বাংলা নিউজ > ময়দান > জীবনের পরিবর্তন নিয়ে রহস্যময় পোস্ট কোহলির- নেটাপাড়ায় শুরু হল নতুন করে কানাঘুষো

জীবনের পরিবর্তন নিয়ে রহস্যময় পোস্ট কোহলির- নেটাপাড়ায় শুরু হল নতুন করে কানাঘুষো

বিরাট কোহলি।

কিছু দিন আগেই কোহলির একটি ইনস্টাগ্রাম স্টোরি ঘিরে জোর চর্চা হচ্ছিল। যেখানে তিনি চীনা দার্শনিক লাও তজুর একটি উদ্ধৃতি শেয়ার করেছেন। সেখানে বলা হয়েছে, ‘নীরবতা মহান শক্তির উৎস।’ এর পর তিনি ইংরেজ লেখক অ্যালান ওয়াটসের একটি উদ্ধৃতি শেয়ার করেছেন। যা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর থেকেই গত কয়েক দিন ধরে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় উল্লেখযোগ্য ভাবে সক্রিয় রয়েছেন। কিছু না কিছু বার্তা তিনি পোস্ট করেই চলেছেন। আপাতত এক মাস ক্রিকেটারদের কোনও খেলা নেই। তাঁরা এখন পুরোই বিশ্রামে। ছুটি কাটানোর ফাঁকেই বিরাট কোহলির একের পর এক বার্তা পোস্ট করে চলেছেন। যা নিয়ে তীব্র চর্চাও হচ্ছে।

কিছু দিন আগেই কোহলির একটি ইনস্টাগ্রাম স্টোরি ঘিরে জোর চর্চা হচ্ছিল। যেখানে তিনি চীনা দার্শনিক লাও তজুর একটি উদ্ধৃতি শেয়ার করেছেন। সেখানে বলা হয়েছে, ‘নীরবতা মহান শক্তির উৎস।’ এর পর তিনি ইংরেজ লেখক অ্যালান ওয়াটসের একটি উদ্ধৃতি শেয়ার করেছেন। যা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন: WI-এর বিরুদ্ধে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন পূজারা, দলে আসতে পারেন জয়সওয়াল, বিশ্রামে পাঠানো হতে পারে শামিকে

ওয়াটসের একটি উক্তি ইনস্টাগ্রাম স্টোরিতে দিয়েছেন কোহলি। সেই উক্তিটির নির্যাস হল, ‘পরিবর্তনের মানে বুঝতে হলে, তাতে অংশগ্রণ করতে হবে। পরিবর্তনের সঙ্গে এগিয়ে যেতে হবে, তার অংশ হতে হবে।’

এই পোস্টটির পরেই জল্পনা শুরু হয়েছে, কোহলি কী ধরনের বদল চান, কোনও ব্যক্তির বদল চান- এই সব নিয়েই চলছে আলোচনা। অনেকে আবার মনে করছেন, নাগাড়ে দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের হারের পর কোহলির হতাশ হওয়াটা স্বাভাবিক। নিজেকে উজ্জীবিত করতেই সম্ভবত বিরাট এই লাইনগুলি শেয়ার করছেন বলে মনে করছেন অনেকে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অত্যন্ত হতাশাজনক পারফরম্যান্স করেন কোহলি। দুই ইনিংসে তাঁর সংগ্রহ যথাক্রমে ১৪ এবং ৪৯। তাঁর খারাপ শট খেলা নিয়ে উঠেছে প্রশ্ন। দ্বিতীয় ইনিংসে কোহলির উপর ভরসা করেছিল দল। তিনি ভালোই খেলছিলেন। কিন্তু পঞ্চম দিনের শুরুতেই ৪৯ রানে উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার পরেই ভেঙে পড়ে ভারতের যাবতীয় লড়াই।

আরও পড়ুন: কোচ হিসেবে পন্টিংকেই রাখছে DC? পার্থ জিন্দালের কথায় মিলল ইঙ্গিত, সৌরভ কী থাকছেন?

দ্বিতীয় ইনিংসে ভারতকে ৪৪৪ রানের বিশাল লক্ষ্য দেওয়া হয়েছিল। অজিঙ্কা রাহানের সঙ্গে হাল ধরেছিলেন কোহলি। কিন্তু টেস্টের শেষ দিনে মাত্র আধঘণ্টার মধ্যে কোহলি আউট হয়ে যান। এর পর একে একে সাত উইকেট হারিয়ে বসে থাকে টিম ইন্ডিয়া। ২০৯ রানে ফাইনাল হেরে যায় ভারত।

ভারতের ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাসকর শট নির্বাচন নিয়ে কোহলিকে একেবারে ধুইয়ে দেন। তিনি স্টার স্পোর্টসে বলেন, ‘এটি অত্যন্ত সাধারণ শট ছিল। অফস্টাম্পের বাইরে। তার আগে পর্যন্ত বাইরের বল ছেড়ে দিচ্ছিল বিরাট। হয়তো ও সচেতন হয়ে পড়েছিল যে, হাফসেঞ্চুরি করতে আর এক রান দরকার। এমন ঘটে, যখন কেউ মাইলফলকের কাছাকাছি থাকে। টেস্টে ব্যাটিংয়ের সময় নিজের রানের কথা মাথায় রাখা উচিত নয়। বিরাট বাজে শট খেলেছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.