বাংলা নিউজ > ময়দান > বুমরাহর ঠিক কী হয়েছে, জানেন একমাত্র লক্ষ্মণ- রিপোর্ট

বুমরাহর ঠিক কী হয়েছে, জানেন একমাত্র লক্ষ্মণ- রিপোর্ট

জসপ্রীত বুমরাহের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন একমাত্র ভিভিএস লক্ষ্মণ।

বুমরাহের কাছ থেকে নিয়মিত আপডেট পাওয়ার জন্য বিসিসিআই একমাত্র প্রতিনিধি হিসেবে লক্ষ্মণকে দায়িত্ব দিয়েছে। এমন কী নির্বাচকদের কাছেও বুমরাহের চোট এবং পরবর্তী অস্ত্রোপচার সম্পর্কে কোনও স্পষ্ট ধারণা নেই।

জসপ্রীত বুমরাহের পিঠের অস্ত্রোপচার করা হয়েছে নিউজিল্যান্ডে। এখন তিনি সুস্থ হওয়ার জন্য লড়াই চালাচ্ছেন। তবে বুমরাহের চোট এবং তাঁর সুস্থতা সংক্রান্ত বিষয়ে যাবতীয় আপডেট এ বার থেকে রাখবেন একমাত্র প্রাক্তন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান এবং এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ। তিনিই যোগযোগ রাখবেন ভারতের তারকা পেসারের সঙ্গে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, বুমরাহের কাছ থেকে নিয়মিত আপডেট পাওয়ার জন্য বিসিসিআই একমাত্র প্রতিনিধি হিসেবে লক্ষ্মণকে দায়িত্ব দিয়েছে। এমন কী নির্বাচকদের কাছেও বুমরাহের চোট এবং পরবর্তী অস্ত্রোপচার সম্পর্কে কোনও স্পষ্ট ধারণা নেই।

আরও পড়ুন: পাকিস্তানে এসে হারার ভয়েই ভারত এখানে খেলবে না- আগুনে ঘি ঢাললেন পাক প্রাক্তনী

ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিসিসিআইয়ের একটি সূত্র বলেছেন, ‘বিসিসিআই-এর অনেকেই ওর (বুমরাহ) চোট বা সুস্থতা সম্পর্কে কিছুই জানেন না। শুধুমাত্র ভিভিএস লক্ষ্মণকে (এনসিএ ডিরেক্টর) এবং ফিজিওদের বুমরাহের সঙ্গে কথা বলার জন্য নিযুক্ত করা হয়েছে। এমন কী নির্বাচক কমিটিকেও বলা হয়েছে যে, বুমরাহের প্রকৃত চোট এবং ওর রিহ্যাবের বিবরণ যথাসময়ে তাদের জানানো হবে।’

বিসিসিআই সূত্রটি এ কথাও স্বীকার করেছে যে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই, গত বছর সেপ্টেম্বরে জসপ্রীত বুমরাহকে ফেরানোর বিষয়টি কিছুটা হটকারী সিদ্ধান্ত হয়ে গিয়েছিল। কারণ বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কয়েকটি ম্যাচ খেলার পর ২৯ বছরের তারকা পেসার পিঠের ব্যাথা অনুভব করেন। এবং যার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয় তাঁকে।

আরও পড়ুন: IPL শুরুর আগেই নিজেকে বদলে ফেললেন বিরাট, ধরা দিলেন নতুন লুকে

জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজে বুমরাহের দলে ফেরার কথা ছিল। কিন্তু তাঁর চোট পুরোপুরি না সারায় এবং তিনি ফিট না থাকায় ফের বিসিসিআই তাঁকে বাদ দিতে বাধ্য হয়। এর পর বিসিসিআই-এর তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, বুমরাহকে নিয়ে তারা কোনও রকম তাড়াহুড়ো করবে না। তাঁর পুরো সেরে ওঠার জন্য ধৈর্য্য ধরে অপেক্ষা করবে।

বিসিসিআই-এর একটি সূত্র জানিয়েছে, ‘ওর পিঠের অবস্থা এখনও বেশ খারাপ। এ ছাড়া গত বার বুমরাহকে ফেরানোটা খুব হটকারি হয়ে গিয়েছিল। যেহেতু ও পুরোপুরি সুস্থ হয়নি, তাই দলে ফিরলেও বোলিং করার সময় ওর অস্বস্তি ছিল। এ বার, আমরা আরও সতর্ক। কারণ একটি ভুল বারবার করা হলে, সেটা ওর ক্যারিয়ারের জন্য খারাপ হতে পারে।’ তবে এই বছরের শেষের দিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপের আগে বুমরাহকে ফিট করার ব্যাপারে ভারত আশাবাদী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.