বাংলা নিউজ > ময়দান > অশ্বিন কি মুরলিধরনের রেকর্ড ভাঙতে পারবেন? উত্তর দিলেন ভারতীয় অফ স্পিনার
ভারতের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও মুথাইয়া মুরলিধরন

অশ্বিন কি মুরলিধরনের রেকর্ড ভাঙতে পারবেন? উত্তর দিলেন ভারতীয় অফ স্পিনার

তার পক্ষে মুরলিধরনের রেকর্ড ভাঙা কঠিন! বিশ্বাস করেন ভারতের অফ স্পিনার অশ্বিন।

ভারতীয় অফ স্পিনার আর অশ্বিন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলিধরনের ৮০০ টেস্ট উইকেটের রেকর্ড ভাঙার জবাব দিলেন। এর আগে একটি সাক্ষাৎকারে, মুরলিধরন বলেছিলেন যে টেস্ট ক্রিকেটে তার ৮০০ উইকেটের রেকর্ড যদি কেউ ভাঙতে পারেন, তিনি হবেন আর অশ্বিন। এরপরেই প্রশ্ন ওঠে অশ্বিন কি মুরলিধরনের '৮০০ টেস্ট উইকেটের' রেকর্ড ভাঙতে পারবেন? ভারতীয় অফ স্পিনার নিজেই এর উত্তর দিলেন।  

নিজের ইউটিউব চ্যানেলে তার নতুন সেগমেন্ট '40 শেডস অফ অ্যাশ'-এ কথা বলতে গিয়ে, অশ্বিন বলেছেন, ‘প্রথমত, আমি এমন একটি বিবৃতির জন্য মুরলি আন্না (মুথাইয়া মুরলিধরন)- কে ধন্যবাদ জানাতে চাই৷ তিনি এটি নিয়ে আমাকে অনেকবার বলেছেন৷ একবার যখন আমি আহত হয়েছিলাম, তিনি আমাকে ডেকে বললেন, ‘আমারও একই রকম চোট ছিল, তাই নিজের যত্ন নিও।’

অশ্বিন তার ইউটিউব চ্যানেলে বলেছেন যে আমাদের মধ্যে সবসময় ভালো সম্পর্ক ছিল। মুরলিধরন সত্যিই একজন ভালো মানুষ। তাই আমি সত্যিই কৃতজ্ঞ যদি তিনি এই কথা বলে থাকেন। তবে ৮০০ এর লক্ষ্য নাগালের বাইরে। আমি জানি আপনারা সবাই বিশ্বাস করেন আমি সেই লক্ষ্যে পৌঁছতে পারব। কিন্তু এটা অনেক কঠিন, এটা অনেক দূরের লক্ষ্য। আমি বর্তমানে ও বাস্তবে থাকতে চাই। 

আর অশ্বিনকে আরও জিজ্ঞাসা করা হয়েছিল যে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকে বাদ পড়ার পরে তিনি কীভাবে নিজেকে অনুপ্রাণিত করেছিলেন। এর প্রতিক্রিয়ায়, আর অশ্বিন বলেছিলেন যে বাদ পড়া একটি অনুপ্রেরণার বিষয়, তাই যদি আপনাকে বাদ দেওয়া হয় তবে আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে এবং দ্রুত দলে আপনার জায়গা তৈরি করতে হবে। এ ছাড়া, যদি আপনি বাদ পড়েন, আপনি এটি থেকে কিছু শিখতে পারেন, হতে পারে আপনার মধ্যে কিছুর অভাব আছে বা অন্য কেউ আপনার চেয়ে ভালো পারফর্ম করছে।

আর অশ্বিন বর্তমানে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে অংশ নিতে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন। দক্ষিণ আফ্রিকা বনাম ভারত সিরিজ শুরু হতে চলেছে ২৬ ডিসেম্বর থেকে। তামিলনাড়ুর স্পিনার সম্প্রতি হরভজন সিংকে (৪১৭ টেস্ট উইকেট) টপকে গেছেন। বর্তমানে ৪২৭ উইকেট নিয়ে ভারতীয় টেস্ট উইকেট শিকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অশ্বিন।

বন্ধ করুন