বাংলা নিউজ > ময়দান > প্রথম ডাক! ভারতীয় দলের হোয়্যাটসগ্রুপে অ্যাড হওয়ার পর জানতে পারলেন কিরণ

প্রথম ডাক! ভারতীয় দলের হোয়্যাটসগ্রুপে অ্যাড হওয়ার পর জানতে পারলেন কিরণ

ভারতীয় দলের হোয়্যাটসগ্রুপে অ্যাড হওয়ার পর জানতে পারলেন কিরণ। ফাইল ছবি

কিরণ নাভগিরে কয়েকদিন আগেই পুদুচেরিতে অনুশীলন করছিলেন। সেই সময়তে তিনি বিসিসিআইয়ের লজিস্টিকস ডিপার্টমেন্টের কাছ থেকে একটি কল পান। একজন অফিসিয়াল তাকে তার পাসপোর্টের ডিটেলস জানতে চেয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: যে কোনও ক্রিকেটারের কাছে স্বপ্ন থাকে তার দেশের হয়ে খেলা। পুরুষ হোক বা মহিলা ক্রিকেটার তাদের কেরিয়ারের অন্যতম সেরা মুহূর্ত জাতীয় দলে জায়গা পাওয়া। ঠিক সেই ঘটনাই ঘটেছে মহিলা ক্রিকেটার কিরণ নাভগিরের জীবনে। ভারতীয় মহিলা দলের আসন্ন ইংল্যান্ড সফরের দলে নির্বাচিত হয়েছেন তিনি। আর সেই খবর তিনি জানতে পারলেন ভারতীয় মহিলা দলের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হওয়ার পরে। যে খবর পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তিনি। কিরণ জানিয়েছেন ধোনি স্যারের মতন দেশের হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন তিনি বরাবর দেখেন। এবার সেই স্বপ্নপূরণের পথে একধাপ এগোলেন তিনি।

কিরণ নাভগিরে কয়েকদিন আগেই পুদুচেরিতে অনুশীলন করছিলেন। সেই সময়তে তিনি বিসিসিআইয়ের লজিস্টিকস ডিপার্টমেন্টের কাছ থেকে একটি কল পান। একজন অফিসিয়াল তাকে তার পাসপোর্টের ডিটেলস জানতে চেয়েছিলেন। তাকে জানানো হয়েছিল তার নামে টিকিট বুক করতে এটা প্রয়োজন। সেই অফিসিয়ালের কাছে নাভগিরের প্রশ্ন ছিল কী কারণে তার কাছে এই ডিটেলস চাওয়া হচ্ছে। তাকে জানানো হয়েছিল জাতীয় ক্যাম্পের জন্য এই তথ্য চাওয়া হচ্ছে। তখনও তিনি বিশ্বাস করতে পারেননি যে জাতীয় দলের ক্যাম্পের জন্য তাকে ডাকা হবে। তিনি কফ সিজন অনুশীলনে মন দেন।

শুক্রবার বিকেলে হঠাৎ করেই নাভগিরে লক্ষ্য করেন তার নম্বরটি ভারতীয় মহিলা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ করা হয়েছে। তার কয়েক মিনিটের মধ্যেই বিসিসিআইয়ের তরফে তাকে জানানো হয় ইংল্যান্ড সফরের ভারতীয় টি-২০ দলে নির্বাচিত হয়ার বিষয়টি। কলটি শেষ করার কিছুক্ষণ পর্যন্ত তার মনে হয়েছিল তার কাছে এটি স্বপ্ন। এরপরেই তার মেসেজ বক্স টিমমেটদের শুভেচ্ছাবার্তায় ভেসে যায়।

দলে জায়গা পাওয়ার পরে উচ্ছ্বসিত কিরণ জানিয়েছেন 'চোখ বন্ধ করে আমি আমার স্টার্সদের ধন্যবাদ জানিয়েছি। সেই মুহূর্তটা মনে করার চেষ্টা করেছি যখন মহেন্দ্র সিং ধোনি স্যার ভারতের হয়ে বিশ্বকাপ জেতেন। আমি যখন থেকে ক্রিকেট খেলাটা শুরু করেছি তখন থেকে বিশ্বকাপ জেতাটা আমার কাছে স্বপ্নের মতন। আমি আমার স্বপ্নপূরণের কাছে আরও একধাপ এগোলাম।'

ইংল্যান্ড দলের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০ সিরিজের দল ঘোষণা করা হয়েছে ভারতের তরফে। সেই দলেই প্রথমবারের মতন জায়গা করে নিয়েছেন কিরণ নাভগিরে। হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হয়ার পাশাপাশি এদিন বিসিসিআইয়ের তরফেও তাকে অফিসিয়ালি জানানো হয়েছে বিষয়টি। দি হান্ড্রেডে জেমাইমা রদ্রিগেজ চোট পাওয়ার পরেও দলে জায়গা পেয়েছেন তিনি। উল্লেখ্য সদ্য শেষ হওয়া বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের রুপো জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন এই জেমাইমা রদ্রিগেজ।

কিরণ ছাড়াও রাধা যাদব এবং রিচা ঘোষ ও জায়গা পেয়েছেন টি-২০ দলে। ওয়ানডে দলে প্রত্যাবর্তন ঘটেছে অভিজ্ঞ পেসার ঝুলন গোস্বামীর। দলে জায়গা পাননি যশতিকা ভাটিয়া। সেপ্টেম্বর মাসের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে এই সিরিজ। ৩ টি করে ওয়ানডে এবং টি-২০ খেলবে দুই দল। রিভারসাইড, ডারহামে হবে খেলা। ২৪ সেপ্টেম্বর শেষ হবে এই সফর।

∆ একনজরে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতীয় দল (টি-২০) :

হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, পূজা ভস্ট্রকার, জেমাইমা রদ্রিগেজ, স্নেহ রানা, রেনুকা সিং, মেঘনা সিং, রাধা যাদব, এস মেঘানা, তানিয়া ভাটিয়া, রাজেশ্বরী গায়রকোয়াড়, দয়ালান হেমলতা, সিমরান বাহাদুর, রিচা ঘোষ, কিরণ নাভগিরে।

∆ একনজরে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতীয় দল (ওয়ানডে) :

হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, পূজা ভস্ট্রকার, জেমাইমা রদ্রিগেজ, স্নেহ রানা, রেনুকা সিং, মেঘনা সিং, এস মেঘানা, তানিয়া ভাটিয়া, রাজেশ্বরী গায়রকোয়াড়, দয়ালান হেমলতা, সিমরান বাহাদুর, হারলিন ডিওল, ঝুলন গোস্বামী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.