতে দিন। একটা বিষয় যেটা ওদের উন্নতি করতে হবে তা হল ওদের স্ট্রাইক রেটটা আর ও ভাল করতে হবে। ওদেরকে আরও ইন্টেন্ট দেখাতে হবে। আমি মনে করি ফখরের ওপেন করা উচিত। বাবর যদি সিংহহৃদয়ের পরিচয় দেয় এবং নিজের ওপেনারের জায়গাটা ছেড়ে দেয় তাহলে ভালো হবে। ওকে নিজের কমফোর্ট জোন ছেড়ে বেরিয়ে এসে তিন নম্বরে ব্যাট করতে হবে। এখানেই ওকে অধিনায়ক হিসেবে এগিয়ে আসতে হবে। অন্য ক্রিকেটারদেরও ওর সঠিকভাবে ব্যবহার করা উচিত। যদি বাবর মনে করে ওই ক্রিকেটাররা ভালো খেলতে পারে।'

বন্ধ করুন