বাংলা নিউজ > ময়দান > ভারতের পিচে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত WTC ফাইনালের নায়ক জেমিসন
নিউজিল্যান্ডের পেস বোলার পেসার কাইল জেমিসন (ছবি:গেটি ইমেজ)
নিউজিল্যান্ডের পেস বোলার পেসার কাইল জেমিসন (ছবি:গেটি ইমেজ)

ভারতের পিচে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত WTC ফাইনালের নায়ক জেমিসন

  • এক সাক্ষাৎকারে জেমিসন জানিয়েছেন তিনি দীর্ঘদিন পরে ফের টেস্ট ক্রিকেটে ফিরতে চলেছি। আইপিএলের প্রথম পর্বে তিনি খেলেছিলেন। বেশ ভালো ফর্মেই ছিলেন। তবে তিনি মনে করেন ভারতের উইকেটে চ্যালেঞ্জটা আলাদা হতে চলেছে।

শুভব্রত মুখার্জি: ২৫ শে নভেম্বর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। ভারত কিউয়িদের বিরুদ্ধে তাদের শেষ টেস্ট খেলেছিল কিউয়িভূমে। সেবার সিরিজে ২-০ ফলে পর্যুদস্ত হয়েছিল ভারত। ভারতের হারের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল পেসার কাইলি জেমিসনের। তবে ভারতের মাটিতে টেস্টে যে সম্পূর্ণ এক ভিন্ন চ্যালেঞ্জ হতে চলেছে তা বিলক্ষণ জানেন জেমিসন।

উল্লেখ্য কানপুরের প্রথম টেস্ট বিদেশের মাটিতে জেমিসনের তৃতীয় টেস্ট হতে চলেছে। ভারত এবং নিউজিল্যান্ড দুই দল দুই টেস্টের সিরিজে মুখোমুখি হবে। জেমিসন ৮ টি টেস্ট ম্যাচে ৪৬ টি উইকেট নিয়েছেন। উল্লেখ্য ভারতের বিরুদ্ধে শেষ তিনটি টেস্টে জিতেছে কিউয়িরা। তিনটি টেস্টেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন কাইল জেমিসন।

এক সাক্ষাৎকারে জেমিসন জানিয়েছেন ‘আমি দীর্ঘদিন পরে ফের টেস্ট ক্রিকেটে ফিরতে চলেছি। আইপিএলের প্রথম পর্বে আমি খেলেছিলাম। বেশ ভালো ফর্মেই ছিলাম তখন। তবে আমি মনে করি ভারতের উইকেটে চ্যালেঞ্জটা আলাদা হতে চলেছে। আমার সাথে ওয়াগস (ওয়াগনার) এবং টিম্মি (টিম সাউদি) রয়েছে। তাদের কাছ থেকে আমি অনেক পরামর্শ পাব। ওরা আমাকে সব রকমভাবে সাহায্য করবে। ভারতের মাটিতে চ্যালেঞ্জ কঠিন হলেও আমি লড়াইয়ের জন্য মুখিয়ে রয়েছি।'

বন্ধ করুন