বাংলা নিউজ > ময়দান > টেস্ট অধিনায়ক হিসেবে ফেরাওয়েল ম্যাচ খেলতে রাজি হননি কোহলি, দাবি BCCI সূত্রের

টেস্ট অধিনায়ক হিসেবে ফেরাওয়েল ম্যাচ খেলতে রাজি হননি কোহলি, দাবি BCCI সূত্রের

বিরাট কোহলি।

সূত্রের খবর, বিসিসিআই-এর একজন সিনিয়র আধিকারিক শুক্রবার ফোনে কোহলিকে অধিনায়ক হিসাবে বিদায়ী ম্যাচ এবং বেঙ্গালুরুতে একটি উৎসবের প্রস্তাব দিয়েছিলেন। যখন কোহলি পদত্যাগের সিদ্ধান্ত জানিয়েছিলেন। সেটা অবশ্য প্রত্যাখ্যান করেন কোহলি।

বিরাট কোহলি চাইলে, ফেব্রুয়ারির শেষের দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঙ্গালুরুতে তাঁর ১০০তম টেস্ট উদযাপন করার পর, ধুমধাম করে এই ফর্ম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে পারতেন। বেঙ্গালুুরু আবার কোহলির আইপিএল দলের ঘরের মাঠ। সূত্রের খবর, বিসিসিআই-এর একজন সিনিয়র আধিকারিক শুক্রবার ফোনে কোহলিকে অধিনায়ক হিসাবে বিদায়ী ম্যাচ এবং বেঙ্গালুরুতে একটি উৎসবের প্রস্তাব দিয়েছিলেন, যখন কোহলি পদত্যাগের সিদ্ধান্ত জানিয়েছিলেন। সেটা অবশ্য প্রত্যাখ্যান করেন কোহলি। তিনি জানিয়ে দেন, ‘একটি ম্যাচে কোনও পার্থক্য হবে না। আমি এমনটা নই।’

ভারতের অধিনায়কদের মধ্যে কোহলি টেস্টে সফলতম। তবু টেস্ট অধিনায়ক হিসেবে তাঁর শেষটা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে হার দিয়ে হল। এর আগে মহেন্দ্র সিং ধোনি ৯০ ম্যাচ খেলার পর, ২০১৪ মেলবোর্ন টেস্ট ড্র হওয়ার পরে এই ফর্ম্যাট থেকেই অবসর নিয়েছিলেন। স্বাভাবিক ভাবেই তার পর থেকে ধোনি টেস্ট দলের অধিনায়কও ছিলেন না। সেই সময়ে টেস্ট দলের ব্যাটন কোহলির হাতে তুলে দেওয়া হয়েছিল।

শনিবারের টুইটে পদত্যাগের ঘোষণা করার সময়ে কোহলি যে দু'জনকে ধন্যবাদ জানিয়েছিলেন ধোনি তাঁদের একজন। তিনি লিখেছিলেন, ‘এমএস ধোনিকে অনেক ধন্যবাদ যিনি আমাকে একজন ক্যাপ্টেন হিসাবে বিশ্বাস করেছিলেন এবং আমাকে একজন সক্ষম ব্যক্তি হিসাবে দেখেছিলেন, যে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারে।’ 

কোহলি নিজের সিদ্ধান্ত প্রকাশ্যে ঘোষণা করার আগে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, এবং তাঁর সতীর্থদের এই কথা জানান। তার পরে বিসিসিআই কর্তাদের সাথে কথা বলেন। যদিও বিসিসিআই তাঁকে আরও একটি সিরিজের দায়িত্ব নিতে বলেছিলেন। কিন্তু  কোহলি নাকি ব্যাটিংয়ে ফোকাস করার জন্য অধিনায়ক হিসেবে চাপ নিতে আর রাজি হননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল আসন্ন লোকসভা নির্বাচনে কি লড়বেন যুবরাজ? সব জল্পনা থেকে পর্দা তুললেন সিক্সার কিং তাঁর সাক্ষাৎকারের ১৯ সেকেন্ডের ক্লিপ পোস্ট করায় খাড়গেকে আইনি নোটিশ গডকরির অমিতাভ নন, বগবনে কাজ করার কথা ছিল এই কিংবদন্তি অভিনেতার! বদলে যেত সিনেমার ইতিহাস আজ কাদের সম্পর্কে টানাপোড়েন থাকতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ইংল্যান্ড সিরিজের আগে ইশানের সঙ্গে যোগাযোগ করে টিম ম্যানেজমেন্ট, রাজি হননি তারকা ‘সৌরভ অত্যন্ত খারাপ ছেলে…পাজি একটা’, দাদাকে নিয়ে এসব কী বলে ফেললেন মানসী! 'অস্বস্তির' নাম সন্দেশখালি, শাহজাহান কাঁটায় কি বসিরহাট লোকসভা আসনে হারবে তৃণমূল? IPL 2024: তাহলে এই জন্য সরফরাজ খানকে ছেড়ে দিয়েছে DC! সৌরভ জানালেন আসল কারণ পাওয়ারপ্লেতে মোদীর ব্যাটিং কি আরামবাগ-কৃষ্ণনগরে জেতাবে BJP-কে? কী বলছে সমীক্ষা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.