বাংলা নিউজ > ময়দান > Mallorca Championships: স্পেনের মালোরকায় প্রথম ATP ডাবলসের শিরোপা জিতলেন য়ুকি ভামব্রি

Mallorca Championships: স্পেনের মালোরকায় প্রথম ATP ডাবলসের শিরোপা জিতলেন য়ুকি ভামব্রি

জীবনের প্রথম ATP ট্যুর শিরোপা জিতলেন য়ুকি ভামব্রি (ছবি:টুইটার)

জীবনের প্রথম ATP ট্যুর শিরোপা জিতলেন য়ুকি ভামব্রি। ভারতীয় টেনিস খেলোয়াড় য়ুকি ভামব্রি তাঁর দক্ষিণ আফ্রিকার সঙ্গী লয়েড হ্যারিসের সঙ্গে ম্যালোর্কা ওপেন ২০২৩ পুরুষদের ডাবলস ফাইনাল জিতলেন, এর ফলে তিনি তাঁর প্রথম ATP ট্যুর শিরোপা জিতেছেন।

জীবনের প্রথম ATP ট্যুর শিরোপা জিতলেন য়ুকি ভামব্রি। ভারতীয় টেনিস খেলোয়াড় য়ুকি ভামব্রি তাঁর দক্ষিণ আফ্রিকার সঙ্গী লয়েড হ্যারিসের সঙ্গে ম্যালোর্কা ওপেন ২০২৩ পুরুষদের ডাবলস ফাইনাল জিতলেন, এর ফলে তিনি তাঁর প্রথম ATP ট্যুর শিরোপা জিতেছেন। শনিবার ATP ২৫০ ফাইনালে ভারতীয়-দক্ষিণ আফ্রিকান জুটি ডাচ-অস্ট্রিয়ান জুটি রবিন হাস এবং ফিলিপ অসওয়াল্ডকে হারিয়ে দেয়। খেলার ফল ছিল ৬-৩, ৬-৪। এই ম্যাচ জিতে নিজেদের শিরোপা যাত্রা শেষ করেছেন য়ুকি ভামব্রি।

পুরুষ একক এবং ডাবলস উভয় বিভাগ মিলিয়েই এই দুই খেলোয়াড়ের জন্য এটি ছিল প্রথম এটিপি ট্যুর মুকুট। শুধুমাত্র হ্যারিস এর আগে একটি ট্যুর-লেভেল ফাইনালে পৌঁছেছিলেন। এটিপি ট্যুর জিতে ৩০ বছর বয়সি ভামব্রি বলেছেন, ‘অবশ্যই অনেক মজা হচ্ছে। আমি মনে করি আমরা এই সপ্তাহে কোনও প্রত্যাশা ছাড়াই খেলেছি। আমরা শুধু খেলা উপভোগ করেছি, ম্যাচ বাই ম্যাচ নিয়ে ভেবেছি এবং দারুণ একটি টুর্নামেন্ট শেষ করেছি।’ তিনি আরও বলেন, ‘এটি একটি দুর্দান্ত শহর, একটি দুর্দান্ত জায়গা এবং আমি এখানে খেলতে সত্যিই উপভোগ করেছি।’

এদিকে ২৬ বছর বয়সি হ্যারিস বলেছেন, ‘আমরা এখানে অনেক মজা করেছি। আমরা সত্যিই এটি উপভোগ করেছি। আমি এমনকি জানতাম না যে আমি এই সপ্তাহে খেলতে পারব।’ হ্যারিস, প্রথম দক্ষিণ আফ্রিকান হিসেবে এটিপি ট্যুর জিতেছিলেন। গত বছর সিউলে র‍্যাভেন ক্ল্যাসেনের পর থেকে শিরোনামে রয়েছেন তিনি। আমার জন্য এটি একটি বোনাস। আমি শিরোপা নিয়ে খুবই উত্তেজিত।’ কোয়ার্টার ফাইনালে চতুর্থ বাছাই মার্সেল গ্রানোলার এবং হোরাসিও জেবালোসকে পরাজিত করার পর এবং সেমিফাইনালে শীর্ষ বাছাই সান্তিয়াগো গঞ্জালেজ এবং এডওয়ার্ড রজার-ভ্যাসেলিনকে পরাজিত করার পরে ভামব্রি এবং হ্যারিস তাদের চূড়ান্ত জয়ে ছয়টির মধ্যে চারটি ব্রেকপয়েন্ট নিয়েছিলেন। আটটি এসে, তিনি তাঁর প্রথম সার্ভ পয়েন্টের ৯০ শতাংশ জিতেছেন এবং একটি বাঁচিয়ে মাত্র দুটি ব্রেক পয়েন্টের মুখোমুখি হয়েছেন।

শিরোনামের সঙ্গে, য়ুকি ভামব্রি ATP ডাবলস লাইভ র‍্যাঙ্কিংয়ে ৭৫ থেকে ৫৮ নম্বরে উঠে এসেছেন। ক্যারিয়ারের একটি নতুন উচ্চতা অর্জন করেছেন ভামব্রি। উল্লেখযোগ্যভাবে, ভামব্রি, যিনি মঙ্গলবার ৩১ বছর বয়সি হবেন, চোট-জড়িত একক ক্যারিয়ারের পরে গত বছর ডাবলসে অংশ নিয়েছিলেন। য়ুকি ভামব্রি বেশিরভাগই পুরুষদের ডাবলসে স্বদেশী সাকেথ মিনেনির সঙ্গে জুটি বেঁধেছেন। চলতি বছরের এপ্রিলে স্পেনে জিরোনা চ্যালেঞ্জার জেতার আগে এই জুটি জানুয়ারিতে ব্যাংকক ওপেন চ্যালেঞ্জার শিরোপা জিতেছিল। ভারতীয় জুটি অস্ট্রেলিয়ান ওপেন ২০২৩-এও প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং ফ্রেঞ্চ ওপেন ২০২৩-এ তাদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জিতেছিল, যেখানে তারা আর্থার রিন্ডারকনেখট এবং এনজো কৌকডের ফরাসি জুটিকে পরাজিত করেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রো-টেম স্পিকার নিয়োগ করলেন রাষ্ট্রপতি, তাঁকে সহযোগিতা করবেন তৃণমূলের এক এমপি India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিকে, আবগারি মামলায় জামিন পেতেই আপ বলল ‘নায়ক ইজ ব্যাক’ আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.