আইপিএলের প্রস্ততির ফাঁকে ধোনি। ছবি- পিটিআই (PTI)
আইপিএলের প্রস্ততির ফাঁকে ধোনি। ছবি- পিটিআই (PTI)

অবসর নিয়ে প্রশ্ন করলে রেগে যান ধোনি, জানা গেল ঘনিষ্ঠ বন্ধুর কথায়

  • BCCI-এর কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে ধোনির নাম বাদ পড়ায় জোড়া বিশ্বকাপজয়ী অধিনায়কের অবসর নিয়ে জল্পনার আগুনে ঘি পড়ে।

সাম্প্রতিককালে ভারতীয় ক্রিকেটমহলের অন্যতম আলোচ্য বিষয় মহেন্দ্র সিং ধোনির সম্ভাব্য অবসর। চারিদিকে বিস্তর চর্চা চলছে ধোনির অবসর প্রসঙ্গে। বিশেষজ্ঞরা মতামত দিচ্ছেন নিজেদের মতো করে। তবে ধোনি নিজে কী ভাবছেন, তা বোঝা সম্ভব নয় কারও পক্ষে।

এই পরিস্থিতিতে ধোনির এক ঘনিষ্ঠ বন্ধু ইঙ্গিত দিলেন, এখনও খেলা ছাড়ার কথা ভাবছেন না মাহি। তিনি স্পষ্ট জানালেন যে, সবাইকে আরও একবার ভুল প্রমাণ করতে মরিয়া ক্যাপ্টেন কুল।

গত বছর বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিকটে যাওয়ার পর থেকে স্বেচ্ছায় জাতীয় দলের বাইরে রয়েছেন ধোনি। কবে ফিরবেন, তা জানা নেই কারও। এমনকি জাতীয় নির্বাচকরাও জানেন না ধোনিকে আবার টিম ইন্ডিয়ায় পাওয়া যাবে কিনা। BCCI-এর কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে ধোনির নাম বাদ পড়ায় জোড়া বিশ্বকাপজয়ী অধিনায়কের অবসর নিয়ে জল্পনার আগুনে ঘি পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক ধোনির বন্ধু জানান, অবসর নিয়ে কেউ প্রশ্ন করলে রেগে যান মাহি। তাঁর কথায়, 'যখনই আমরা অসবর নিয়ে প্রশ্ন করি, মাহি রেগে যায়। ও মনে করে ও এখনও সবদিক দিয়ে ফিট এবং ভারতের সব থেকে চনমনে উইকেটকিপার।'

এমএসডি'র বন্ধু আরও বলেন, 'লকডাউনের আগের কয়েকমাস মাহি কঠোর অনুশীলন করত। ট্রেনিংয়ের জন্য এমন উদগ্রীব মাহিকে আগে কখনও দেখিনি। ও জানে যে, দিন দিন ওর বয়স বাড়ছে। তাই নিজেকে ফিট রাখতে আরও কঠোর ট্রেনিং করে ও। যখন কেউ ওর পাশে ছিল না, মাহি সকলকে ভুল প্রমাণিত করেছে। এখন লক্ষ লক্ষ সমর্থক ওর পাশে রয়েছে। ও নিশ্চিত আরও একবার চেষ্টা করবে।'

বন্ধ করুন